বাংলা হাতের লেখা সুন্দর এবং দ্রুত করার ছয়টি উপায়।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আশা করি ভালো আছেন। আমি আপনাদের দোয়ায় ভালই আছি। আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমার আজকের আর্টিকেলটা আপনাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় হতে পারে। এজন্য আর্টিকেলটি অবশ্যই মনোযোগ দিয়ে করবেন এবং প্রত্যেকটি স্টেপ আমার মত করে করার চেষ্টা করবেন।

আজকে আমি আপনাদেরকে বলবো আপনাদের ফোন যদি হারিয়ে যাই তাহলে কেউ আপনাদের লক যদি খোলার চেষ্টা করে তাহলে সেই ব্যক্তির ছবি আপনাদের জিমেইলে অটোমেটিক চলে আসবে।

এই সেটিংস টি সকলের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। শুরু করা যাক। 

প্রথমে আপনাদের একটি অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। অ্যাপসটির নাম হচ্ছে WTMP.

আপনার ফোনের প্লে স্টোর বা স্টোরে এটি লিখে সার্চ করলেই আপনারা আপনাদের কাঙ্খিত অ্যাপসটি পেয়ে যাবেন। আরো সুবিধার্থে আমি স্ক্রিনশট দিয়ে দিচ্ছি। 

ঠিক এইভাবে সার্চ করার পরে আপনাদের সামনে একটি অ্যাপ আসবে। এই অ্যাপটি চেনার  স্বার্থে আমি আবারো স্ক্রিনশট দিয়ে দিচ্ছি। 

কোন কথা ছাড়াই তাড়াতাড়ি এই অ্যাপসটি ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার পরে অ্যাপসটি ওপেন করলে তাদের সামনে এমন ইন্টারফেস আসবে। আপনাদের সুবিধার্থে আমি স্ক্রিনশট দিয়ে দিচ্ছি। 

এখানে আপনাদের কাছে পারমিশন চাইবে। সকল পারমিশন টার্মস এন্ড কন্ডিশন একসেপ্ট করে নিবেন। আপনাদের সুবিধার্থে আমি স্ক্রিনশট দিয়ে দিচ্ছি। 

এরপর বারবার নেক্সট অপশনে ক্লিক করতে থাকুন। সবশেষে আপনাদের এমন এন্টার ফেস আসবে।  এরপর স্ক্রিনশটে দেখানো  এই অপশন টিটে ক্লিক করুন। 

আপনার কাজ শেষ। এই পর্যন্ত করলে আপনাদের সকল কাজ শেষ। এটির মাধ্যমে আপনারা অনেক উপকৃত হবেন।

আপনাদের ফোনটি হারিয়ে গেলেও আপনাদের কোন চিন্তা থাকবেনা। এই ফোনটি যে পাবে এবং এই ফোনটির লক খোলার চেষ্টা করবে  তার ছবি সাথে সাথে আপনাদের জিমেইলে পাঠিয়ে দেওয়া হবে। 

এই আজকে আপনাদেরকে অনেক বিপদ থেকেও বাঁচাতে পারবে যেমন ছিনতাই হওয়া, চুরি হওয়া, ডাকাতি হওয়া।

এ ধরনের যে কোন বিপদে পড়ে আপনাদের ফোন যদি যেকোনো ভাবে হারিয়ে যায় তাহলে আপনারা আপনাদের জিমেইল চেক করলেই সেখানে এই ছবি পেয়ে যাবেন।

অর্থাৎ যে কেউই যদি আপনার ফোনের লক বারবার খোলার চেষ্টা করে তাহলে আপনার ক্যামেরা থেকে অটোমেটিক তার ছবি উঠে যাবে এবং আপনার কাছে সে ছবি পৌছে দিবে এই অ্যাপ। 

একবার যদি আপনি এই ছবি পেয়ে যান তাহলে তো আপনার আর কোন চিন্তাই নেই। আইনের সহযোগিতা নিয়ে বাজে কোন মূল্যে আপনি আপনার ফোন ফিরিয়ে পাবেন ইনশাল্লাহ।

এটি আপনার দৈনন্দিন জীবনে অত্যন্ত প্রয়োজনে একটি অ্যাপ হতে পারে এবং এই অ্যাপটি নতুন এবং  কিছুদিন আগেই বাজারে এসেছে।

এই অ্যাপ নামার পর পরে আমি এই অ্যাপসটি ব্যবহার করা শুরু করেছি। এরই মধ্যে এই অ্যাপসটি একবার আমাকে বিপদ থেকে বাঁচিয়েছে। 

আমার বাবা একবার কোনো এক বিশেষ কারণে আমার মোবাইল খোলার চেষ্টা করেছিল।

কিন্তু, বারবার ভুল লোক দেওয়ার কারণে আমার এ সিক্রেট ক্যামেরা তে আমার বাবার ছবি উঠে যায় কিন্তু তিনি ফোনের লক কিছুতেই খুলতে পারেন না।

ফোনে আমার কিছু সিক্রেট ছবিও ছিল। এই ছবিগুলো আমার বাবা দেখে ফেললে কিছু সমস্যা ও হতে পারতো। এই ধরনের সমস্যা থেকে বাঁচতেও আপনি এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন। 

আমার আজকের আর্টিকেলটি এই পর্যন্তই ছিল। আশা করি আমার এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এই ধরনের ভালো ভালো অ্যান্ড্রয়েড টিপস এন্ড টিপস পেতে নিয়মিত আর্টিকেল পড়ুন।

আর আমার এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন  এবং বন্ধুদের সাথে শেয়ার করে পাশে থাকুন।

আর যদি এই আর্টিকেলের কোন বিষয় বুঝতে না পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি আপনাদেরকে বুঝিয়ে দিব ইনশাআল্লাহ। ভালো থাকবেন। সুস্থ থাকবেন। খোদা হাফেজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ