টুইটার থেকে টাকা ইনকাম করার 7 টি পদ্ধতি ?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। প্রিয় বন্ধুরা আপনার হয়তো অনেকেই টুইটার এই নামটি শুনে থাকতে পারেন। অনলাইনে যারা একটু হলেও নড়াচড়া করেছে তারা অবশ্যই টুইটারে নামটি শুনেছেন।টুইটার সারা বিশ্বের জনপ্রিয় প্ল্যাটফর্মের অন্যতম একটি প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্ম থেকে আপনারা বিশ্বের খোঁজখবর এবং সবার সাথে যোগাযোগ করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুকের মতোই টুইটার ব্যক্তি যোগাযোগ মাধ্যম। যে কেউ চাইলেই টুইটারের যুক্ত হয় বিশ্বের যেকোনো লোকের সাথে কনভারসেশন করতে পারে। এমনকি বিশ্বে কোথায় কি হচ্ছে সেগুলোও টুইটারে পাবলিশ করা হয়ে থাকে। তাই আপনারা সহজেই টুইটারে বিশ্বের খোঁজ খবর পেয়ে যাবেন দৈনিক। আজকের এই আর্টিকেল থেকে আমরা ইনকাম শিখব টুইটারে।

অর্থাৎ টুইটার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?এই বিষয়টা নিয়ে বিস্তারিত step-by-step আমরা আলোচনা করব। এমনকি টুইটার থেকে টাকা ইনকাম করার প্রায় সাতটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। যেখান থেকে আপনারা চাইলেই সহজে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের মূল টিউটোরিয়াল টি।

আর্টিকেল এর সূচনা

বিশ্বের খবরা-খবর এবং যোগাযোগ করার জনপ্রিয় একটি প্লাটফর্ম হল টুইটার। যে কেউ চাইলেই টুইটারে যুক্ত হয়ে সহজে বিশ্বের খোঁজখবর এবং চ্যাট করতে পারে। অনলাইনে অনেক ধরনের সোশ্যাল নেটওয়ার্ক রয়েছে।এমনকি বিশ্বের অন্যতম জনপ্রিয় সবচেয়ে বড় একটি প্লাটফর্ম এর নাম হলো ফেসবুক। ফেসবুকের মতোই টুইটারও অন্যতম একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম।

টুইটারে আপনারা চাইলে কোন গ্রুপ তৈরি করে সেখানে পোস্ট করতে পারেন। তাছাড়া আপনি চাইলে আপনার টুইটারে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে ফলোয়ার বাড়াতে পারেন। আপনি কোন তথ্য জানলে সেটা ভাইরাল করতে পারেন। বিশ্বের যে কেউ কোনো তথ্য পাবলিশ করলে সেটা আপনি দেখতে পারবেন। তাছাড়া টুইটারে আপনি বিভিন্ন ধরনের ছবি আপলোড করতে পারবেন। এমনকি সারা বিশ্বের লোকের সাথে আপনি সরাসরি লাইভে চ্যাট করতে পারবেন।

এই কাজকর্ম সহ টুইটারে আরো অনেক ধরনের কাজকর্ম করা যায়।দিনে দিনে ডিজিটাল যত বৃদ্ধি পাচ্ছে ততই সবকিছুর চাহিদা মানুষ উপভোগ করতে চাচ্ছে বেশি। আর দিন যতই যেতে থাকছে ততই মানুষের ডিজিটাল বেড়েই চলেছে। বর্তমানে অনলাইনে সহজে ঘরে বসে আয় করা সম্ভব। অনলাইনে ইনকাম করার অনেক ধরনের পদ্ধতি রয়েছে। যে পদ্ধতি গুলো নিয়ে এর আগের আর্টিকেল গুলোতে আমি আলোচনা করেছি।

অনলাইনে আয় করার অন্যতম জনপ্রিয় একটি উপায় হলো টুইটার থেকে ইনকাম। যে কেউ চাইলে টুইটারে যুক্ত হয়ে সহজে টুইটার থেকে টাকা আয় করতে পারে। আজকে আমরা এটাই শিখব যে, টুইটারে কিভাবে যুক্ত হওয়া যায়? টুইটার থেকে ইনকাম কিভাবে হয়? টুইটার থেকে টাকা ইনকাম করার কয়েকটি জনপ্রিয় পদ্ধতি? এই বিষয়ে আস্তে আস্তে আমরা বিস্তারিত জানব। যেখান থেকে সহজে আপনার টুইটার থেকে ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন।

টুইটারে কিভাবে যুক্ত হওয়া যায়?

অন্যান্য সোশ্যাল মিডিয়াতে যুক্ত হয় যেভাবে ঠিক একই ভাবে আপনার টুইটারে যুক্ত হতে পারবেন।টুইটারের যুক্ত হওয়ার জন্য আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন লাগবে। এই তথ্যগুলো দিয়ে আপনারা সহজেই টুইটারের যুক্ত হতে পারবেন আশা করি। আপনার একটি ইউজার নাম লাগবে। তবে ইউজার নামটি অবশ্যই ইউনিক হতে হবে। যে নাম দিয়ে এর আগে কখনো কেউ টুইটারের যুক্ত হয়নি এরকম একটি নাম আপনাকে সংগ্রহ করতে হবে।

এবং ওই নামটি ব্যবহার করে আপনারা টুইটার অ্যাকাউন্ট ক্রিয়েট করতে পারবেন। তারপর আপনার একটি একটিভ জিমেইল আইডি লাগবে।এই জিমেইল আইডি ব্যতীত আপনি ফোন নাম্বার ব্যবহার করতে পারেন। যুক্ত হওয়ার সময় টুইটারে আপনার একটি নোটিফিকেশন আসতে পারে। যদি আপনি ফোন নাম্বার ব্যবহার করেন তাহলে একটি কোড আসবে। আর যদি জিমেইল আইডি ব্যবহার করেন তাহলে জিমেইল আইডিতে একটি কোড যাবে।

ওগুলো ব্যবহার করে আপনাকে আপনার আইডিটি ভেরিফাই করে যুক্ত হতে হবে। তাছাড়া আপনার একটি পাসওয়ার্ড চাইবে টুইটারে। আপনি ইচ্ছামত টুইটারে পাসওয়ার্ড দিতে পারবেন না।টুইটারে পাসওয়ার্ড দেওয়ার জন্য অবশ্যই পাসওয়ার্ডটি স্ট্রং হতে হবে। তাহলে আপনারা সহজেই টুইটার অ্যাকাউন্ট তৈরি করে যুক্ত হতে পারবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে টুইটারে যুক্ত হওয়া যায় সঠিকভাবে!

টুইটার থেকে টাকা ইনকাম করার উপায়?

টুইটার থেকে টাকা ইনকামঃ এখন আপনারা যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে আপনার টুইটারে ফলোয়ার বানাতে হবে। ফলোয়ার ব্যতীত কখনোই টুইটার থেকে টাকা আয় করা যায় না। কমপক্ষে আপনার টুইটারে 10 হাজার ফলোয়ার বানিয়ে সহজে ইনকাম করতে পারবেন।

টুইটারে ফলোয়ার বাড়ানোর জন্য, বেশকিছু টুল রয়েছে যেগুলো কাজে লাগিয়ে সহজে আপনারা ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন টুইটারে।এবং তারপর থেকে চাইলেই সহজে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য যে জিনিসটি আপনার দরকার সেটা কি!এখন আমরা জানবো টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য জনপ্রিয় কয়েকটি পদ্ধতি সম্পর্কে।

টুইটার থেকে টাকা ইনকাম করার সেরা 7 টি পদ্ধতি?

1 অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃআপনারা হয়তো অনেকেই জানেন বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি পদ্ধতি হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে প্রচুর পরিমাণে টাকা আয় করা যায়। আর আপনারা চাইলেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে টুইটার থেকে টাকা আয় করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে।

যুক্ত হলে সে কোম্পানি আপনাকে একটি এফিলিয়েট লিংক দিবে। ইনকাম করার জন্য আপনার এই এফিলিয়েট লিংক টি ব্যবহার করতে হবে। এবং লিংকটি নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে হবে। আপনার লিংকে ক্লিক করে ওই কোম্পানি থেকে যদি কেউ কোন কিছু ক্রয় করে তাহলে, ওই কোম্পানি আপনাকে তার বিনিময় কিছু কমিশন একাউন্টে যোগ করবে।এবং এভাবে করেই অনলাইন অ্যাপলেট মার্কেটিং করে টাকা ইনকাম করতে হয়।

এখন আপনারা চাইলেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে খুব সহজে টুইটার থেকে ইনকাম করতে পারবেন। তার জন্য আপনার এফিলিয়েট লিংক টি আপনার ফলোয়ার দের কাছে শেয়ার করবেন। কারণ আপনার টুইটারে নিশ্চয় অনেক ফলোয়ার রয়েছে। আপনার এফিলিয়েট লিংক ক্লিক করে যত লোক কোম্পানি থেকে কোন প্রোডাক্ট বা পণ্য ক্রয় করবে। ততই আপনার কমিশন আসতেই থাকবে। এবং এভাবে করেই আপনারা টুইটার থেকে সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

2 স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম ?

বর্তমান সময়ে অনেকেই স্পন্সর বিজ্ঞাপন দেখে টাকা আয় করে থাকে।এমনকি বর্তমান সময়ে অনেকেই টুইটারের স্পন্সর বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করে থাকে।তাই আপনারা চাইলেই স্পন্সর বিজ্ঞাপন আপনার টুইটারের মাধ্যমে দেখিয়ে টাকা আয় করতে পারবেন সহজেই। তবে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করার জন্য, অবশ্যই আপনার টুইটারে সর্বনিম্ন 10 হাজার ফলোয়ার থাকতে হবে।

তাহলে আপনারা আপনার টুইটারে স্পন্সর বিজ্ঞাপন দেওয়ার সুযোগ পাবেন। স্পন্সর বিজ্ঞাপন আপনার টুইটারে দেখানোর জন্য,নির্দৃষ্ট বড় যে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে। যেমন গ্রামীন ফোন কোম্পানি, নগদ কম্পানি, বিকাশ কম্পানি, রবি কোম্পানি ইত্যাদি। এই ধরনের আরো অনেক কোম্পানি রয়েছে বাংলাদেশে। এই ধরনের কোন কোম্পানির সাথে আপনাকে সর্বপ্রথম যুক্ত হতে হবে।

যুক্ত হওয়ার পর তাদের কাছে আবেদন করতে হবে স্পন্সর বিজ্ঞাপন নেওয়ার জন্য। আর তারা চাইলেই আপনার বিজ্ঞাপন খুব সহজেই দিয়ে দিবে। তবে তার জন্য আপনার টুইটার টি যত বেশি ফলোয়ার দেখবে ততই স্পন্সর বিজ্ঞাপন পাওয়ার সুযোগ পাবেন। আপনার স্পন্সর বিজ্ঞাপন যদি কেউ দেখে তাহলে ও এই কোম্পানি থেকে আপনি টাকা পাচ্ছেন।ঠিক এভাবে করেই আপনারা চাইলে টুইটারে আপনার ফলোয়ার দেরকে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে,,, টুইটারের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

3 ছবি বিক্রি করে টাকা ইনকাম ?

ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য এর আগের আর্টিকেলে আমরা বিস্তারিত জানিয়ে দিয়েছিলাম।আপনারা যদি ওই আর্টিকেলগুলো পড়ে থাকেন তাহলে বুঝতে পারবেন কিভাবে ছবি বিক্রি করে অনলাইনে ইনকাম করা যায়। এখন আপনারা চাইলে এই পদ্ধতিটি অবলম্বন করে টুইটারে টাকা ইনকাম করতে পারবেন। টুইটার থেকে ছবি বিক্রি করে আয় করার জন্য, আপনাকে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে।

যেখানে তারা আপনাকে ছবি বিক্রি করে আয় করার সুযোগ দিবে। এবং আপনাকে সেখানে অনেক ছবি আপলোড করতে হবে। তারপরও ছবিগুলো পাবলিশ করার চেষ্টা করতে হবে। আপনার ছবিগুলো যত লোক ক্রয় করবে ওই কোম্পানি থেকে তথা আপনি কমিশন পাবেন।এখন ঠিক এই কাজটি আপনি আপনার টুইটারে করতে পারেন। যেহেতু আপনার টুইটারে বেশ ভালো পরিমাণ ফলোয়ার থাকবে, তাই এখান থেকে আপনারা সহজেই অনেক ক্রেতাগণ পেয়ে যাচ্ছেন।

এখন আপনি চাইলে এই পদ্ধতি অর্থাৎ ছবি বিক্রি করে আয় সহজেই করতে পারবেন টুইটারের মাধ্যমে। আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন কিভাবে টুইটারের মাধ্যমে ছবি বিক্রি করে টাকা আয় করা যায় সেটা! কোথাও বুঝতে অসুবিধা হলে কমেন্ট করতে একদমই ভুলবেন না।আমি অবশ্য আপনাদের কমেন্টের রিপ্লে দাও যত সম্ভবত চেষ্টা করব।

4 লিংক শর্ট করে টাকা ইনকাম ?

বর্তমান সময়ে লিংক শর্ট করে টাকা ইনকাম করা খুবই জনপ্রিয় একটি মাধ্যম। এই মাধ্যমটি অবলম্বন করে সহজে অনলাইনে টাকা ইনকাম করা যায়। বর্তমানে লিংক শর্ট করে টাকা ইনকাম করার অনেক ওয়েবসাইট এবং প্ল্যাটফর্ম রয়েছে। তার জন্য আপনাকে এই ধরনের বিশ্বস্ত কোন প্লাটফর্ম বা ওয়েবসাইটে যুক্ত হতে হবে। যুক্ত হওয়ার জন্য আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন লাগবে। ইনফরমেশন গুলো দিয়ে খুব সহজে আপনারা সেখানে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

রেজিস্ট্রেশন করার পর আপনি কি একটি শট লিংক তৈরি করতে হবে।তারপর আপনার কাজ হলো এই লিংকটি মানুষের কাছে শেয়ার করা। আপনার শেয়ার করা লিংকে যত লোক ক্লিক করবে। ওই কোম্পানি থেকে আপনি ততটাই কমিশন পেতে থাকবেন। ঠিক এভাবে করে অনলাইনে লিংক শেয়ার করে টাকা ইনকাম করতে হয়।এখন আপনি চাইলেই টুইটারের মাধ্যমে এই কাজটি সম্পন্ন করে প্রচুর পরিমানে আয় করতে পারবেন।

5 রেফার করে টাকা ইনকাম ?

বর্তমানে টাকা ইনকাম করার জন্য অনেক ধরনের অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইট রয়েছে।যে ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনে রেফার করে টাকা ইনকাম করার সুযোগ দিয়ে থাকে।এমনকি এমনও অনেক কোম্পানি রয়েছে যেখানে মাত্র একটি রেফার করে 100 টাকা পর্যন্ত দিয়ে থাকে। তাছাড়া অনেক কোম্পানি 30 40 শতাংশ কমিশন পর্যন্ত দিয়ে থাকে।এখন আপনি চাইলে এই কাজটি করে টুইটার থেকে টাকা আয় করতে পারবেন।

রেফার করে আয় করার জন্য বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় কোম্পানি হলো রিং আইডি। আপনারা চাইলেই রিং আইডি রেফার করে খুব সহজে আয় করতে পারবেন। কয়েক মাস আগেও রেফার করার জন্য রিং আইডি 200 থেকে 300 টাকা পর্যন্ত দিত। বর্তমানে তারা প্রতি রেফারের জন্য 20 থেকে 50 টাকা পর্যন্ত দিয়ে থাকে। তাই আপনারা চাইলেই এই মাধ্যমটি কাজে লাগিয়ে টুইটারে টাকা আয় করতে পারবেন।

খুব সহজে রেফার কোড টি আপনি কালেক্ট করার পর আপনার টুইটারে যখন ফলোয়ার গুলো একটিভ থাকবে তখন শেয়ার করবেন। খুব সুন্দর বিবরণ দিয়ে তাদের কাছে তুলে ধরবেন। এবং সেখান থেকে আশাকরি সহজেই অনেক রেফার আপনি পেয়ে যাবেন।ঠিক এভাবেই আপনারা সহজে টুইটারের মাধ্যমে রেফার করে টাকা ইনকাম করতে পারবেন।

6 নিজের ব্যবসা প্রচার করে ইনকাম ?

যেহেতু আপনার টুইটারে প্রচুর পরিমাণে ফলোয়ার থাকবে এরকম করার জন্য, সে তো আপনারা চাইলেই আপনার নিজের কোন ব্যবসা প্রচার করতে পারেন। এবং এতে করে আপনার ব্যবসাটি অনেক জনপ্রিয়তা লাভ করবে। এবং এই মাধ্যমটি অবলম্বন করে খুব সহজেই টুইটার থেকে আপনারা টাকা ইনকাম করতে পারছেন। আপনার ব্যবসাটি প্রচার করার জন্য, অবশ্যই আপনার ব্যবসা সম্পর্কে খুব সুন্দরভাবে একটি আর্টিকেল আকারে সাজাবেন।

এবং বিস্তারিত বিবরণ দিবেন তারপর আপনার টুইটারে পাবলিশ করবেন।এবং এভাবে করেই কিন্তু আপনি সেখান থেকে আপনার ব্যবসাটি ভাইরাল করতে পারছেন।যত লোক আপনার ব্যবসার প্রতি আকৃষ্ট হবে ততই আপনার লাভ। আপনার ব্যবসা সম্পর্কে যত লোক জানবে ততো জনপ্রিয়তা লাভ করবে আপনার ব্যবসা টি।এবং এভাবে করেই কিন্তু আপনার ব্যবসাটি যত ভাইরাল হবে ততই আপনার ইনকাম হওয়ার সম্ভাবনা। ঠিক এই পদ্ধতি অবলম্বন করে সহজেই আপনি টুইটারের মাধ্যমে ব্যবসা প্রচার করে টাকা আয় করতে পারবেন।

7 ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম ?

ডিজিটাল মার্কেটিং বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম। যেখান থেকে আপনারা সহজেই অনলাইনে ঘরে বসে টাকা আয় করতে পারবেন। আর এই পদ্ধতি আপনি আপনার টুইটারের মাধ্যমে সহজেই করতে পারবেন। ডিজিটাল মার্কেটিং করার জন্য কোন কোম্পানির সাথে আপনাকে চুক্তি করতে হবে।

ডিজিটাল মার্কেটিং করার জন্য সাধারণত কম্পানি অনেক ধরনের কাজ দিয়ে থাকে। উদাহরণ হিসেবে ধরুন কোম্পানিতে আপনাকে একটি গেম অ্যাপ্লিকেশন প্রচার করতে বলল। এবং তারা বলল এই গেমটি যত লোক ডাউনলোড করবে তত আপনি ইনকাম করতে পারবেন। এবং 1000 ডাউনলোড হলে আপনাকে কোম্পানিটি 5 ডলার কমিশন দিবে।

ঠিক এভাবে করেই কিন্তু আপনারা এ পদ্ধতিটি অবলম্বন করতে পারেন টুইটারে। যেহেতু আপনার টুইটারে অনেক হলো আর রয়েছে সেহেতু আপনারা কিন্তু লোক খুব সহজেই পেয়ে যাচ্ছে।এবং এই পদ্ধতিটি অবলম্বন করে আপনারা সহজেই টুইটারের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে টুইটারের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম করা যায় সেটা!

আর্টিকেল এর শেষ কথা

আমাদের আজকেরে আর্টিকেলে আমরা টুইটার থেকে টাকা ইনকাম করার সেরা 7 টি পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা কোন মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আমি অবশ্যই আপনাদের কমেন্ট গুলো রিপ্লে দেওয়ার চেষ্টা করব। বরাবরের মত আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

আশা করি আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। আর আজকের এই আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।