ছেলেদের চুল মজবুত,সাইন ও সোজা করার উপায়

এখনকার যুগে সবাই চায় নিজেকে স্মার্ট দেখাতে স্মার্ট ভাবে চলতে।আর নিজেকে স্মার্ট বা পরিপক্ক দেখানোর জন্য চুলের গুরুত্ব অপরিসীম।নিচে চুলের যত্নের গাইডলাইন দেওয়া হল। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সত্যিই কি চুল সোজা ও মজবুত  করা সম্ভব? 

আমাদের চুল মজবুত রাখতে ও হেলথি রাখতে চুলের যত্ন নিতে হবে। যাদের চুল একেবারে ছোট থেকে জন্মগতভাবেই কোকড়ানো তাদের আমি মিথ্যে আশা দিবোনা। তাদের চুল কখনো একেবারে সোজা হবে না।

তবে তারা যদি এই টিপসগুলো ফলো করে তাহলে তাদের চুল আরও মজবুত ও হেলদি হবে। 

চুল সোজা ও মজবুত করার উপায়

আমি ঘরোয়া উপায়ে চুল সোজা ও মজবুত করার উপায় গুলো বলবো। ঘরোয়া উপায়ে অনেকভাবেই চুল সোজা ও মজবুত করা যেতে পারে।

সর্বপ্রথম আমি এলোভেরার কথা বলব যদি আপনাদের ঘরে এলোভেরা থাকে তাহলে আপনারা অ্যালোভেরার সাহায্যে চুলকে   মজবুত ও সোজা করতে পারেন।

প্রথমে আপনারা একটি পাত্রে এলোভেরা জেল নিয়ে নিবেন তারপর তাতে খানিকটা চুলের তেল বিশেষ করে নারিকেল তেল হলে ভালো হয়  মিশিয়ে নিবেন। তারপর এলোভেরা জেল ও নারিকেল তেল একসাথে করে মিশিয়ে আপনাদের চুলে এপ্লাই করবেন।

অ্যাপ্লাই করার পর ১৫-২০ মিনিটের মত রেখে দিবেন। তারপর শ্যামপুর সাহায্যে চুলকে ধুয়ে নিবেন। সপ্তাহে ২-৩ দিন এপ্লাই করবেন। আপনারা ১৫ থেকে ২০ দিনের মধ্যে ফলাফল দেখতে পাবেন। 

লেবুর সাহায্যে চুল সোজা ও মজবুত 

লেবুর রসের সাহায্যে ও আপনারা চুলকে মজবুত করতে পারেন। একটি পাত্রে লেবুর রস নিয়ে নিবেন। তারপর তাতে কিছুটা নারিকেল তেল মিশিয়ে নিবেন।

তারপর সেই মিশ্রণটি ১ ঘন্টা ফ্রিজে রেখে দিবেন।তারপর ফ্রিজ থেকে বের করে চুলে এপ্লাই করবেন।এপ্লাই করার ১৫-২০ মিনিট পর শ্যাম্পো দিয়ে দুয়ে নিবেন।সপ্তাহের  ২-৩ দিন দিবেন।১৫-২০ দিনেই ফলাফল দেখতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ