সেরা তিনটি বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইট।

আপনি কি ফ্রিল্যান্সিং করতে চান। কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন বুঝতে পারছেন না। অনলাইনে আয় করার জন্য বিসস্ত কোন ফ্রিল্যান্সিং সাইট খুঁজে পাচ্ছেন না ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই প্রশ্নের উত্তর গুলো যদি হা হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি শুধু আপনার জন্য। যারা ফ্রিল্যান্সিং করে ইনকাম করবেন বলে ভাবছেন।

কিন্তু বিশ্বাসযোগ্য কোন ওয়েবসাইট না পাওয়ার কারণে অনলাইনে আয় করতে পারেন না। তাহলে এই পোস্টটি অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ করছি।

কেননা এ পোস্টটি হতে চলেছে আপনার জীবনে অনলাইনে টাকা ইনকাম করার একমাত্র উপায়।

বর্তমান আধুনিক যুগে আমাদের সকলের হাতে রয়েছে এক একটি স্মার্টফোন। এই স্মার্ট ফোন দিয়ে আমরা কত কিছুই না করি ।

কিন্তু আশ্চর্যকর বিষয় হলো যে আমরা আমাদের হাতে থাকা মোবাইলটির মাধ্যমে ঘরে বসে অনলাইনে আয় করতে পারছি।

বর্তমানে ফ্রিল্যান্সিং কথাটির সাথে আমরা সকলে পরিচিত। ফ্রিল্যান্সিং হচ্ছে একটি মুক্ত পেশা। যা ইন্টারনেটের মাধ্যমে এক দেশে বসে অন্য দেশের কাজ করা যায়।

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য অনেক মার্কেটপ্লেস রয়েছে। যেমন, upwork,freelancing,odesk,worker  ইত্যাদি । এসব সাইটে কাজ করতে হলে কাজের দক্ষতা এবং ইংলিশ কমিউনিকেশন ভালো থাকতে হবে । 

তবে যারা ফ্রিল্যান্সিং জগতে নতুন তাদের জন্য একটি সুখবর রয়েছে । সেটি হল বাংলাদেশী এমন কিছু ফ্রিল্যান্সিং সাইট রয়েছে যেগুলোতে ছোট ছোট কাজ করার মাধ্যমে অনলাইনে আয় করা যায়।

এতে কোন বিশেষ দক্ষতার প্রয়োজন হয় না। আর যেহেতু এগুলো বাংলাদেশের সাইট। তাই এসব সাইট থেকে আপনি নগদ, বিকাশ ,রকেটের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

তো চলুন সেরা তিনটি বাংলাদেশের সাইট সম্পর্কে পরিচিত হয়নি।

সেরা তিনটি বাংলাদেশের ফ্রিল্যান্সিং সাইট:

১.work up job:

এটি একটি ফ্রিল্যান্সিং এবং মাইক্রোজব সাইট। এই সাইট থেকে ছোট ছোট কাজ করে যেমন ভিডিও দেখা, রেফার করা, একাউন্ট খোলা, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, লাইক, কমেন্ট ,শেয়ার ইত্যাদি করে আপনি ইনকাম করতে পারবেন।

work up job সাইট থেকে আপনি প্রতিদিন দুই থেকে তিন ডলার অনায়াসে আয় করতে পারবেন । এছাড়াও আপনি আপনার বন্ধুদের সাথে রেফার করে প্যাসিভ ইনকাম করতে পারবেন ।

আর যেহেতু এটি বাংলাদেশী ট্রাস্টেড একটি সাইট। তাই এই সাইট থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মাত্র তিন ডলার হলেই উইথড্র দিতে পারবেন।

২.give a work:

বাংলাদেশী মাইক্রো জব সাইট এর মধ্য অন্যতম একটি সাইট হল give a work । এই সাইটটিতে ইনকাম করার জন্য আপনার পারফেক্ট উপায় হবে বলে আমি মনে করি।

give a work মাইক্রো জব সাইটটিতে ছোট ছোট কাজের পাশাপাশি বড় কাজ করাও যায় যেমন, ভিডিও এডিটিং,আর্টিকেল রাইটিং, এসইও ইত্যাদি ।

এছাড়াও এই সাইট থেকে রেফার করে ইনকাম করতে পারবেন ।আপনার ইনকাম করা টাকা মাত্র 1 ডলার হলেই নগদ, বিকাশ ,রকের মাধ্যমে উইথড্র দিতে পারবেন। 

৩.WorkedBD :-

এই সাইটি হল একটি মাইক্রো জব এবং ফ্রিল্যান্স সার্ভিস মার্কেটপ্লেস। এই সাইট থেকে আপনি কাজ করে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন ।

আটিকেল লিখে, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, এসইও ,ডিজিটাল মার্কেটিং ইত্যাদি কাজ পাওয়া যায় । এছাড়াও ছোট ছোট কাজ করে আয় করতে পারবেন। আর মজার ব্যাপার হল মাত্র এক ডলার হলে পেমেন্ট নিতে পারবেন।

পরিশেষে:

আর অযথা ফেসবুক, ইউটিউবে সময় নষ্ট না করে এখন থেকেই আপনার ওই হাতে থাকা মোবাইলটি মাধ্যমে ফ্রিল্যান্সিং করে ঘরে বসে আয় করুন। উপরের তিনটি বাংলাদেশি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে আপনারা খুব সহজে তাই করতে পারবেন।

এছাড়া প্রয়োজন হলে এ সাইট থেকে আপনি কাজ করিয়ে নিতে পারবেন ।তাই আমি আর কথা না বাড়িয়ে পোস্টটি এখান থেকে শেষ করছি পরবর্তী আর্টিকেল না পাওয়া পর্যন্ত আপনারা সকলে ভালো থাকেন, সুস্থ থাকেন । আল্লাহ হাফেজ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Name: Abdul Alim Father Name: Ansur Uddin Mother Name: MST. Ayrin Pervin Village:Brojnathpur Post: Bangabari Thana: Gomostapur Gela : Chapi Nawabgonj I'm a student of class HSC 1st year.