হোয়াটসঅ্যাপ নিয়ে কিছু গুজব এখন সত্য হতে যাচ্ছে

হোয়াটসঅ্যাপে নতুন নতুন বৈশিষ্ট্য যুক্ত হতে যাচ্ছে। এর মধ্যে অন্যতম হচ্ছে, একই সঙ্গে চার চারটি ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করার সুবিধা।  যোগ করা হবে এমন ফীচার যে , আপনি মেসেজ দেয়ার এমন অপসন পাবেন, যা কেবল একবারে দেখা যাবে এবং একটি নির্দিষ্ট সময়ের পরে (স্নাপচ্যাটের মতো) অদৃশ্য হয়ে যাবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মাল্টি-ডিভাইস সমর্থনটি ছিল একটি দীর্ঘ-গুজবযুক্ত এবং এর প্রতিযোগীদের তুলনায় হোয়াটসঅ্যাপের সাথে একটি বড় ব্যর্থতার কারণ।  এই মুহুর্তে, হোয়াটসঅ্যাপ একটি নির্দিষ্ট ফোন এবং ফোন নম্বরের সাথে আবদ্ধ থাকে, যার অর্থ এটি কেবলমাত্র সেই ডিভাইসে সঠিকভাবে এটি ব্যবহার করা যেতে পারে। ওয়েব সংস্করণ বের করার পর এটি প্রাথমিক সংস্করণে "পিগব্যাকস" কার্যকর করে।

তবে এখন ব্যবহারকারীরা প্রায় চারটি ডিভাইস থেকে তাদের অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এই ঘোষণাটি ফেসবুকের চিফ এক্সিকিউটিভ মার্ক জুকারবার্গ , হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট এবং ডাব্লু ওয়াবেটাআইএনফো-এর মধ্যে কথোপকথনের অংশ হিসাবে প্রকাশিত হয়েছে। 

জাকারবার্গ বলেছিলেন যে একাধিক ডিভাইস ব্যবহার করার পরেও এর এন্ড-তো-এন্ড এনক্রিপশনটি অক্ষত থাকবে। যদিও কথোপকথনটি বিভিন্ন ডিভাইসের মধ্যে ভাগ করা হবে, তবে ফেসবুক বা তাদের অংশ নয় এমন অন্য কেউ ফীচারগুলো দেখতে সক্ষম হবে না, বলে তিনি জানিয়েছেন। 

মিঃ ক্যাথকার্ট বলেছিলেন, নতুন বৈশিষ্ট্যগুলো আগামী দুই মাসের মধ্যে "বেটা" ভার্সন রিলিজ দেয়া হবে।

এই জাতীয় বৈশিষ্ট্যের অভাবটি হোয়াটসঅ্যাপকে উল্লেখযোগ্যভাবে টেলিগ্রাম এবং ফেসবুকের নিজস্ব ম্যাসেঞ্জারের মতো অনেকগুলি চ্যাট অ্যাপগুলির থেকে পিছনে রাখে, যা ব্যবহারকারীরা তাদের পছন্দমতো ডিভাইসে বার্তা দেখতে এবং প্রেরণ করতে দেয় এবং সেগুলি বিভিন্ন ফোন বা কম্পিউটারের মধ্যে সিঙ্ক করে দেয়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Runner - Jun 7, 2021, 5:18 AM - Add Reply

very good

You must be logged in to post a comment.
Runner - Jun 7, 2021, 5:23 AM - Add Reply

হা আমি ও শুনেছি

You must be logged in to post a comment.
Saba - Jun 7, 2021, 5:39 AM - Add Reply

good

You must be logged in to post a comment.
Nayeem - Jun 7, 2021, 1:00 PM - Add Reply

Yes

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

online a ai korta chi