টুইটারে টাকা আয়ের নতুন ফিচার আসছে

টুইটার কোম্পানির নতুন মালিক ইলন মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে ধারাবাহিক পরিবর্তন করছেন। ব্যাপক ছাঁটাইয়ের মধ্যে তিনি টুইটারে শুরু করেছিলেন। গত এক সপ্তাহে প্রায় সাড়ে তিন হাজার শ্রমিকের চাকরি বাতিল করেছেন ইলন মাস্ক। তিনি বলেছিলেন যে টুইটার সংস্থাটি প্রতিদিন 4 মিলিয়ন ডলার হারাচ্ছে, তাই তাদের কর্মীদের ছাঁটাই করা ছাড়া আর কোনও উপায় ছিল না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অন্যদিকে, বড় ব্র্যান্ড, যারা টুইটারে তাদের পণ্যের বিজ্ঞাপন দিত, তারা টুইটারের ভবিষ্যত নিয়ে চিন্তিত। ইতিমধ্যে, এলন মাস্ক একটি নতুন ঘোষণা নিয়ে এসেছেন - টুইটার সমস্ত ধরণের সামগ্রীর জন্য অর্থ উপার্জনের সুযোগ দেবে।

টুইটার এখন নিজেই আরও অর্থ উপার্জনের জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। সম্প্রতি টুইটার প্রতি মাসে $8 খরচের একটি পেইড প্ল্যান চালু করেছে। যাচাইকৃত নীল ব্যাজ পেতে এই প্ল্যানটি অপরিহার্য। অর্থাৎ, একজন ব্যক্তি যতই বিখ্যাত হোক না কেন, টুইটার তাকে ভেরিফিকেশন টিক দেবে না যদি সে মাসে 8 ডলার না দেয়। এই বৈশিষ্ট্যটি বর্তমানে পরীক্ষামূলক।

সোশ্যাল মিডিয়া সাইটগুলি তাদের বিষয়বস্তু নির্মাতাদের বিভিন্ন আয়ের সুযোগ দেয়। উদাহরণস্বরূপ, ইউটিউব এবং ফেসবুকে আপনি ভিডিও আপলোড করতে পারেন এবং সেখানে দেখানো বিজ্ঞাপন থেকে আয় করতে পারেন। এছাড়াও, আপনার অনুসরণকারীরা সেই প্ল্যাটফর্মগুলিতে তারকা বা সদস্যতার মাধ্যমে আপনাকে অর্থ প্রদান করতে পারে।

ইলন মাস্ক এক টুইট বার্তায় বলেছেন যে তিনি টুইটারে আরও আকর্ষণীয় আয়ের বৈশিষ্ট্য চালু করবেন। তবে টুইটার থেকে আয়ের উপায় ঠিক কী তা জানাননি মাস্ক।

তবে তিনি বলেছেন টুইটার নগদীকরণ সম্পর্কে আরও তথ্য আগামী দুই সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে। প্ল্যাটফর্মটি দীর্ঘ আকারের ভিডিও আপলোড করার সুবিধা দেবে। এছাড়া লম্বা আকারের টেক্সট পোস্ট করার ফিচারও আসবে টুইটারে।

একটি সাম্প্রতিক টুইটার অ্যাপ আপডেটের বিবরণ অনুযায়ী, মানসম্পন্ন সামগ্রী এখন টুইটারে র‌্যাঙ্কিংয়ে প্রাধান্য পাবে।

বিভিন্ন বিষয়বস্তু নির্মাতারা বলেছেন যে টুইটার যদি অন্যান্য প্ল্যাটফর্মের মতো নগদীকরণ সুবিধা দেয় তবে তারা অবশ্যই টুইটারে সামগ্রী আপলোড করবে।

টুইটার থেকে কিভাবে অর্থ উপার্জন করা যায় তার সব সর্বশেষ খবর জানতে প্রথম হতে আমাদের সাথেই থাকুন!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You