ফোন স্লো হলে করণীয় কী? স্লো ফোন ফাস্ট করার উপায়? ফোন স্লো হওয়ার কারণ কি?

Earning : ৳1.400

আপনার ফোন কি অনেক স্লো?  ফোনে ঠিকমতো গেম খেলতে পারছেন না? আপনার ফোন কি অনেক স্লো?  ঠিকমতো গেম খেলতে পারছেন না? আজ থেকেই ফোনে উরাধুরা free fire গেম খেলুন!

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

চিন্তার কোনো কারণ নেই আজকের টিউটোরিয়ালে আপনাদের মাঝে শেয়ার করব আপনারা কিভাবে High speed এ  Free fire এর মতো অনেক বড় গেমগুলো অনেক Smooth ভাবে খেলতে পারবেন। আজকে আমি আপনাদের সাথে চমৎকার একটি সেটিং শিখাতে যাচ্ছি।  তো চলুন সেটিংটি অন করে আপনার ফোনে অনেক Smooth ভাবে খেলতে পারবেন।

অনেকের মোবাইলে Free fire এর মতো বড় গেমগুলো খেলতে পারেন না রেম কম হওয়ার কারনে।  কোনো সমস্যা নেই আপনার হাতে থাকা ১জিবি হোক আর ২ জিবিই হোক না কেন। 

সব ফোনেই আজ থেকে ফ্রি ফায়ার গেমটি অনেক সুন্দরভাবে  খেলতে পারবেন। তো চলুন আর দেরি না করে আপনাদের মাঝে বলে দিই আপনার ফোনের ভিতরে লুকিয়ে থাকা কোন সেটিংটি অন করলে আপনার ফোনের যেকোনো কজই করেন না কেন অনেক ভালো সুবিধা পাবেন সেটিংটি চালু করার পর। 

সেটিং নাম্বারঃ ১

অনেকেই অনেক মডেলের ফোন ব্যবহার করেন।  আমার ফোন হলো itel vision 3.   আমি আমার ফোনটি থেকে সেটিংটি অন করে দেখাচ্ছি।  আপনাদের ফোনের সেটিং আলাদা হলেও  একটু কষ্ট করে খুঁজে দেখবেন৷ বর্তমান সব ফোনেই এই সেটিংটি থাকবে। 

খুঁজলেই পেয়ে যাবেন।  প্রথমে আপনার ফোনের সেটিং অপশনে ক্লিক করবেন। তারপর System এ ক্লিক করবেন  ।  তারপর About phone এ ক্লিক করবেন।  তারপরে একদম নিচে Scrool করে আসবেন। 

একদম শেষে আসার একটা অপশন দেখতে পাবেন।  সেখানে লেখা থাকবে  Build number.  সেখানে তিন থেকে চারবার ক্লিক করুন।  তারপর সেটিং থেকে বেরিয়ে আসুন। আবার সেটিও এ প্রবেশ করুন৷  সেখানে সার্চ করুন Devolopar option.  সার্চ করার পর আপনি সেই সেটিংটিতে ক্লিক করে অন করবেন।

এখন আসল কাজ করতে হবে।  আপনি নিচের দিকে scrool করে আসবেন সেখানে দেখতে পাবেন Force 4x MSAA নামে একটা অপশন। সেটিংটি অন করে দেবেন।
তারপর সেখানে আরো তিনটি একই রকম অপশন দেখতে পাবেন Window animation scale নামে। 

তিনটিতে Window animation scale 1x দেওয়া থাকবে আপনি সেখানে তিনটি সেটিও এ  off করে রাখবেন  । 

এই সেটিংগুলো অন করার পর আপনার ফোনটি Restart  অথবা যাদের ফোনে Reboot লেখা থাকবে তারা Reboot দিবেন।  তারপর আপনার ফোনের free fire  অথবা যেকোনো গেম খেলে দেখবেন আপনার ফোনটি আগের থেকে অনেক ভালো কাজ করছে।

সেটিং নাম্বারঃ ২

আপনার ফোনে থাকা সেটিও এ প্রবেশ করুন ।  তারপর System এ ক্লিক করবেন। তারপর Reset option  এ ক্লিক করবেন।  তারপর আপনি সেখানে তিনটি অপশন দেখতে পাবেন।  ভুলেও তিনটি অপশনে ক্লিক করবেন না।  অপশনগুলো হলো ঃ

(১) Reset wifi,mobile and Bluetooth

(২) Reset app preferences

(৩)Erase all data ( factory reset)

শেষের অপশনটিতে কখনো ক্লিক করতে যাবেন না। নিচের অপশনটিতে ক্লিক করলে আপনার ফোনে থাকা সব পিকচার, ভিডিও ডিলিট হয়ে যাবে।  আপনি শুধু ১ ও ২ নম্বর অপশনটিতে ক্লিক করবেন।  ভুলেও দুই, তিনবার ক্লিক করতে যাবেন না। 

বেশিবার ক্লিক করলে ফোনের সমস্যা হতে পারে। আপনার ফোনে যদি ওয়াইফাই কানেক্ট করা থাকে তাহলে আবার পুনরায় পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করতে হবে।  দেখবেন আপনার ফোন আগের থেকে অনেক ভালো কাজ করছে। আমার itel vision 3  ফোনটিতে দেখালাম। আপনার ফোনের সেটিংটা আলাদা হতে পারে। 

সেটিং নাম্বারঃ ৩

আপনি যদি নতুন ফোন কিনে থাকেন তাহলে অবশ্যই আপনার ফোনে Game mode অপশনটি দেখতে পাবেন।  Game mode অপশনটি চালু করলে তাহলে অনেক ভালোভাবে গেম খেলতে পারবেন। 

এছাড়াও যদি আপনার যদি নাইট মোড অপশনটি থাকে তাহলে সেটা অন করতে  পারেন।  নাইট মোড অন না করলেই ভালো এটা অফ রাখলেই ফোন ভালো কাজ করে। এছাড়াও আপনার ফোনে যদি চার্জ তারাতারি শেষ হয়ে যায় তাহলে আপনার ফোনে থাকা power boost অপশনটি অন করে দিবেন।

উপরের সেটিংগুলো চালু করার পরেও যদি ফোন স্লো হয় তাহলে তিন নাম্বার অপশন all reset (factory reset) অপশনটিতে ক্লিক করতে হবে।
রিস্টার্ট ও ফ্যাক্টরি ডাটা রিসেট দেওয়া

আপনার ফোনটি যদি অতিরিক্ত স্লো হয়ে যায় তাহলে আপনি একবার ফ্যাক্টরি ডাটা রিসেট করে নিতে পারেন। এবং পরে সফটওয়্যার আপডেট দিয়ে নিলে ফোন মোটামুটিভাবে অনেকটা ফাস্ট হয়ে যায়। আর হ্যাঁ, ফ্যাক্টরি ডাটা রিসেট দেবার আগে অবশ্যই ফোনে থাকা আপনার যাবতীয় ডাটা সমূহের ব্যাকআপ রেখে দিবেন।

নামাজ বাদ দিয়েন না ভাই।  নামাজ পড়েন ভাই,  এপারের থেকে ওপারের জীবন অনেক সুন্দর♥️।
সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এ কামনায় করি।

            🥀🥀আল্লাহ হাফেজ🥀🥀

Related Articles
Comments

You must be logged in to post a comment.