ইউটিউব থাম্বনেইল কি? প্রফেশনাল ভাবে ফটো ও ইউটিউব থাম্বনেইল | মোবাইল দিয়ে ইউটিউব থাম্বনেইল

আমরা অনেকে চাই প্রফেশনালভাবে ভিডিও এবং ফটো এডিট করতে, কিন্তু ভালো কোনো অ্যাপ এর অভাবে তা আর হয় না। আবার অনেকেই নতুন নতুন ইউটিউবে কাজ করে কিন্তু ইউটিউব থাম্বনেইল বানানোর জন্য ভালো অ্যাপ খুঁজে পায় না যার জন্য ইউটিউব ভিডিওতে ভালো থামনেল অ্যাড করতে পারে না ফলে ভিডিও ভাইরাল হয় না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো আজকে আমি আপনাদের এমন কয়েকটি অ্যাপ সম্পর্কে বলব যার সাহায্যে আপনারা প্রফেশনালভাবে এইচডি ফটো এডিট করতে পারবেন এবং ইউটিউব চ্যানেল বানাতে পারবেন ভালোভাবে জানতে হলে শেষ পর্যন্ত পড়ুন আরটিকেলটি।

প্রথমেই ফটো এডিট সম্পর্কে বলা যাক : 

প্রফেশনাল Photo এডিটর  1 :

প্রফেশনাল ভাবে ফটো ও ইউটিউব থাম্বনেইল এবং ভিডিও এডিট করুন শুধুমাত্র আমার বলা এই গোপন অ্যাপস গুলোর সাহায্যে।

App এপ নাম :- PixelLab

App MB:  51.79 Mb -+

এই অ্যাপটি দ্বারা আপনারা প্রফেশনাল ভাবে ফটো এডিট করতে পারবেন এবং প্রফেশনালভাবে এইচডি ইউটিউব থাম্বনেইল বানাতে পারবেন। এই অ্যাপটি ব্যবহার করা অত্যন্ত সহজ এবং আপনারা চাইলে অতি তাড়াতাড়ি শিখে নিতে পারবেন।

এপটি সম্পর্কে আমি এই অ্যাপটির একটি স্ক্রিনশট নিচে দিয়ে দিয়েছি এবং এর লিংক নিচে দেওয়া হয়েছে যেখান থেকে আপনারা ইউটিউব থেকে ভিডিওটি দেখে আসতে পারবেন এবং সম্পূর্ণ টিউটোরিয়াল ভিডিও পেয়ে যাবেন?

এই অ্যাপ সম্পর্কে এবং অ্যাপ যেভাবে ইডিট করতে হবে সে সম্পর্কে।আপনার প্লে স্টোরে গিয়ে "পিক্সেলাব" অ্যাপটির নাম লিখে সার্চ করবেন এবং এটি চলে আসবে এবং সেখান থেকে আপনারা ইন্সটল করে নেবেন, নিয়ে ব্যবহার করতে পারবেন.

উপরে আপনারা যে ফটোটি দেখতে পাচ্ছেন এটি আসলেই পিক্সেলাব দ্বারাই আমার একটি ফটো দিয়ে এডিট করা হয়েছে এবং আমি নিজেই এডিট করেছি। আমি বহু দিন ধরে এই অ্যাপটি ব্যবহার করছি।

pixellab photo editor

প্রফেশনাল Photo এডিটর  2 :

App এপ নাম :- Picsart

from : play store 

দ্বিতীয় যে ফটো এডিটিং করার অ্যাপটির কথা বলব, এটি আপনারা পেয়ে যাবেন প্লে স্টোরে এবং সেখান থেকে আপনারা ইন্সটল করে নেবেন।

নিচে এর নাম এবং সবকিছু দেওয়া আছে আপনারা চাইলে ইন্সটল করে নিতে পারেন আসলেই আপনি একটু ঝামেলা এবং একটু কঠিন টাইপের। আপনারা চাইলে download করবেন না চাইলে নাই।

প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করার অ্যাপ::

app name : capcut

প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করার অ্যাপ: প্রফেশনাল ভিডিও এডিট করার জন্য আমি আপনাকে নিচের বলা অ্যাপ টি সম্পর্কে বলতে চাই কারণ আপনি এত ভালো এবং  এই এপে বিনা পয়সায় অনেক কিছু এড করে দেওয়া হয়েছে এবং আপনি চাইলে অনেক সুন্দরভাবে একটি ভিডিও  এডিট করতে পারবেন।

বর্তমানে অনেক টিকটক এবং ইউটিউবার যারা ফোন ব্যবহার করছে তারা আসলে এই অ্যাপটির সাহায্যে ভিডিও এডিট করে থাকে।

এবং এই অ্যাপের মধ্যে আপনারা অনেক ফ্রি মিউজিক পেয়ে যাবেন যেগুলো আপনারা অনায়াসেই ভিডিওর সঙ্গে যুক্ত করে তা যেকোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এ আপলোড করতে পারবেন।

প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করার অ্যাপ 2::

উপরের বলা  এপটির মতন অনেক সুন্দর করে এর থেকে ভিডিও এডিট করা যায়। এই অ্যাপটির আসল বিশেষত্ব হলো আপনারা যে কোন ফিল্মের ভিডিও  যেকোন ফ্রেমের তৈরি করে নিতে পারবেন। এই অ্যাপটি ব্যবহার করা অত্যন্ত সোজা এবং অনেক সুন্দর।

app name : inshot

প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করার অ্যাপ 3,

তৃতীয়তঃ যেটা  বলব এই অ্যাপটির নাম ফিলমোরা এই অ্যাপটির কম্পিউটার ভার্শন এবং মোবাইল এন্ড্রয়েড ভার্সন দুইটাই আছে আপনারা মোবাইল ব্যবহার করে থাকলে অবশ্যই প্লে স্টোরে এই অ্যাপটি পেয়ে যাবেন।

আপনারা যদি ফিলমোরা লিখে সার্চ করেন তাহলে আপনি চলে আসবে এবং সেখান থেকে ডাউনলোড ইনস্টল করে নিয়ে ব্যবহার করতে পারবেন।

এবং কম্পিউটার ভার্শন পেতে চাইলে এটি আপনার ব্রাউজার থেকেও নিয়ে নিতে পারবেন কম্পিউটার ভার্শন একটি কম্পিউটার ভার্সনটি মোবাইল এন্ড্রয়েড ভার্সন এর চেয়ে অনেক ভালো।

এবং সুবিধার এডিট করার জন্য আপনারাও অনেক সুন্দরভাবে ভিডিও এডিট করতে পারবেন এবং যেকোন ভিডিও প্লাটফর্মে আপলোড দিতে পারবেন

শেষ কথা : কোনো ভুল ত্রুটি হলে মাফ করবেন কেননা আমি এই সাইটে নতুন। ধন‍্যবাদ সবাইকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hello,বন্ধুরা ভালো আছেন নিশ্চয়ই। আমি যতটুকু পারি আপনাদের সাথে জ্ঞান শেয়ার করার চেষ্টা করবো। ধন‍্যবাদ।