সফলতা কি? সফলতা লাভের কয়েকটি যৌক্তিক উপায়

আসসালামু আলাইকুম, আজকে আমি আপনাদেরকে জীবনে কিভাবে সফলতা অর্জন করা যায় তার কয়েকটি উপায় আপনাদেরকে বলবো বা আপনাদের সাথে শেয়ার করব ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের জীবন হচ্ছে একটা রঙ্গমঞ্চ এখানে কেউ নায়ক আবার কেউ খলনায়ক আমরা সবাই একটা অভিনয় এর করে যাচ্ছি কিসের অভিনয় জানেন? 

সেটা হচ্ছে কিভাবে সফলতা অর্জন করা যায়, কিভাবে ভালো থাকা যায় এই অভিনয় করে যাচ্ছি কিন্তু এই অভিনয় শেষ হয় না যতক্ষণ না তার সফলতা অর্জন হয় ।

আর এই সফলতা অর্জন করার জন্য কেউ পাগলের অভিনয় করে, কেউ ভিক্ষার অভিনয় করে ,কেউ চাকুরী করার অভিনয় করে ,কেউ ব্যবসার অভিনয় করে ,কেউ দোকানদারি করার অভিনয় করে, কেউ তেল বেচার অভিনয় করে ,কেউ রাজনীতির অভিনয় করে, কেউ মাছ বেচার অভিনয় করে ,কেউ শাসন করার অভিনয় করে, কেউ বিচার করার অভিনয় করে ।

তো দেখা যাচ্ছে দুনিয়াতে সফলতা অর্জন করার জন্য দুনিয়াতে মানুষ কত রকমের অভিনয় করে যাচ্ছে কিন্তু আমি মনে করি সে যে অভিনয়টা করুক সেটা করার জন্যে তাকে অভিনয়টা শিখতে হয় ।

যেমন কেউ যদি কোন বাংলা সিনেমার জন্য অভিনয় করতে চাই তাকে অবশ্যই আগে ওই সিনেমা সম্পর্কে ধারণা থাকতে হবে এবং কি বিষয়ে কথা বলবে কি বিষয়ে অভিনয় করবে এই বিষয়ে প্রত্যেকটা জিনিস পুঙ্খানুপুঙ্খ ভাবে তার ধারণা থাকলে সে সুন্দরভাবে অভিনয় করে মানুষের মন জয় করতে পারে যখনই মানুষের মন জয় করতে পারবে তখন তার  এটাই তার সফলতা এটাই তার ভালোলাগা ।

ঠিক এমনিভাবে যদি আমাদের জীবনের প্রত্যেকটি কর্ম ক্ষেত্রে যেমন কেউ মাছ বাঁচে, কেউ ব্যবসা করে ,কেউ শাসন করে কেউ রাজনীতি করে , সে যে কাজই করুক না কেন সে কাজ সম্পর্ক যদি তার খুব ভালো ধারণ থাকে সেই কাজের অভিনয় ভালো করতে পারবে ।

যদি সে ভালো করে শাসন করতে পারে তখন সে তার সফলতা ওইখানে অর্জিত হবে আর এই জন্য তার মূল দরকার সৃষ্টিকর্তার উপর অগাধ বিশ্বাস তার কাছে দোয়া করা যেন সে সফলতা অর্জন হয় ,বাবা-মার কাছ থেকে দোয়ানিয়া ,প্রতিবেশীর ভালো চাওয়া, আত্মীয় স্বজনের হক আদায় করা, পরোপকারী হওয়া ।

যখন দেখবেন আপনার ভিতরেই গুনাগুন গুলো আসছে এবং আপনার ভালো কাজ করতে ভালো লাগতেছে তখন আপনি বুঝবেন আসলেই আপনি এখন সফলতা অর্জন করছেন আর যদি মনে করেন আমার এইগুলা করতে ভালো লাগেনা তাহলে বুঝবেন আপনার এখনো সফলতা অর্জিত হচ্ছে না ।

ভাল থাকবেন সবাই আবার অন্য একদিন অন্য একটি বিষয় নিয়ে আপনাদের সাথে শেয়ার করবো ইনশা-আল্লাহ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ