রাশিয়ার ভিসা পেতে হলে যা করণীয়

এই আর্টিকেলটি আমারা দেখানোর চেষ্টা করেছি কিভাবে রাশিয়ার হিজাব পেতে হয় এবং রাশিয়ার ভিসা পাওয়ার জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করতে হয় এবং রিকোয়ারমেন্টস গুলো কি কি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১. কনস্যুলার ডিপার্টমেন্টে একটি পূরণ করা ভিসা আবেদনপত্র (প্রতি জন প্রতি একটি)। অসম্পূর্ণ ফর্ম গ্রহণ করা হয় না. ফর্মটি টাইপ করা বা স্পষ্টভাবে লিখতে হবে।

2. একটি বৈধ পাসপোর্ট এবং এর প্রথম তিন পৃষ্ঠার ফটোকপি। পাসপোর্টের বৈধতা ভিসা ইস্যু হওয়ার তারিখ থেকে 3 মাসের কম হওয়া উচিত নয় (শিক্ষার্থীদের জন্য 1,5 বছরের কম নয়)।মেশকাত।

3. রাশিয়ান স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা ফেডারেল মাইগ্রেশন সার্ভিসের স্থানীয় শাখা থেকে একটি আসল আমন্ত্রণ এবং এর অনুলিপি। যারা আবেদনকারীকে (ব্যক্তি, ব্যবসায়িক অংশীদার, শিক্ষা প্রতিষ্ঠান) আমন্ত্রণ জানান তাদের দ্বারা রাশিয়ায় আমন্ত্রণটি সাজানো হবে। আসল ছাড়া জমা দেওয়া কপি বিবেচনা করা হয় না।

যারা আমন্ত্রণের পরিবর্তে পর্যটন উদ্দেশ্যে রাশিয়া যেতে চান তাদের পর্যটন ভাউচারের আসল এবং বিদেশী পর্যটকদের গ্রহণের জন্য কনফর্মেশন জমা দিতে হবে,

যা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার বিভাগের সাথে নিবন্ধিত রাশিয়ান পর্যটন কোম্পানি থেকে প্রাপ্ত করা উচিত। রাশিয়ান ফেডারেশনের (কোম্পানীর একটি রেফারেন্স নম্বর থাকা উচিত)।

4. আবেদনকারীর একটি পাসপোর্ট সাইজের ছবি। ফটোটি কালো-সাদা বা রঙের হতে পারে, বিশেষত ম্যাট কাগজে।

5. মূল বিমান টিকিট বা বুকিং নিশ্চিতকরণ রসিদ এবং তাদের কপি।

6. যদি কেউ তিন মাসের বেশি মেয়াদের ভিসার জন্য আবেদন করে, তাহলে এইচআইভি টেস্ট (এইডস) সার্টিফিকেট এবং তার অনুলিপি পাশাপাশি মেডিকেল চেক-আপ সার্টিফিকেট এবং তার কপি জমা দিতে হবে।

7. প্রদত্ত ভিসা ফি। ভিসা ফি নির্ভর করে ভিসার প্রকারের উপর এবং কনস্যুলার বিভাগে জারি করা পেমেন্ট অর্ডারের বিপরীতে ব্যাঙ্ক ড্রাফ্টের মাধ্যমে পরিশোধ করতে হবে।

লেখকের কথা,,

আপনি পৃথিবীর যে দেশেই যেতে চান না কেন অবশ্যই আপনার মধ্যে নির্দিষ্ট টেলেন্ট থাকতে হবে এবং ভাষাগত জটিলতা কাটিয়ে উঠতে হবে তাহলে আপনি ওই দেশে যেতে পারবেন এবং সহযোগিতা পেয়ে যাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ