আপনার সফলতা কোথায় আপনাকে খুজে নিতে হবে

আমরা জন্মগত ভাবেই সফলতা অর্জন করে থাকি। কেননা, আমরা যদি সফল না হতাম তাহলে অসংখ্য শুক্রাণুর মধ্যে টিকে থেকে মায়ের গর্ভে জায়গা করে নিতে পারতাম না।তারপর থেকে অসংখ্য বাধা বিপত্তি পেরিয়ে আজ এখানে আসতে পারতাম না। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসলে মানুষ কখনোই সন্তুষ্ট হতে পারে না। আমরা যত পাই, ততই চাই। যার ১ হাজার টাকা আছে সে চায় ১০ হাজার টাকা। আবার যার ১০ হাজার টাকা আছে সে চায় ১ লক্ষ টাকা। একটা শিশু যেমন কোন দৌড় প্রতিযোগিতায় তার সাফলতা প্রার্থনা করে, তেমনি ভাবে একজন চাকরি জীবি ও কর্পোরেট ওয়াল্ডএ তার সফলতা প্রত্যাশা করে। কিন্তু আমরা বেশির ভাগ সময়ই ভুলে যাই যে, সফলতা কিন্তু এমনি এমনি আপনার কাছে এসে ধরা দিবে না। বরং!  আপনাকে তার কাছে যেতে হবে। 

আকস্মিক ভাবে বা দৈবক্রমে কোন সাফল্য আসে না। কঠিন পরিশ্রমের প্রয়োজন হয়। একই সাথে শৃঙ্খলাবোধ  এবং আত্মত্যাগেরও প্রয়োজন হয়।

হেনরী ফোর্ড বলেছিলেন - "যত বেশি পরিশ্রম করবে তত বেশি ভাগ্যবান হবে।"

এই পৃথিবীতে অনেক ইচ্ছুক কর্মী আছেন। তাদের সকলেই সফলতা পেতে চায়।আসলে, সাফল্য লাভ করতে হলে দরকার কঠোর পরিশ্রম আর পরিকল্পিত প্রস্তুতি ও কঠোর সাধনা।

সর্বোপরি বলা যায় যে, প্রতিটি মানুষই জন্মগত ভাবেই সফলতা অর্জন করে থাকে। আপনি যদি এই সফলতার ধারা অব্যাহত রাখতে চান তাহলে আপনাকে অবশ্যই অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
sakib - Jun 13, 2022, 3:00 PM - Add Reply

apnar triks gulo khub vlo laglo

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ