মোবাইল দিয়ে ফ্রিতে ব্লগ ওয়েবসাইট তৈরি করে মাসে ২০ থেকে ২৫ হাজার টাকা আয় করুন

বর্তমান সময়ে ব্লগ বানানো এবং নিজের একটি ব্লগ তৈরি করা অনেকটা সহজ হয়ে গেছে। করণ আমরা খুব সহজে Blogger.com বা WordPress Software দিয়ে একটি প্রফেশনাল ব্লগ তৈরি করে নিতে পারি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই ব্লগ আপনি নিজে কারও কোনো রকমের সাহায্য ছাড়া বানিয়ে নিতে পারবেন। আর তার জন্য আমার এই আর্টিকেলটি ভালো ভাবে মনোযোগ দিয়ে পড়তে হবে। (How to create blog in bangla)

তবে, WordPress Software দিয়ে ব্লগ তৈরি করার জন্য আপনাকে কিছু টাকা খরচ লাগবে।

কিন্ত আপনি যদি সম্পর্ন ফ্রিতে ব্লগ বানিয়ে নিতে চান তাহালে Google এর Blogger দ্বারা সম্পর্ন ফ্রিতে কোনো প্রকার টাকা পয়সা খরচ না করে একটি ব্লগ বানিয়ে নিতে পারবেন।

আজকে আমি এই আর্টাকেলের মাধ্যমে আপনাদের Blogger Website ব্যবহার করে কিভাবে সম্পর্ন ফ্রিতে ব্লগ সাইট বানিয়ে নিতে হয় সেটা বুঝাবে। 

(How to create blog in bangla). আর এটা বোঝার জন্য শুধু মন দিয়ে পড়বেন। তাহালে আপনি নিজে নিজে ব্লগ বানিয়ে নিতে পারবেন।

একটা কথা মনে করিয়ে দিতে চাই সেটা হলো প্রথমে আপনার ব্লগে কাজ করতে একটু ঝামেলা মনে হতে পারে কিন্ত পরে ঠিকই মজা পাবেন।

বিশ্বের লক্ষ লক্ষ মানুষরা ব্লগিং কে তাদের ব্যবসা বানিয়ে নিয়েছে এবং তারা প্রতি মাসে প্রচুর পরিমানে টাকা আয় করছে।

আপনি ও যদি চান তাহালে ব্লগিং করে ঘরে বসে আয় করতে পারেন প্রতি মাসে ২৫ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত। তার জন্য প্রথমে একটু ধৈর্য ধরে লেগে থাকবেন। আপনি সফল (Success) হবে ১০০%।

ব্লগ কি? ব্লগার এ ব্লগ বানানোর জন্য কি প্রয়োজন

Blogger বা Google এর দ্বারা নির্মিত সম্পর্ন একটি ওয়েবসাইট হলে ব্লগ। যেটা আপনি সহ যে কেউ সম্পর্ন ফ্রিতে বানিয়ে নিতে পারবেন।

গুগল এর সার্ভিস হওয়ার কারণে ব্লগ অনেকটা নির্ভরশীল ও কার্যকর বলে বিশ্বের সকলের কাছে প্রমাণিত হয়েছে। অনেকে এখান থেকে ফ্রিতে ব্লগ বানিয়ে টাকা আয় করছে।

তারা এতো পরিমানে টাকা টাকা আয় করছে যে তাদের এটার বাইরে আর কোনো কিছু করার প্রয়োজন হচ্ছে না।

আপনাকে একটি ব্লগ তৈরি করার জন্য সর্ব প্রথমে দরকার হবে একটি Google Account বা GMail Account. আপনি একটি জিমেইল অ্যাকাউন্ট দিয়ে অনেক গুলো ব্লগ বানিয়ে নিতে পারবেন।

আপনার যদি একটি জিমেইল বা গুগল অ্যাকাউন্ট থাকে তাহালে একটি ব্লগ বানিয়ে নিতে পারবেন। আর আপনার যদি জিমেইল বা গুগল অ্যাকাউন্ট না থাকে তাহালে একটি জিমেইল বা গুগল অ্যাকাউন্ট খুলে নিন।

Blogger দিয়ে আপনি সম্পর্ন ফ্রিতে ব্লগ বানাতে পারবেন। আপনার কোনো রকম টাকা পয়সা দরকার হবে না। অন্য কোনো জিনিসের ও দরকার হবে না। যেমন- হোস্টিং, থিম।

এই ফ্রিতে এডসেন্স (AdSense) যোগ করে টাকা আয় করতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

age-13 username-nirob