মহামারীতে অনলাইন ইনকাম হতে পারে পরিবার বাঁচানোর মূল হাতিয়ার

যদি থাকে একটা স্মার্টফোন, তবে পরিবারের এই আর্থিক কষ্টের সময় আপনেও হতে পারেন পরিবার চালানোর প্রধান ব্যাক্তির সহকারী। এই উপকার টুকু পরিবার প্রধান ব্যাক্তির কত বড় একটা বিষয় তা এখনো হয়তো কেউ অনুভবই করতে পারিনি। আপনে অনলাইন ইনকাম মানে ভাবছেন ইউটুব, ফেইসবুক, ইন্সট্রাগ্রাম, লিংদিন ইত্যাদি। আসলেই সত্যি অনলাইন ইনকাম এগুলো থেকে হয়। এই উপায় হতে পারে আপনার জন্য সবচেয়ে বড় উপায়। আসুন আমরা জেনে নেই বিভিন্ন ভাবে ইনকামের পদ্ধতি--

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

 work up Job:

এই work up Job এর মাধ্যমে আপনে ছোট ছোট কাজ করতে পারেন। এই work up Job এর কাজ করলে আপনি প্রতিদিন ২-৬শ টাকা আয় করতে পারবেন। মোবাইলের মাধ্যমে এই কাজ করা যায়। এটা হতে পারে আপনার ইনকামের একটি সুন্দর রাস্তা। যা দিয়ে আপনি আপনার আর্থিক সমস্যার সমাধান করতে পারবেন।

ইউটিউবারঃ

ইউটিউব একটি অনলাইন ইনকামের অন্যতম মাধ্যম। বর্তমান সময়ে ফুড রিভিউ, মিউজিক ভিডিও তৈরি, ফানি ভিডিও তৈরি,মুভি রিভিউ, সচেতনতামূলক ভিডিও, তথ্য সমৃদ্ধ ভিডিও,রেসিপি, অনলাইন ভার্ষণে সংযুক্তি,ট্র্যাভেল ভিডিও, সুর্দশনীয় স্থানের ভিডিও তৈরি করতে পারেন। চমৎকার, আকর্ষনীয় একটি নাম দিয়ে চ্যানেল খুলে নিয়ে যে কোন ধরনের ভিডিও টপিক নিয়ে ভিডিও তৈরি করে নতুন তৈরি ইউটুব চ্যানেলে আপলোড করতে পারেন। কিছু দিন পর আপনার তৈরি এই ভিডিও থেকে ইনকাম আসা শুরু করবে।

 

ভিডিও দেখা ও শেয়ার করাঃ

বিভিন্ন ধরনের ব্যবসায়িক ইউটুব চ্যানেল রয়েছে। এদের সাবস্ক্রাইব, ভিডিও শেয়ার কিংবা লাইক কমেন্ট প্রয়োজন হয়। এগুলো আর্থিক লেন-দেনের মাধ্যমে সমপন্ন হয়। হতে পারে আপনার জন্য এটা একটি আয়ের অন্যতম উৎস।

বিভিন্ন পেজ মনিটাইজেনশন করেঃ

ইউটুব, ফেসবুক, ইন্সট্রাগ্রাম, লিংকদিন এগুলোতে মনিটাইজেশন করে আয় করা যায়। একটি ইউটুব একাউন্ট খুলে বিভিন্ন কন্টেন্ট দিয়ে সাবস্ক্রাইব র্পূণ করে মনিটাইজেশনের আবেদন করতে হয়। মনিটাইজেশন একটিভ হলে এখান থেকে আয় হয়।

 ওয়েব ডিজাইনিং :

ভালো ওয়েব ডিজাইন এর মূল্য অনেক সে কথা আমরা সকলেই জানি। তবে ওয়েব ডিজাইনের কোর্স সমপন্ন করে, মানসম্মত কন্টেন্ট দিয়ে ওয়েব সাইট সচল করলে আর্থিক দিক দিয়ে লাভবান হওয়া যায়।

এছাড়া ফ্রিলান্সিং করলে, সুন্দর সুন্দর ছবি তুলে বিক্রি করলে, বিভিন্ন সুন্দর কন্টেন্ট তৈরি করে সোস্যাল মিডিয়াতে কাজ করলে অনলাইন ইনকাম হতেই হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
꧁༺Afrad Islam Prizom༻꧂ - Nov 7, 2021, 4:10 AM - Add Reply

Vary nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ