মোবাইলের আক্রমণ থেকে চোখ কে বাচাঁতে যা করনিয়

মোবাইলের আক্রমণ থেকে চোখ কে বাচাঁতে যা করনিয়, স্মার্টফোনটি চোখের ব্যথার জন্য একটি দৃশ্য। আক্ষরিক অর্থে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা দিনে 150 বার তাদের স্মার্টফোনের দিকে তাকায়, তাহলে সম্ভবত আপনার চোখ আপনার পর্দার আসক্তির জন্য মূল্য পরিশোধ করছে।

আপনার স্মার্টফোনের দিকে তাকানো -- বা ট্যাবলেট, ই-রিডার বা ল্যাপটপ, যখন আমরা এটিতে থাকি -- খুব বেশি সময় ধরে ক্লান্ত, চুলকানি,

শুষ্ক চোখ, এমনকি ঝাপসা দৃষ্টি এবং মাথাব্যথা হতে পারে৷ জম্বি চোখ মনে করুন এবং আপনি সেখানে আছেন।

সৌভাগ্যবশত আপনি আপনার স্মার্টফোন দেখার রুটিনে কয়েকটি সহজ, স্বাস্থ্যকর অভ্যাস মিশ্রিত করে অনিবার্য ডিজিটাল চোখের চাপ কমাতে আপনার সমস্ত স্মার্টফোন ম্যারাথন সেশনের সময় আপনার চোখকে বিরতি দেওয়ার জন্য এখানে সাতটি অতি দ্রুত এবং সহজ উপায় রয়েছে।

1. পলক, পলক এবং আবার পলক. প্রায়শই পলক ফেলা (এবং এক সেকেন্ডের বেশি) আপনার চোখকে আর্দ্র রাখে এবং শুষ্কতা এবং জ্বালা কমায়।

আমরা যখন আমাদের মূল্যবান স্মার্টফোনের স্ক্রীনের দিকে প্রেমের সাথে তাকাই তখন আমরা সাধারণত যেভাবে দেখি তার চেয়ে প্রায় এক তৃতীয়াংশ কম পলক ফেলি, যা আমাদের দরিদ্রদের প্রতিরক্ষামূলক অশ্রু ক্ষুধার্ত করে।

প্রতি 20 মিনিটে প্রায় 10 বার চোখ বুলিয়ে আপনার চোখ ভেজা রাখুন এবং আপনার যেতে হবে। বোনাস: চোখের পলক ফেলা প্রায়ই আপনার চোখকে পুনরায় ফোকাস করতে সাহায্য করে।

2. একদৃষ্টি কম করুন। আপনার কাছে অ্যান্টি-গ্লেয়ার কর্নিং গরিলা গ্লাস দিয়ে সজ্জিত স্মার্টফোন না থাকলে বা ম্যাট স্ক্রিন প্রটেক্টর ফিল্ম ব্যবহার না করলে, আপনি সম্ভবত যথেষ্ট পরিমাণে বিরক্তিকর প্রতিফলিত একদৃষ্টি মোকাবেলা করছেন।

সমাধানটি সহজ এবং সস্তা: একটি অ্যান্টি-রিফ্লেক্টিভ লেপ কিনুন এবং (সাবধানে) এটি আপনার স্মার্টফোনের স্ক্রিনে চাপ দিন।

Amazon.com এবং বেশিরভাগ মোবাইল পরিষেবা প্রদানকারী দোকানে এগুলি প্রায় $1 থেকে $20 এর মধ্যে। বোনাস: অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন প্রটেক্টরগুলিও আঙুলের ছাপ বন্ধ করে 

3. বিরতি নিন। ভীতিকর শোনাচ্ছে, তাই না? তবে আপনার চোখ আপনাকে ধন্যবাদ দেবে। এখন পর্যন্ত আপনি সম্ভবত 20-20-20 নিয়মের কথা শুনেছেন।

ধারণাটি হল প্রতি 20 মিনিটে আপনার স্ক্রীনের দিকে 20 সেকেন্ডের জন্য 20 ফুট দূরে কিছু দেখার সময় বিরতি নেওয়া।

এটি করা আপনার চোখের পেশীগুলিকে শিথিল করে (এবং পরবর্তীতে আপনি কোন মজার, নতুন আইফোন বা অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে খেলবেন তা চিন্তা করার জন্য আপনাকে যথেষ্ট সময় দেয়)।

4. আপনার উজ্জ্বলতা সামঞ্জস্য করুন. আপনার স্ক্রিন খুব বেশি উজ্জ্বল বা খুব গাঢ় হলে আপনার চোখের উপর চাপ পড়ে এবং ফোকাস বজায় রাখতে সমস্যা হতে পারে।

কয়েক সেকেন্ডের মধ্যে যেকোনো একটি সমস্যা দূর করতে, কেবল আপনার স্মার্টফোনের সেটিংসে যান এবং আপনার স্ক্রিনের উজ্জ্বলতা সামঞ্জস্য করুন যাতে এটি আপনার চারপাশের পরিবেশে আলোর স্তরের সমান হয়।

অপেক্ষা করুন -- যদি না আপনি বিছানায় আপনার স্মার্টফোনের দিকে কালো অন্ধকারে কুঁকড়ে না থাকেন, যা অনিদ্রা এবং কম যৌনতার দিকে নিয়ে যেতে পারে)।

5. আপনার পাঠ্যের আকার এবং বৈসাদৃশ্য পরিবর্তন করুন। আপনার স্মার্টফোনের টেক্সট কনট্রাস্ট এবং আকার সামঞ্জস্য করাও কিছুটা প্রয়োজনীয় স্বস্তি প্রদান করে।

এটি আপনার ফোনে ওয়েব সামগ্রী, ইমেল বার্তা, ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্ট এবং অন্য সবকিছু পড়া সহজ করে তোলে৷

6. একটি পরিষ্কার পর্দা রাখুন। নিয়মিতভাবে আপনার স্মার্টফোনের স্ক্রীন একটি শুকনো (ভেজা নয়!) পরিষ্কারের কাপড় দিয়ে মুছে ফেলুন যাতে বিক্ষিপ্ত ধুলো, দাগ, দাগ এবং আঙ্গুলের ছাপ দূর করে। 

7. আপনার স্মার্টফোনকে আরও দূরে রাখুন। ঠিক আছে. আপনি এটি সব উপায় নিচে করা হবে না. আমরা কথা দিচ্ছি. বেশিরভাগ লোক তাদের সেল ফোন তাদের মুখ থেকে প্রায় 8 ইঞ্চি ধরে রাখে।

ভাল না, আপনার চোখকে বিরতি দিতে আপনার চোখ থেকে কমপক্ষে 16 থেকে 18 ইঞ্চি দূরে রাখার চেষ্টা করুন। এটি প্রথমে মজার মনে হতে পারে তবে অভ্যস্ত হতে বেশি সময় নেওয়া উচিত নয়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Minhaz Pramanik - Feb 5, 2023, 2:25 PM - Add Reply

খুবই দুঃখিত।
ওয়েবসাইট লিংকটা আমি দিয়েছিলাম কিন্তু কেন জানিনা খোঁজ করছে না।
দয়া করে সবাই এই লিংকটি ফলো করুন।
YouTube downloader:
https://ssyoutube.com/en35/youtube-video-downloader
Facebook downloader:
https://fdown.net

You must be logged in to post a comment.
Minhaz Pramanik - Feb 5, 2023, 2:26 PM - Add Reply

খুবই দুঃখিত।
ওয়েবসাইটগুলোর লিংকটা আমি দিয়েছিলাম কিন্তু কেন জানিনা কাজ করছে না।
দয়া করে সবাই এই লিংকগুলো ফলো করুন।
YouTube downloader:
https://ssyoutube.com/en35/youtube-video-downloader
Facebook downloader:
https://fdown.net

You must be logged in to post a comment.
Minhaz Pramanik - Feb 5, 2023, 2:28 PM - Add Reply

খুবই দুঃখিত।
ওয়েবসাইটগুলোর লিংকগুলো আমি দিয়েছিলাম কিন্তু কেন জানিনা কাজ করছে না।
দয়া করে সবাই এই লিংকগুলো ফলো করুন।
YouTube downloader:
https://ssyoutube.com/en35/youtube-video-downloader
Facebook downloader:
https://fdown.net

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ