প্রশ্ন-উত্তর করে টাকা আয়ের সেরা দুটি সাইট । অনলাইনে প্রশ্ন-উত্তর করে টাকা ইনকাম

মুসলমান ভাইয়া ও বোনেদের সালাম, আস্সালামু আলাইকুম এবং হিন্দু ভাই-বোনকে জানাই নমস্কার। বাকি অন্যান্য ধর্মের ভাই ও বোনেদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সবাই কেমন আছেন? আশাকরি ভালোই আছেন! আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি । তো ছাত্র-ছাত্রীরা বা অন্যান্য পেশা জীবিরা তাদের কাজ বা পড়ালেখার পাশা-পাশি যখন ফ্রি টাইম পান তারা শুধু হেসে-খেলে অযথা টাইম পাস করেন।

আপনারা এই ফ্রি টাইমে মানে ফ্রি টাইমের ১ থেকে ২ ঘন্টা অনলাইনে প্রশ্ন এবং উত্তরের মত সহজ কাজ করে টাকা ইনকাম করতে পারেন। হয়ত মনে হতে পারে এসব ফেক, কাজ করিয়ে টাকা দেয়না!

আসলে না ফেক নয়! আবার সব যে ফেক নয় তা-না । আজ আমি আপনাদের যে চমৎকার দুটি সাইটের কথা বলবো, সেটায় আপনার প্রশ্ন-উত্তর করে ভালো পরিমান টাকা কামিয়ে নিতে পারেন।

তো আরেকটা কথা: অনলাইনে টাকা ইনকাম করতে কিন্তু অনেকটা দৈয্য লাগে । শুধু অনলাইন ইনকাম কেন, যে কোন কাজেই দৈয্য প্রয়োজন ।

দৈয্য ছাড়া কোনো কাজেই সফলতা আসেনা। তো দৈয্য সহকারে পোস্টটা সম্পূর্ন পড়ুন ও কাজ করুন । তো আমি এখন চলে যাই আমাদের মেন টপিকে।

আমাদের প্রথম যে সাইট তা-হলোঃ https://ask-ans.com সাইটটির নাম হয়তো অনেকেই শুনে থাকবেন। হ্যাঁ, এটি প্রশ্ন ও উত্তর করে আয় করার ভালো একটি সাইট।

তো প্রথমে কাজ করার জন্য সাইটটিতে প্রবেস করুন, [নিবন্ধন করুন] এই বাটুনে ক্লিক করে আপনার প্রয়োজনীয় সকল তথ্য যেমনঃ নাম, ইমেইল, ঠিকানা ইত্যাদি দিয়ে নিবন্ধন করুন।

আর আপনার ইমেল চেক করুন, একাউন্ট একটিভ করার লিংক যাবে, আপনি লিংকে ক্লিক করে একাউন্ট কনফার্ম করুন।

এখন আসি নিতীমালায়ঃ আপনি এই সাইটে, (*) একটি প্রশ্ন জিজ্ঞাসা করলে পাবেন ১ (এক ) পয়েন্ট৷ (*) আপনি যেকোনো প্রশ্নের উত্তর দিলে পাবেন ৫ (পাঁচ) পয়েন্ট৷ (*) আপনার দেওয়া উত্তর নির্বাচিত হলে পাবেন।

বোনাস হিসেবে এক পয়েন্ট ৷ এভাবে আপনি পয়েন্ট অর্জন করতে করতে যখন আপনার একাউন্টে ১০০০ (এক হাজার) পয়েন্ট জমা হবে তখন আপনি পাবেন ১০০ টাকা ৷

(এই টাকা আপনি নিতে পারবেন বিকাশ, নগদ, অথবা ফ্লেক্সিলোডের মাধ্যমে) । [বিদ্রঃ] এই সাইটে মাস শেষের অগের দিন পেমেন্টের আবেদন করতে হয় ।

এবং পেমেন্ট কার্যকর হতে ১ থেকে ৫ তারিখ পর্যন্ত সময় লাগে।

এবার আসা যাক দ্বিতীয় সাইটেঃ https://authorearning.com এই সাইটে বর্তমানে কাজ করে ভালো টাকা আয় করা সম্ভব।

প্রথম সাইটের মত এই সাইটেও নিবন্ধন করতে হবে। তবে প্রথম সাইটের থেকে এই সাইট অনেকটা আলাদা বা ভিন্ন । (*) এই সাইটে প্রথম একাউন্ট খোলার সাথে সাথে পাবেনঃ ১০০ পয়েন্ট।

(*)এখানে প্রশ্ন করলে ৩ (তিন) পয়েন্ট ও উত্তর দিলে ৩ (তিন) পয়েন্ট পাবেন এবং বোনাস হিসেবে মাঝে মাঝে কিছু পয়েন্ট পাবেন । (*) এই সাইটে আপনার দেওয়া প্রশ্ন আপ ভোট পেলে ১ পয়েন্ট পাবেন।

(*) আর আপনার দেওয়া উত্তর সর্বত্তোম হলে পাবেন ২ পয়েন্ট । এই সাইটে যে ক্যাটাগরি বা টপিক আছে আপনি যদি তার বাইরে প্রশ্ন করেন তাহলে তার জন্য কোনো পয়েন্ট পাবেন না।

সাইটের টপিকঃ অনলাইন ইনকাম, ব্লগিং, ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েবসাইট, ডোমেইন, হোস্টিং, ব্লগার, ওয়ার্ডপ্রেস, গুগল এডসেন্স, আর্টিকেল রাইটিং, বাংলা রাইটিং, ডিজিটাল মার্কেটিং, এস.ই.ও, সোশ্যাল মিডিয়া মার্কেটিং,

ইউটিউব, ভিডিও এডিটিং, ফেসবুক, গুগল, কম্পিউটার, মোবাইল, এন্ড্রয়েড এপস, সফটওয়্যার, ব্যাংকিং ও ফাইন্যান্স, ডেবিট, ক্রেডিট, ভিসা কার্ড, ভিডিও গেমস ইত্যাদি।

এই সাইটে যখন আপনার ১০০০ (এক হাজার) পয়েন্ট হবে তখন আপনি পেমেন্টের জন্য আবেদন করতে পারবেন । এখানে ১০০০ পয়েন্টে ১০০ টাকা।

এই টাকা আপনি, বিকাশ,নগদ,রকেট, বা ফ্লেক্সিলোডের মাধ্যমে উত্তোলন করতে পারেন । [বিদ্রঃ] এই সাইটে যেদিন-ই টাকা উত্তোলনের জন্য আবেদন করা হোক, তা প্রতি বৃহস্পতিবার কার্যকর করা হয়।

তো আরেকটা কথা, দুইটা সাইটে-ই অবশ্যই মানসম্মত প্রশ্ন-উত্তর করতে হবে, নাহলে পেমেন্ট কার্যকর করা হবে না।

অনেক কষ্টে লিখলাম পোস্টটি আর মানুষ মাত্রই ভুল তাই লেখায় বানানে ভুল ত্রুটি হলে ছোট ভাই মনে করে ক্ষমা করে দিয়েন । তো আজকের মত বিদায় নিচ্ছি।

দেখা হবে আগামি পোস্টে । তো সবাই ভালো থাকুন সুস্থ থাকুন । সবার জন্য শুভ কামনা । আল্লাহ হাফেজ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন ছাত্র। আমার বাড়ি মাগুরা জেলায়। আমি পড়তে ও লেখা-লেখি করতেই বেশি ভালোবাসি তাই এই বিখ্যাত প্লাটফর্মে আসা।