SMM -মাত্র ৭ দিনে ইউটিউব মনিটাইজ করার গোপন রহস্য।

Earning : ৳2.400

সোশাল মিডিয়া মার্কেটিং টুল ব্যাবহার করে কিভাবে মাত্র ৭ দিনে ইউটিউব মনিটাইজ করবেন? এটা সত্যি সম্ভব? জি ভাই, সম্ভব। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সোশাল মিডিয়া মার্কেটিং টুল বর্তমানে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ ন্যাচারাল পদ্ধতিতে একটি চ্যানেলের ১০০০ সাবস্ক্রাইবার ৪০০০ ঘণ্টা ওয়াচটাইম এবং ১২০০০ ভিউ পেতে অনেক সময় লেগে যায়, কখনো কখনো এটা ২ বছর এর ও বেশি সময় লেগে যায়।

কিন্তু SMM আপনাকে এই সময় কমিয়ে মাত্র ৭ থেকে ১০ দিনের মধ্যে ইউটুবের মনিটাইজের জন্য উপযুক্ত করে তুলতে পারে। এখন আপনাদের মনে অনেক প্রশ্ন থাকতে পারে। SMM কিভাবে কাজ করে?

এটা আপনার ইয়উটিউবের পলিসিগত কোন সমস্যা করবে কিনা? যে কোন SMM সার্ভার আমি ব্যাবহার করতে পারবো কিনা? এই সব্য প্রশ্নের উত্তর আমি এই পোস্টে দিতে চলেছি। সাথেই থাকুন। 

SMM কেন ব্যাবহার করা উচিত? 

1. আপনার ব্যবসা প্রচারের জন্য

2. ব্র্যান্ড ফলোয়ার বাড়ানোর জন্য

3. পরিষেবাগুলি পুনরায় বিক্রি করার জন্য

4. সময় বাঁচানোর জন্য

5. পেশাদার সমর্থনের জন্য

6. যুক্তিসঙ্গত মূল্যের জন্য

7. ব্র্যান্ডিং এর জনপ্রিয়তার জন্য

SMM কিভাবে কাজ করে? 

Social Media Marketing এর সংক্ষিপ্ত রূপ হল SMM । তার মানে বুঝতেই পারছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে মার্কেটিং করে যে লিড বা ভিজিটর আনা হয় সেটি হল SMM । অনেকে একে BOT Traffic বলে ভুল করে থাকেন।

বট ট্রাফিক হল নির্দিষ্ট কিছু আইপি সিগনাল যা ২-৩ সেকেন্ড এর জন্য টার্গেট কে হিট করে কিন্তু এটা কোন ভিউ হিসেবে কাউন্ট হয় না। কাজেই BOT আর SMM এক জিনিস নয়।

আর গুগোল, ফেসবুক, ইউটিউব সবার পলিসি বলে SMM সম্পূর্ণ বৈধ এবং এতে আপনার পলিসিগত কোন সমস্যা নেই।  

আপনারা কি জানেন যারা সফল ব্লগার এবং ইউটিউবার তারা কিভাবে সফল হয়েছেন? আপনি হয়ত একটি চ্যানেল খুলে অনেকদিন ধরে অনেক কষ্ট করেও প্রয়োজনীয় ট্রাফিক আনতে পারেননি বলে আপনার নিজের কনফিডেন্স হারিয়ে ফেলেছেন।

যাইহোক, কেউ কখনো রাতারাতি বা কোন কাজ ছাড়াই সফল হতে পারে না। তারা বুদ্ধি খাটিয়ে ও অনেক পরিশ্রম করে আজ সফল হয়েছেন। তারাও তো আপনার মত প্রথম চ্যানেল ওপেন করেছিলেন আর তখন সাথে সাথে নিচশই মিলিয়ন সাবস্ক্রাইব ও মিলিয়ন ভিউ পাননি। 

আজ এই সফল ইউটিউবার দের সফলতার গোপন রহস্য প্রকাশ করছি। আসলে প্রাথমিক অবস্থায় একজন ইউটিউবার ৩ টি পদ্ধতিতে তাদের চ্যানেল এর র‍্যাংক, ভিউ, ওয়াচটাইম, সাবস্ক্রাইব তৈরি করেন।

যত দিন যাচ্ছে তত চ্যানেল বাড়ছে, তত কম্পিটিশন বাড়ছে। কাজেই এই গোপন রহস্য কেউ উন্মোচন করেনি। অনেকে আছেন যারা রিস্ক নিয়েছেন, অনেকটা অন্ধকারে ঢিল ছোঁড়ার মত তারাই সফল হয়েছেন। 

১) Organic SEO 

২) গুগলে/ YouTube / Facebook ads ক্যাম্পেইন 

৩) SMM সার্ভিস 

এই ৩টি পদ্ধতি এর মধ্যে সব্যগুলোই ট্রাস্টেড পদ্ধতি। কেউ কেউ সবগুলো পদ্ধতি একসাথে অবলম্বন করেছেন আবার কেউ অন্তত ২টা। Organic SEO আপনাকে অবশ্যই করতে হবে। তার পাশাপাশি বাকি ২টার যেকোনো ১টি অবশ্যই অবলম্বন করতে হবে।

তবে, ads ক্যাম্পেইন এ অনেক জটিলতা আছে। কারণ আমারা জানি বাংলাদেশ এ পেপাল available নয়। আর অনেকেরই পাসপোর্ট না থাকায় ডুয়েল কারেন্সি ডেবিট বা ক্রেডিট কার্ড নেই। তাই চাইলেও অনেকেই এই ads ক্যাম্পেইন চালু করতে পারে না। আবার এর খরচ তুলনামূলক অনেক বেশি। 

অন্যদিকে, SMM সার্ভিসে আপনি সহজেই বিকাশ, নগদ ও সহজ পেমেন্ট মেথডে সার্ভিস কিনতে পারবেন এবং সব আপনার পছন্দ অনুযায়ী। খরচের কথায় যদি আসি তাহলে এর খরচ ads ক্যাম্পেইন এর চেয়ে ৫ থেকে ১০ গুণ কম এবং খুবি কম সময় লাগে। 

কোন SMM সার্ভার ব্যাবহার করবেন? 

বাংলাদেশে বর্তমানে অনেক SMM সার্ভার আছে কিন্তু এদের মধ্যে সব সার্ভার আপনি ব্যাবহার করতে পারবেন না। SMM সার্ভার ব্যাবহার করার আগে দেখে নিন তাদের সাপোর্ট টীম কেমন, রেসপন্স কেমন।

তা না হলে আপনার টাকা মার যেতে পারে। উদাহরণ হিসেবে নিচের ভিডিওটি দেখতে পারেন - 

https://youtu.be/In1UwLuSOR4

এখানে TOOLBAZAR এর রিভিউ দেয়া হয়েছে। এরা কিভাবে টাকা মেরে দিচ্ছে সেটা দেখানো হয়েছে। আপনি বলতে পারেন আমি কোন SMM সার্ভার ব্যাবহার করি? 

YBOOSTBD, আমার দেখা সেরা SMM ওয়েবসাইট। আমি এদের কাছ থেকে সেরা সার্ভিস পেয়েছি যা অন্য কোথাও থেকে পাইনি। আর কিছু সাইট তো টাকাই মেরে দিয়েছে। আসলে ভালো সাইটের কিছু বৈশিষ্ট্য আছে যা আগে জানতাম কিন্তু প্রাক্টিকেলি জেনেছি এখন।

সময় যাই হোক দেখা উচিত তাদের commitment ঠিক আছে কিনা, তারা কতটা স্বচ্ছ, তাদের সার্ভিস রেসপন্স কেমন। এই সব গুণ আমি YBOOSTBD তে পেয়েছি। আপনারা চাইলে এর প্রমাণ দেখতে পারেন। 

আমি আমাদের চ্যানেল এর জন্য ওয়াচটাইম, লাইক, আর সাবস্ক্রাইব নিয়েছি, ১০০% রিয়েল পেয়েছি। এত ভালো সার্ভিস আমি এর আগে পাইনি অন্য কোন সাইটে।

যাইহোক, আপনারা চাইলে এখান থেকে সার্ভিস নিয়ে মাত্র ১০ দিনে আপনার YouTube, Facebook, Vimeo মনিটাইজ করে নিতে পারেন এবং চাইলে এখান থেকে এড রেভিনিউ ও কিনতে পারেন তাতে আপনার অন্তত $3-5 করে লাভ করতে পারবেন। 

SMM যে শুধু একটি ইউটিউব চ্যানেল এর জন্য জরুরী সেটা নয়। এটি ফেসবুক, ব্লগ, ইউটিউব মোট কথা ভিজিটর সম্পর্কিত সব খানে এটা সমানভাবে গুরুত্বপূর্ণ। কাজেই  কম সময়ে ভালো কিছু করতে চাইলে এটার বিকল্প নেই বলে আমি মনে করি। 

আপনি আপনার ব্যবসার এলাকা এবং সংযোগ সর্বাধিক করতে পারেন। এই পদ্ধতি আপনার ব্যবসা সচেতনতা সর্বাধিক হবে. যত বেশি কন্টেন্ট তৈরি হবে, তত বেশি মানুষ আপনার ব্যবসা সম্পর্কে জানতে পারবে।

Related Articles
Comments

You must be logged in to post a comment.