ওয়াইফাই থেকে ব্লক করলে আনব্লক করুন এখনই 100% কাজ করবে সকল রাউটারে

বন্ধুরা আজকে আমরা দেখবো যখন আমাদের কেউ ওয়াইফাই থেকে ব্লক করে তখন সেটা আমরা কিভাবে আনব্লক করবো। এটা 100% কাজ করবে। এটি করার জন্য প্রথমে আপনার মোবাইলের ডেভেলপার অপশন এ যান এরপর (wifi enhanced mac randomization) সেটিংস টা চালু করে দেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তারপর আপনাকে যে ওয়াইফাই থেকে ব্লক করছে সে ওয়াইফাই টা ফরগেট করে নিন এবং পুনরায় পাসওয়ার্ড দিন কানেক্ট হয়ে যাবে ।

বন্ধুরা বর্তমান যুগে ওয়াইফাই চালায় না এমন লোক খুঁজে পাওয়া খুবই মুশকিল। আর আমরা অনেকেই অনেক সময় অন্য কারো ওয়াইফাই তার বিনা অনুমতিতে কানেক্ট করে চালায় আর এটা যখন সে জানতে পারে তখন কিন্তু আমাদের সে ব্লক করে দেয় এবং আমরা পাসওয়ার্ড জানা সত্ত্বেও আর কানেক্ট করতে পারি না আর এই সমস্যার সমাধান দিতে আমাদের আজকের এই আর্টিকেলটি।

বন্ধুরা আমরা অনেকেই জানি যে ওয়াইফাই থেকে ব্লক করা যায়। কিন্তু সেটা কি করে ব্লক করে সেটা আমরা অনেকেই জানিনা। এবং ব্লক করলে আনব্লক করার জন্য সর্বপ্রথম আপনাকে এটা জানতে হবে যে আপনাকে কি করে ব্লক করে। তো চলুন জেনে নিই।

আমাদের কিভাবে ব্লক করে

বন্ধুরা আমাদের সকলের মোবাইলে 12 সংখ্যার একটি ম্যাক এড্রেস থাকে। এই ম্যাক এড্রেস টার গুরুত্ব অপরিসীম।

আপনারা যখন কারো ওয়াইফাই কানেক্ট করে চালান তখন ওই রাউটারের এডমিন প্যানেলে আপনার ডিভাইসের ম্যাক এড্রেস টা দেখা যায় আর ওই ওয়াইফাই এর মালিক সেটা দেখে যাকে ব্লক করতে চাই তার ম্যাক এড্রেসটি বসিয়ে তাকে ব্লক করে দেয় এমনকি যখন খুশী তখন সে যে কাউকে আনব্লক করে দিতে পারে।

কিন্তু আপনারা যখন চুরি করে চালাবেন তখন তো আর আপনাকে আনব্লক করে দিবে না তখন এই কাজটা আপনাকে নিজেই করতে হবে আর এটা করার জন্য আপনাকে আপনার ডিভাইসের ম্যাক এড্রেস টি পরিবর্তন করে ফেলতে হবে এবং আগের ম্যাক এড্রেস টি ব্লক হয়ে থাকলেও আপনার নতুন ম্যাক এড্রেস টা আনব্লক হয়ে যাবে এবং বার বার ব্লক করলে আপনি শুধু ওয়াইফাই টার ফরগেট করে পুনরায় পাসওয়ার্ড দিবেন এবং কানেক্ট হয়ে যাবে। এবার দেখে নেয়া যাক কিভাবে আনব্লক করবেন।

কিভাবে আনব্লক করবেন

বন্ধুরা আমাদের সকলের মোবাইলে একটা সেটিংস আছে । এবং এ সেটিংটার মূলত কাজ হচ্ছে আপনার ডিভাইসের ম্যাক এড্রেস টা বারবার আলাদা ম্যাক এড্রেস তৈরি করা । সেটিং টার নাম হচ্ছে (wifi enhanced mac randomization) চলুন দেখে নেই কিভাবে সেটিং টা চালু করবেন এবং সেটিং টা কোথায় পাবেন। সেটিং টা মূলত আমাদের মোবাইলের ডেভেলপার অপশনে থাকে।

এবার কথা হচ্ছে ডেভেলপার অপশন কোথায় পাবেন ডেভেলপার অপশন টি আপনাদের মোবাইলের সেটিং এ থাকে। এটি যাদের মোবাইলে চালু করা নাই তাদেরকে চালু করে নিতে হবে এবং যাদের চালু করা আছে তারা ডেভেলপার অপশন টা প্রথমে খুঁজবেন।

তারপর ক্লিক করবেন। এবারে দেখি যাদের ডেভেলপার অপশনচালু করা নাই তারা কিভাবে চালু করবেন । এটি চালু করতে আপনার মোবাইলের সেটিং এ গিয়ে বিল্ড নাম্বার অপশন টা খুঁজতে হবে।

এরপর বিল্ড নাম্বার অপশন টার ওপর 6 থেকে 7 বার ক্লিক করবেন এবং আপনাদের ডেভেলপার অপশন টা চালু হয়ে যাবে এরপর ডেভলপার অপশন এর ভিতরে যাবেন যাওয়ার পর নিচের দিকে এই সেটিংস টা খুঁজবেন (wifi enhanced mac randomization) এরপর এটি বন্ধ অবস্থায় থাকে এটি আপনারা চালু করে দিবেন।

এরপরে আপনার ওয়াইফাই এর ভিতরে গিয়ে যে ওয়াইফাই থেকে আপনাকে ব্লক করেছে সেই ওয়াইফাই টা ফরগেট করে পুনরায় পাসওয়ার্ড দিবেন দেখবেন কানেক্ট হয়ে যাবে। আজকে এ পর্যন্তই ধন্যবাদ।

বিশেষ দ্রষ্টব্য:: সেটিংসটা সকলের মোবাইলে নাও থাকতে পারে এক্ষেত্রে আপনাকে ( wifi mac changer) অ্যাপসটা ইন্সটল করে ম্যাক এড্রেস চেঞ্জ করতে পারবেন কিন্তু এ ক্ষেত্রে শতভাগ কাজ নাও করতে পারে কিন্তু আমি যে প্রচেচ টা দেখালাম সেটি 100% কাজ করবে। খোদা হাফেজ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ