বিশ্বস্থ মাধ্যমে অনলাইনে আয়, নতুন দুটি উপায়

বিশ্বস্থ মাধ্যমে অনলাইনে আয়, নতুন দুটি উপায়

প্রিয় বন্ধুরা, সবাইকে জানাচ্ছি শীতকালের শুরুর উষ্ণ শুভেচ্ছা। কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভাল আছেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বিশ্বস্থ মাধ্যমে অনলাইনে আয় নিয়ে নিয়মিতই আপনাদের সামনে লেখা উপস্থাপন করে থাকি। তারই ধারাবাহিকতায় আজকেও আপনাদের সামনে হাজির হয়েছি নতুন দুটি উপায় শেয়ার করার জন্য।

অনলাইনে আয় নিয়ে চেষ্টা সাধনা কমবেশি হচ্ছে সব দেশেই। বর্তমান যুগ হলো প্রযুক্তির যুগ।  এ যুগে প্রযুক্তিকে ব্যবহার করে যদি আয় না করা যায়, তবে তো হয় না। অবশ্যই এতে শ্রম আর মেধা যোগ করতে হবে।

তাইতো গড়ে উঠেছে অনলাইনে আয়ের বিভিন্ন প্লাটফর্ম। বিদেশে যদিও অনলাইনে আয়ের অনেক বিশ্বস্থ ও ভালো মাধ্যম রয়েছে। তবে আমাদের দেশে তুলনামূলক তার সংখ্যা নিতান্তই অল্প। তবে ইদানিং বেশ কিছু প্লাটফর্ম গড়ে উঠছে। যা অবশ্যই আমাদের জন্য আশাব্যঞ্জক।

যাইহোক, বিদেশি মাধ্যমগুলিতে পেমেন্ট পাওয়া নিয়ে যথেষ্ট অসুবিধা রয়েছে। তাই দেশীয় মাধ্যমে কাজ করে পেমেন্ট নেয়াটা আমাদের জন্য সহজ ও ভালো হয়। অনলাইনে আয়ের মাধ্যম দেশে এমনিতেই কম, তার মাঝে বিশ্বস্থ মাধ্যম খোঁজে পেতে হলে অনেক কাটখড় পোহাতে হয়। যাইহোক, নিজের দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে আপনাদের কাছে উপস্থাপন করে থাকি বিশ্বস্থ কিছু বিষয়।

আজকের আলোচ্য দুটি সাইট

বন্ধুরা, আজকে আপনাদের সামনে হাজির হয়েছি অনলাইনে আয়ের নতুন আরো দুটি বিশ্বস্থ মাধ্যম নিয়ে। আসুন, কথা না বাড়িয়ে শুরু করা যাক।

এখানে যে দুটি সাইটের লিংক দিলাম, সেগুলোর দুটিই মাইক্রোজব সাইট। অন্যান্য মাইক্রোজব সাইটের মত এগুলেও ইউটিউবের ভিডিও ভিউ, লাইক, কমেন্ট, সাবসক্রাইভ ইত্যাদি কাজ রয়েছে। সোশাল বিভিন্ন পেজ বা আইডি লাইক, ফলো এসব কাজও রয়েছে। যাইহোক, এরকমই  এগুলোতে টুকটাক কাজ ধৈর্য্যের সাথে করে যেতে হবে। তারপর মোটামোটি একটা পরিমাণ টাকা ইনকাম করা যায়। বেকার বসে না থেকে কিছু টাকা উপার্জন হোক, অন্তত হাতখরচের টাকাটাও যদি উঠে, তবে মন্দ কি!

Hydro Job এ কাজ

এই সাইটটিও নতুন। কাজের সংখ্যা কম, তবে বিশ্বস্থ। আমি নিজে কাজ করে পেমেন্ট পাচ্ছি।  সাইটটির লিংক হলোঃ  www.hydrojob.com/signup?refer=50347

এটাও খুব ভালো ও সহজ কাজের একটি সাইট।এটাতে মাত্র 0.63$ হলেই অর্থ্যাৎ ৫১ টাকা হলেই বিকাশে নগদে পেমেন্ট নেয়া যায়। 

Earnadora তে কাজ

এই সাইট মোটামুটি পুরাতন। এটাতেও কাজ বেশি না হলেও কম নয়। বড়কথা হলো, বিশ্বস্থতার দিক থেকে কোন সমস্যা নেই। আমি কাজ করে পেমেন্ট পাচ্ছি। এই সাইটটির লিংকঃ https://earnadora.com/reg.php?refer=226825

এটা খুবই বিশ্বস্থ একটি সাইট। এটাতে ও প্রায় 1.4$ হলেই অর্থ্যাৎ ১০০ টাকা হলেই বিকাশে নগদে পেমেন্ট নেয়া যায়।

শেষকথা

আমার  পরামর্শ হলো, অবিশ্বস্থ মাধ্যমে  বড় অংক ইনকামের ব্যর্থ চেষ্টা না করে, বিশ্বস্থ মাধ্যমে অল্প পরিমাণ আয় করায় মনোনিবেশ করুন, এটাই বুদ্ধিমানের কাজ হবে।

আমার নিজের পরীক্ষিত নতুন এ দুটি সাইট আপনাদের কাছে শেয়ার করলাম। আশাকরি বরাবরের মত এবারও আপনারা উপকৃত হবেন। আপনারা যদি কিছুটা উপকৃত হন, তবেই আমার লিখণীটি সার্থক বলে মনে করবো। আপনাদের সহযোগীতা ও সমর্থন পেলে সামনে আরোও এরকম উপস্থাপনা নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই প্রত্যাশায় আজ এখানেই থামছি। আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ