বাংলা লিখে টাকা আয় করার উপায়।

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমাদের চারপাশের গ্রামগঞ্জে শহর এলাকায় মানুষ যেখানেই বাস করুক না কেন সবার মাঝে কিন্তু মোবাইল ইন্টারনেট পৌঁছে গিয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের চারে পাশে যদি দেখি তাহলে আমরা দেখতে পাবো প্রায় প্রত্যেকটি মানুষের সঙ্গেই ইন্টারনেটের সম্পর্ক রয়েছে এবং প্রায় সবাই জানে যে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করা যায়।

আপনি কোন ব্যাবসায়ি হোন বা আপনি যদি কোন চাকরি করেন বা আপনি যদি কোন গৃহিণী হন তবুও কিন্তু আপনাদের কাছে যদি একটি কম্পিউটার না থাকে শুধুমাত্র একটি ভালো স্মার্টফোন থাকে এবং ইন্টারনেট কানেকশন থাকে তাহলে আপনিও  অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন। 

আপনার বাড়ি যেখানে হোক না কেন গ্রামে বা শহরে হোক যে কোন জায়গা থেকেই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তাহলে চলুন দেখে আসা যাক কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। আর সবচেয়ে বড় কথা হল আমরা আজকে যে কথা যে উপায় নিয়ে আলোচনা করব অর্থাৎ যে টপিক আলোচনা করব সেটি হল বাংলা লিখে কিভাবে টাকা আয় করা যায়। 

অনলাইন থেকে টাকা আয় করার মাধ্যম খুব সহজ আপনি নিজের ব্লগিং করে টাকা ইনকাম করতে পারেন। আবার অন্যের ব্লগে লিখে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আজকে আমরা দুইটি মাধ্যম সম্পর্কে জানবো।

একটি হলো নিজের ব্লগে রেখে কিভাবে টাকা আয় করা যায় আর অন্যটি হলো অন্যের ব্লগে লিখে কিভাবে টাকা আয় করা যায়। 

 প্রথমে আমরা জানবো কিভাবে নিজের ব্লগে লিখে টাকা ইনকাম করতে পারবেন। নিজের ব্লগে লিখে টাকা ইনকাম করার জন্য নিজের একটি ওয়েবসাইট থাকা লাগবে। সেই ওয়েবসাইটে আপনি নিজে লিখে টাকা ইনকাম করতে পারবেন।

বিভিন্ন লেখা পোস্ট করে আপনার মনমত পোস্ট সেই ব্লগে পোস্ট করে আপনি টাকা ইনকাম করতে পারবেন এবং কিভাবে ইনকাম করবেন।

গুগল এডসেন্সের মাধ্যমে আপনি এড দিয়ে টাকা ইনকাম করতে পারবেন ইনশাল্লাহ। তাহলে চলুন  এবার দ্বিতীয় মাধ্যম অর্থাৎ অন্যের ব্লগে লিখে কিভাবে টাকা আয় করা যায় তা সংক্ষিপ্ত কথার মাধ্যমে জেনে আসা যাক।

বর্তমানে বাংলা লিখে অনলাইন থেকে আয় করার অনেক প্ল‍্যাটফর্ম রয়েছে তার মধ্যে জে আইটি আর্নিং প্রোগ্রাম একটি অন্যতম প্ল্যাটফর্ম। এখানে চাইলেই যে কেউ বাংলা আর্টিকেল লিখে ঘরে বসে প্রতি মসে একটি মোটা অংকের টাকা ইনকাম করতে পারে।

জে আইটি আর্নিং প্রোগ্রাম এ একটি আর্টিকেল লেখার জন্য যে সমস্ত বিষয়গুলো অবশ্যই মাথায় রাখতে হবে সেগুলো নিচে দেওেয়া হলো :

1:টপিক

প্রথমেই টপিক অর্থাৎ  কি কি বিষয়ে লেখা যাবে?আপনি জে আইটি আ‍্যর্নিং  প্রগ্রামে অনেক  বিষয় নিয়ে লিখতে পারবেন তারমধ্যে নিচে কয়েকটি হলো:

টপিকঃ অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন,ইত‍্যাদি।

2:নিয়ম

দ্বিতীয় হলো আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্ত। জে আইটি আর্নিং প্রগ্রাম এ আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য বেশ কয়েকটি শর্ত রয়েছে তা নিচে দেওয়া হলো।

আর্টিকেল 100% ইউনিক হতে হবে। কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।

আর্টিকেল কমপক্ষে 500 ওয়ার্ড এর হতে হবে।

প্রয়োজনীয় ক্ষেত্রে স্ক্রিনসট ব্যবহার করতে হবে।

একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।

বাংলা ভাষায় লিখতে হবে।

অনেক নিয়ম তো জানা হলো। এবার চলুন কিভাবে কতটা টাকা আয় করা যায় তা জানা যাক।

জে আইটি আর্নিং প্রোগ্রাম-এর একজন রেজিস্টার মেম্বার তিন ভাবে ইনকাম করতে পারবে। যেমন,

১। আর্টিকেল লিখে আয়:

প্রথমে জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ প্রতিটি প্রকাশিত আর্টিকেল এর জন্য সাথে সাথে 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত দেওেয়া হবে।

২। পে পার ভিউ:

আপনার লেখা আর্টিকেল যত ভিউ হবে আপনার তত ইনকাম হবে। প্রতি 1000 ইউনিক ভিউয়ে 1000 টাকা থেকে 2000 টাকা পর্যন্ত পাবেন। আপনার  লেখা সকল আর্টিকেল মিলে যদি দিনে 1000 ভিউ হয় তাহলে আপনি পাবেন দেশে ভেদে 1000 টাকা থেকে 2000 টাকা পর্যন্ত।

নোটঃ এখানে শুধামাত্র ইউনিক ভিউ কাউন্ট হবে। একই ইউজার যদি একই পোষ্ট 24 ঘন্টায় একাধিক বার দেখে তাহলে সর্বোচ্য 2 বার কাউন্ট হবে। 

৩। রেফার করে আয়

একজন মেম্বার  যত জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ অন্য মেম্বার রেজিস্ট্রেশন করাবে, রেজিষ্ট্রিকৃত মেম্বার এর ইনকামের 20% আপনার একাউন্টে জমা হয়ে যাবে। 

নোটঃ রেফারকৃত মেম্বার এর একাউন্ট থেকে কোন টাকা কর্তন করা হবে না। এটি সরাসরি ওয়েবসাইট কর্তৃপক্ষ প্রোভাইড করে থাকে।

জে আই টি আর্নিং প্রোগ্রামে কাজ করতে চাইলে এখানে ক্লিক করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ