কেউ যদি আপনাকে অবহেলা বা ইগনোর করে তাহলে কী করবেন?

আরে ভাই কি হলো তার? কাল অবধি তো সবকিছু ঠিকঠাক ছিল হঠাৎ এমন কি হলো তার অনলাইনে রয়েছে অতচ ঠিকঠাক রিপ্লাই দিচ্ছে না।
তাহলে কি আমাকে ইগনোর করার চেষ্টা করছে?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হঠাৎ করে কেউ যখন আমাদেরকে ইগনোর করে তার সাথে যদি আমাদের ইমোশনাল রিলেশন থাকে যেমন ধরুন বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড বা বেস্ট ফ্রেন্ড সে ক্ষেত্রে খুব বাজে ফিল হতে শুরু করে কোন কাজে মন লাগে না ডিপ্রেশন এর মত অনুভব হয়। তাহলে এই সমস্যার সমাধান কি?

কেউ যদি আমাদের ইগনোর করার চেষ্টা করে তাহলে আমরা কি করব সেটা নিয়ে আলোচনা করব আমরা আজকের এই পোস্টে চলুন শুরু করা যাক।

• ট্রিক্স নাম্বার ১ঃ

প্রথমে আপনি আপনাকে জিজ্ঞেস করেন হয়েছেটা কি? যদি কাল অবদি বা তার কিছুদিন আগে অব্দি সে আপনার সাথে ভালো করে কথা বলেছিল তাহলে হঠাৎ তার এখন কি হলো?তাহলে নিশ্চিত কোন গড়বড় রয়েছে?

এখন খুঁজে বের করুন গড়বড় টা কি একটা বার করার জন্য আপনি নিজেই নিজেকে প্রশ্ন করুন হয়েছে টা কি? আপনি তাকে এরকম কিছু বলেছেন যাতে সে আঘাত পেতে পারে আপনি কি জেনে বা না-জেনে তার সাথে খারাপ কিছু করেছেন?

যদি বুঝতে পারেন তাকে খারাপ কিছু বলেছেন তাহলে নিজের ইগোকে সাইডে রেখে তাকে এখনই সরি বলে ফেলুন?তাকে বলে ফেলুন এটা আপনি ভুল করে ফেলেছেন। আপনার কোন ইচ্ছা ছিল না তাকে দুঃখ দেয়ার তার কারণে আপনি তার কাছে ক্ষমা চাইছেন।

• ট্রিক্স নাম্বার ২ঃ

আপনি নিজেকে নিজে প্রশ্ন করার পর দেখলেন না আমিতো তাকে এরকম কিছু বলিনি বা খারাপ ব্যবহার করিনি। তার জন্য এই দুই নাম্বার টিপস। আপনি এখন তাকে গিয়ে জিজ্ঞেস করেন তার হয়েছেটা কি? তাকে যদি সরাসরি জিজ্ঞেস করতে না পারেন একটা কল করে জিজ্ঞেস করতে পারেন বা চ্যাটে বলতেই পারেন।

💝💖💗আপনি তাকে বলতেই পারেন কেন জানিনা মনে হচ্ছে তুমি আমাকে ইগনোর করছো আমি যদি নিজের অজান্তে তোমায় দুঃখ কষ্ট দিয়ে থাকি তাহলে আমায় বলো যাতে পরবর্তীতে আমার এই ভুল আর যেন না হয়।আমার কাছে আমাদের সম্পর্কটা অনেক বেশি দামি🥰🥰।

এখন মনে করুন সে বলল আপনি তাকে কষ্ট দিয়েছেন তাহলে তাকে সরি' বলে ফেলুন।বলে দিন তাকে দুঃখ দেওয়ার কোনো ইচ্ছা ছিল না আপনার।

অথবা সে বলল আরে না না এরকম কিছু না আমি কয়েকদিন থেকে একটু কাজে ব্যস্ত আছি।আপনি জানেন যে এটা সত্যি না সে সারাদিন অনলাইনে রয়েছে আপনার মেসেজ সিন করছে না বা সিন করেও রিপ্লাই দিচ্ছে না।

আপনাদের দুজনের মাঝে তৃতীয় কোন বন্ধুকে সে দিব্যি রিপ্লাই দিয়ে যাচ্ছে অথচ আপনি মেসেজ করলে তার রিপ্লাই দিচ্ছে না।এই রিলেশন এর মূল্য আপনার কাছে আছে তার কাছে এই রিলেশন এর কোন মূল্য নেই।

• ট্রিক্স নাম্বার ৩ঃ

বুঝে নিন সে বদলে গেছে কাল অবধি আপনি তার কাছে বেস্ট ছিলেন আজ হয়তো সে আপনার জায়গায় অন্য কাউকে পেয়ে গেছে তাই সে আপনাকে ইগনোর করছে।এবার এই বেটার অপশন কোন মানুষ হতে পারে কোন জিনিস হতে পারে বা কোন কাজ হতে পারে।
যদি তার কাছে আপনার সম্পর্কের কোনো মূল্য না থাকে তাহলে সমস্যা সে ক্ষেত্রে আমাদের ৪নং টপিক।

• ট্রিক্স নাম্বার ৪ঃ

নিজের আত্মসম্মান বোধ কখনো নিচে নামাবেন না। আপনার কোন দোষ নেই তার সাথে আপনি খারাপ কিছু করেননি আপনি তাকে জিজ্ঞেস করেছেন তারপর সে আপনাকে ইগনোর করছে এত কিছুর পরেও আপনি তার পেছনে পড়ে রয়েছেন এটা একদম ঠিক না।

এটা আপনার নিজের চোখে self-respect ডাউন হতে থাকবে যা মানুষকে নিজের কাছে ছোট করে দে বড় কিছু করা তো দূর বড় কিছু ভাবতেও পারে না।

একবার এটা ভেবে দেখবেন আপনি হয়তো তাকে ভুল বুঝেছেন তার কাছে আপনাদের সম্পর্কটা গুরুত্ব এখনো রয়েছে।তারপরও বারবার তাকে জ্বালাতন করে কোন লাভ নেই কারণ তাহলে সে আপনাকে দুর্বল ভাবতে শুরু করবে এই দুর্বলতার সুযোগ নিতে পারে।

যদি তার কাছে আপনাদের সম্পর্কের গুরুত্ব থেকে তাকে বারবার ইগনোর করার পর আপনি যখন তাকে ছেড়ে দিবেন তখন সে নিজে থেকে আপনার কাছে আসবে।যদি সে আপনাকে ডাইরেক্টলি না বলে দে বা তার হাবভাব দেখে এমন মনে হয় যে তার উত্তর না তাহলে তার পিছনে পড়ে দেখে কোন লাভ নেই।

• ট্রিক্স নাম্বার ৫ঃ

সে বদলে গেছে আপনিও বদলে যান সে নিজেকে বদলে নিয়েছে এবার আপনার পালা নিজেকে বদলানোর একটা সম্পর্ক একতরফা হতে পারে না সম্পর্ক মানে দুজনের মধ্যে একটা আদান-প্রদান।তাই কারো জন্য শুধু শুধু কষ্ট পেয়ে কোন লাভ নেই আপনি নিজের কাজকে ভালোবাসেন নিজের পেশা কে ভালবাসুন পরিশ্রম করুন নিজের ক্যারিয়ার গড়ে তুলুন।

তাই কারো জন্য কষ্ট না পেয়ে সে যে রকম বদলে গেছে আপনি আপনাকে ঠিক সেরকম করে বদলে নেন।মনে রাখবেন কেউ যদি আপনার সাথে না থাকে তাহলে উপরওয়ালা আপনার সাথে সবসময় আছেন। তাই কারো জন্য অপেক্ষা করে কোন লাভ হবে না তাকে বিরক্ত করা ছেড়ে দিন আপনি আপনার ক্যারিয়ার নিয়ে ভাবেন।তাই ফালতু টেনশন মাথা থেকে ঝেড়ে দিয়ে নিজের  কাজ নিয়ে পড়ে তাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ