True Caller কি ? ট্রু কলার কিভাবে কাজ করে!

ট্রু কলার অ্যাপ ক্রাউডসোর্সিং এ ধারণার উপর ভিত্তি করে তৈরি। গুগল ম্যাপস লাইভ ট্রাফিকিং এর ফিচারটি ক্রাউডসোর্সিং এর উপর ভিত্তি করেই তৈরি ট্রুকলার এর কাজের প্রয়োজনে আপনাকে ক্রাউডসোর্সিং বুঝতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ক্রাউড সোর্সিং হলো একাধিক উৎস থেকে তথ্য সংগ্রহের একটি প্রক্রিয়া এবং তারপর উপকারী ক্ষেত্রে ব্যবহার করা।

উদাহরণস্বরূপ যখন কেউ তাদের ফোনের কলার অ্যাপ ইন্সটল করে তখন সেই ব্যক্তির সম্পূর্ণ ফোন বুক তথা কন্টাক্ট লিস্ট ট্রুকলার সার্ভারের সাথে লিংকটা আপলোড হয়ে যায়। অর্থাৎ ট্রুকলার ইন্সটল করা 100 মিলিয়ন ব্যবহার করা লোকেরা তাদের কন্টাক্ট লিস্ট এর ট্রুকলার এর নিকট জমা দিয়েছে।

মূলত সামগ্রিক প্রক্রিয়াটি আদান-প্রদানের ওপর ভিত্তি করে হয়। যদি কোনো ব্যবহারকারী অপরিচিত নম্বর এ তথ্য চায়, তবে তাকে অবশ্যই তার সংরক্ষিত কন্টাক্ট লিস্ট টু কলার নিকট অটোমেটিকেলি চলে যাবে। এছাড়া ট্রুকলার ব্যবহারের পূর্বে আপনাকে গুগল অথবা মাইক্রোসফট একাউন্ট এ সাইন ইন করতে হবে।

truecaller.com লিখেও আপনি কোন অ্যাপ ছাড়াই কাজটি করতে পারবেন অথবা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন

আপনি যখন ট্রুকলার এ কোন নাম্বার সার্চ করেন, সার্চ করার নাম্বারটা নিশ্চয়ই ট্রু কলারের 100 মিলিয়ন ব্যবহারকারী কোন একজনের কন্টাক্ট লিস্টে সেভ করা আছে। সেটাই আপনার কাঙ্ক্ষত ফলাফল।

শেষ কথা: কিছু লোক মনে করে যে, ট্রুকলার কোন অনুমতি ছাড়াই তাদের কন্টাক্ট লিস্ট চুরি করে।

কিন্তু এটি আসলে সত্যি নয়। ব্যবহারকারী যখন  ইন্সটল করে তখন প্র কলার ব্যবহারকারীর কন্টাক্ট লিস্ট অ্যাকসেসের অনুমতি চায়। আপনি অনুমতি দিলেই তারা আপনার কন্টাক্ট লিস্ট আপলোড করে। যদিও এটা ব্যতীত আপনি ট্রুকলার এ সুবিধা ব্যবহার করতে পারবেন না।

বিশেষ দ্রষ্টব্য:

যদি আপনি আপনার তথ্যের নিরাপত্তার ব্যাপারে সন্দিহান থাকেন, তাহলে অ্যাপ ব্যবহার না করাই উত্তম।

তাহলে আপনাকে গুগল এ truecaller.com লিখে সার্চ করতে হবে।

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ