বডি বিল্ডার হওয়ার সহজ উপায়? বডি বিল্ডারদের খাবারের তালিকা?

আপনি কি একজন স্মার্ট বডি বিল্ডার হতে চান? 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কেই বা চায়না বডি বিল্ডার না হতে? 

পৃথিবীতে অনেক মানুষ আছেন যারা নিজেকে অনেক শক্তিশালী করে গড়ে তুলতে চান।  একজন স্মার্ট বডি বিল্ডার হতে চান।  অনেকে আছেন চাঁদের জিমে যাওয়ার সমর্থ পর্যন্ত নেই।  তাহলে কি তারা বডি বিল্ডার হতে পারবে না। 

অবশ্যই তারাও পারবে বডি বিল্ডার হতে। একজন স্মার্ট বডিবিল্ডার হতে গেলে কখনো জিমে যেতে হয় না। 

নিজেরে ইচ্ছা শক্তিকে জাগ্রত করতে পারলে আপনি হতে পারবেন একজন স্মার্ট বডি বিল্ডার। আপনারা হয়তো মনে করতে পারেন যারা বডি বিল্ডার রয়েছেন তারা অনেক কিছু খেয়ে তাদের বডি এরকম করেছেন। 

অবশ্যই এ কথাটি ভুল।শুধু ভালো ভালো খাবার খেলে বডি বিল্ডার হওয়া যায় তা কিন্তু না।  বডি বিল্ডার হতে গেলে আপনার ইচ্ছা শক্তিকে আরো কঠোর করতে হবে।

আপনি শুধু নিজেকে বডি বিল্ডার ভাববেন তা কিন্তু না।  আপনার ভিতরে লুকিয়ে থাকা মেধাকে জাগিয়ে তুলুন।  মনের ভিতরে আশা রাখুন আপনি একজন স্মার্ট বডি বিল্ডার হতে পারবেন। 

আপনি কি দিনে তিন বেলা খাবার খান না?  কেন এ প্রশ্নটি করলাম? 

অনেকে আছেন যারা নিয়মিত খাবার খান না পরে তারা সহজে অসুস্থ হয়ে পড়েন।  পরে আপনাদের শরীরে কোন প্রকার শক্তি থাকে না ফলে আপনারা সহজে অসুস্থ হয়ে পড়েন। 

আপনার অভ্যাসটাকে অনেক পরিবর্তন করতে হবে।  আপনাকে পারতেই হবে কেন আপনি পারবেন না? অন্যরা যদি পারে আপনি কেন পিছিয়ে পড়ে থাকবেন আপনাকেও পারতে হবে।

আপনি কিন্তু অন্যদের থেকে কম কিছু নন।  আপনিও নিজেকে তাদের মত একজন ভাবতে শুরু করেন। আপনি আপনার চিন্তা শক্তিকে জাগ্রত করুন।  একবার চিন্তা করে দেখবেন তারা কি একদিনে বডি বিল্ডার হতে পেরেছে? 

উত্তরে আমি আপনাদের বলব অবশ্যই না।  তাদের বডি বিল্ডার হতে অনেক সময় লেগেছে তার পরে তারা একজন স্মার্ট বডি বিল্ডার হতে পেরেছে। 

আপনিও তাদের মধ্যে একজন যদি হতে চান তাহলে আমার লেখাটি সম্পূর্ণ পড়ুন। আপনার মাথায় হয়তো চিন্তা আসতে পারে বডিবিল্ডাররা কতদিনে স্মার্ট বডি বিল্ডার হতে পেরেছে।  অবশ্যই তারা একদিনে বডি বিল্ডার হতে পারেননি। 

দীর্ঘদিনের সাধনার পরে তারা একজন আদর্শ পরিবার হতে পেরেছে।  আপনিও চেষ্টা করলে পারবেন একজন আদর্শ বডি বিল্ডার হতে।  

বডি বিল্ডার হওয়ার উপায় বা টেকনিকঃ

আপনি কি সত্যি একজন স্মার্ট বডি বিল্ডার হতে চান? আপনার বডিকে অনেক সুন্দর ভাবে গড়ে তুলতে চান? আমরা অনেকেই মধ্যবিত্ত সমাজে বাস করি। 

মধ্যবিত্ত লোকদের পক্ষে কখনোই সম্ভব নয় যে, জিমে থাকার খরচ চালানো খাওয়া-দাওয়ার খরচ চালানো! আপনাদের জিমে গিয়ে বডি বিল্ডার হতে হবে না?  অনেক দামী দামী খাবার ও ফল মূলও খেতে হবে না। 

অল্প খেয়ে আপনি বডি বিল্ডার হতে পারবেন।  শুধু দৈনন্দিন নিয়ম মেইনটেন করে চললেই হবে। সারাদিনের জন্য রুটিন তৈরি করতে হবে।  সেই রুটিন অনুযায়ী যদি আপনি জীবনযাপন ও চলাফেরা করতে পারেন তাহলে আপনি একজন স্মার্ট বডি বিল্ডার হতে পারবেন।

বডিবিল্টারার যা খায়

একটি জন্য বডি বিল্ডার  নিরামিষ খাদ্যের  জন্য সেরা 5টি শরীরচর্চার খাবারের  মধ্যে রয়েছে সয়াবিন, পনির, মটরশুটি, মসুর ডাল এবং কুমড়ার বীজ ইত্যাদি ধরনের খাদ্য খেয়ে থাকে। অনেকেই মনে করেন বডিবিলটাররা অনেক মাছ মাংস খেয়ে থাকেন। 

তারা অনেকেই ভুল ভাবছেন।  বডিবিল্ডাররা যদি বেশি বেশি খাদ্য খায় তাহলে তারা কখনো ভালো স্বাস্থ্যের অধিকারী হতে পারবে না।  ছাড়া বডি বিল্ডার রয়েছেন তারা পরিমাণ মতো খাদ্য গ্রহণ করেন। 

তারা প্রয়োজনের তুলনায় বেশি খান না।  তারা যদি প্রয়োজনের তুলনায় অতিরিক্ত খেয়ে ফেলেন তাহলে তাদের দেহ অনেক মোটা হয়ে যাবে।  তারা নিয়ম মেইনন্টেইন করেই। খাদ্য গ্রহণ করে থাকেন

আপনি কি গ্রামে থেকে বডিবিল্ডার হতে চান

নাকি শহরে থেকে বডি বিল্ডার হতে চান?

আজকে আমি আপনাদের শেয়ার করতে যাচ্ছি গ্রামে থেকেই  কিভাবে স্মার্ট বডি বিল্টার হতে পারবেন?

আপনি চেষ্টা করলে গ্রামে থেকে বডি বিল্ডার হতে পারবেন, যাদের নিয়ম মেনে কাজকর্ম করে থাকেন। নিয়ম বলতে বোঝানো হয়েছে দৈনন্দিন স্বাভাবিক জীবন যাপন করাকে। 

আপনি কি সকালে ঘুম থেকে দেরি করে উঠেন।  ঘুম থেকে দেরি করে উঠলে চলবে না ভাই তোমার লক্ষ্য ঠিক রাখতে হবে।  লক্ষ্য ও উদ্দেশ্য কি ঠিক রেখে জীবনের এগিয়ে যাওয়া সম্ভব। 

তোমাদের সুবিধার্থে আমি তোমাদের মাঝে দৈনন্দিন জীবনের একটি রুটিন দিচ্ছে।  এর রুটিন মেনটেন করলে আপনি জীবনে সফলতা অর্জন করতে পারবেন এবং স্মার্ট জীবন যাপন করতে পারবেন । 

***দৈনন্দিন জীবনের রুটিন****

(১) আপনি যতটা সম্ভব সকাল সকাল ঘুম থেকে ওঠার চেষ্টা করবেন।

ঘুম থেকে ওঠার পর অবশ্য আপনি ফজরের নামাজটি পড়ে নিবেন। যদি আপনি সকাল ১২ টায় ঘুম থেকে ওঠেন তাহলে হবে না ভাই।  আপনাকে অনেক সকালে ঘুম থেকে উঠতে হবে তাহলে আপনি সফল হতে পারবেন।

অনেক সকালে ঘুম থেকে উঠে আপনি দশ মিনিট ধরে পুশ আপ ব্যায়ামটি করে নিবেন।  অনেকেই পোশাক দাম সম্পর্কে জানেন। 

(২)ঠিক করার পর আপনি সকালে ব্রাশ করবেন তারপরে কিছু নাস্তা করবেন।

 

(৩) তারপর আপনি সকালের ভাত পেট ভরে খেয়ে নিবেন। 

(৪) তারপর গোসল করার পর আপনি যোহরের নামাজ পড়তে যাবেন।

(৫)নামাজ শেষ করার পর আপনি বাড়িতে এসে দুপুরের খাবার খেয়ে নিবেন। আপনি যদি একজন ছাত্র অথবা ছাত্রী হন তাহলে দুপুরের খাবারের পর অবশ্যই পড়তে বসবেন। 

(৬) আসরের নামাজ পর্যন্ত পড়তে থাকবেন।  আসরের আযান দিলে নামাজ পড়তে যাবেন। নামাজ শেষ করে বাড়িতে এসে ১০ মিনিট ধরে প্রসাব প্যান্টি করে নিবেন আবার। 

ব্যায়ামটা করার পর আপনাকে অনেক খুদা লাগতে পারে তারপরে আপনি খাবার খেতে পারেন।  খাবার শেষ হলে আপনি আবার পড়তে বসতে পারবেন।


(৭)আমার মাগরিবের আজান দেওয়ার পরে মাগরিবের নামাজ পড়তে যাবেন।  মাগরিবের নামাজ পড়ে আসার পরে বাড়িতে কিছুক্ষণ সময় ফোন টিপতে পারবেন। 

আপনি যদি বেশিক্ষণ ধরে ফোন টিপেন তাহলে আপনার চেহারা নষ্ট হয়ে যাবে।  আপনার চেহারার ভেতরে কালো দাগ দেখা দিবে। 

তাহলে কখনোই আপনি স্মার্ট হতে পারবেন না। তাই আপনার হাতে যদি স্মার্ট ফোন থাকে তাহলে আপনি কম মোবাইল টিপার চেষ্টা করবেন।  আপনি যত কম মোবাইলযতই মোবাইল টিপবেন তত আপনার স্মার্ট চেহারাটি নষ্ট হয়ে যেতে পারে । 

আপনি যদি অতিরিক্ত সময় ধরে মোবাইল টিপেন তাহলে চোখের নিচে কালো দাগ পড়ে যাবে।  দেখতে দেখতে অবশ্যই ভালো লাগবে না।  তাহলে মানুষ আপনাকে স্মার্ট বলতেও পারবে না। 

একেবারে মোবাইল না টিপতে বলিনি নি আপনাদের। মোবাইল ব্যবহার করার সমস্যা কি কম সময় ব্যাবহার করবেন তাহলে চলবে।

(৮) আমার এশার আজান দিলে এশার নামাজ আদায় করতে যাবেন।এশার নামাজ শেষ হলে বাড়িতে এসে কিছুক্ষণ পড়বেন।  পড়ার পরে আপনি খাওয়া দাওয়া শেষ করে নিবেন। 

খাওয়া দাওয়া শেষ করে আপনার যত দ্রুত সম্ভব ঘুমাতে যাবেন।  আপনি যত তাড়াতাড়ি রাতের ঘুমাবেন তত তাড়াতাড়ি সকালে উঠতে পারবেন।  রাতের ঘুমটাই ঘুম রে ভাই।

  
তাই রাতে ঘুমানোর সময় কখনো দেরি করে ঘুমাতে যাবেন না।  আমি যদি দেরি করে রাতে ঘুমান তাহলে আপনি সকালে দেরি করে উঠবেন।  এর ফলে আপনারা স্মার্ট বডি বিল্ডার হওয়া হবেনা।ঘুমানোর আগে অবশ্যই এই দোয়াটি পড়বেন /

দোয়াট হলোঃ

আপনি ঘুমানোর সময়  ডানদিক হয়ে ঘুমাবেন।

আল্লাহুম্মা আস্লামতু নাফ্সী ইলাইকা ওয়া ওয়াজ্জাহ্তু ওয়াজহী ইলাইকা ওয়া ফাউওয়ায্তু আমরী ইলাইকা ওয়ালজা'তু যাহরী ইলাইকা রাগ্বাতা ওয়া রাহবাতান ইলাইকা লা মালজা'আ মিনকা ওয়া লা মানজা'আ মিনকা ইল্লা ইলাইকা আ-মানতু বিকাতা-বিকা। আল্লাজি আনঝালতা ওয়া বি নাবিয়্যিকাল্লাযী আরসালাত। '

Click here:

https://www.facebook.com/profile.php?id=100087366003509&mibextid=ZbWKwL

আশা করি আপনি সম্পূর্ণ লেখাটি পড়ে কিছুটা হলেও বুঝতে পেরেছেন বডি বিল্ডার হতে কি কি প্রয়োজন। আমি সর্বদা সঠিক তথ্য দেয়ার চেষ্টা করেছি ৷

আমার পোস্টের লেখাতে যদি কোনোপ্রকার ভূল পেয়ে থাকলে অবশ্যই আমাকে কমেন্ট করবেন। আপনারা আমার লেখা পোস্টটি  Facebook,  messanger,  বিভিন্ন সামাজিক মাধ্যমে ইত্যাদি ছড়িয়ে দিতে পারেন, এতে অনেকেরই উপকার হতে পারে।

নামাজ বাদ দিয়ো না বন্ধু ।  নামাজ পড়ো বন্ধু , এপারের থেকে ওপারের জীবন অনেক সুন্দর♥️। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এ কামনায় করি।..….আল্লাহ হাফেজ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ