অনলাইনে অফুরন্ত ইনকামের বিভিন্ন সাইট,জেনে রাখুন।

আমরা আজকের এই প্রযুক্তির যুগে কেউ বিভিন্ন জব করছি বিভিন্ন কর্মসংস্থানের মধ্য দিয়ে অনেকেই রুজি রোজগার করছি। কিন্তু এই লকডাউন পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন ও বেকার। তারা তাদের সংসার চালাতে হিমসিম খেয়ে যাচ্ছে। আজকের আলোচনা ঠিক তাদের জন্য যারা অনলাইন ইনকামের বিভিন্ন সাইড খুঁজে বেড়াচ্ছেন পাগলের মত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের এই আলোচনায় জানাবো কিভাবে অনলাইনে ইনকাম করা যায়। আর কোন কোন ভাল ভাল অনলাইন সাইড থেকে তা করা যায় তার বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করবো। আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত সঠিক ভাবে পাঠ করলে আপনাদের প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

আমাদের দেশে বেকারত্বের হার দিনের পর দিন বাড়ছে। মানুষ জীবন জীবিকার প্রশ্নে সংসার পরিচালনা করতে হিমসিম খেয়ে যাচ্ছে। নুন আনতে পান্তা ফোরাণোর মত অবস্থা চারিদিকে। তাই এই দু:সময়ে মানুষ কি করে তার সংসারের সদস্যদের ভরণপোষন সহ অন্যান্য বিনোদন ব্যবস্থা সঠিকভাবে পরিচালনা করবেন ভেবে কূল কিনারা পাচ্ছেন না। 

এই রকম এক পরিস্থিতিতে মানুষ ঘরে বসে ইনকামের রাস্তা খুঁজে বেড়াচ্ছেন। আর ঠিক এই মুহূর্তে আপনি আমার এই আর্টিকেলটি পাঠ করছেন। ঠিক করেছেন, যখন আপনি কিংকর্তব্যবিমূড়, কি করবেন কোন সাইডে লিখবেন এবং আপনার পছন্দ মত সাইড কোনটি হবে সব কিন্তু আপনি আমার এই আর্টিকেল পড়লে পরিস্কার সব বুঝতে পারবেন।

অনলাইনে অফুরন্ত ইনকামের সাইডগুলি:-

এবার আমরা আলোচনা করবো কোন কোন সাইডে আপনি ইনকাম করতে হবে। আগে সাইড গুলোর নাম নীচে লিপিবদ্ধ করছি।

কোন কোন সাইডে ইনকাম করতে পারবেন:-

1. ইউটিউব থেকে ইনকাম।

2.ব্লগিং করে টাকা ইনকাম।

3.ফেসবুক করে ইনকাম।

4.ভিডিও দেখে টাকা ইনকাম।

5.গেম খেলে টাকা আয়।

6.লেখালেখি করে টাকা ইনকাম।

7. মোবাইল টেপাটেপি করে ইনকাম।

1. ইউটিউব করে টাকা ইনকাম:-

 আমরা টাকা ইনকামের অনেকগুলি সাইডের কথা বললাম। তারমধ্যে এই ইউটিউব ভিডিও ডাাউনলোড করে টাকা ইনকাম দারুণভাবে করা যায়। প্রথমেই আপনাকে একটা ইউটিউব চ্যানেল খুলতে হবে। তারপর ভাল ভাল ভিডিও ডাউনলোড করে ইউটিউব চ্যালেন পরিচালনা করলে ভাল ধরনের টাকা ইনকাম করতে পারবেন।

2. ব্লগিং করে টাকা ইনকাম:-

ব্লগিং করে টাকা ইনকাম করতে পারেন। যদি আমনার ভাল লেখার অভিজ্ঞতা থাকে। এখানে আপনি আপনার মত করে যেকোন বিষয়ে লিখতে পারেন। প্রথমেই আপনাকে ফ্রি blogger.com থেকে আপনার জন্য একটা ব্লগ সাইড খুলে নিতে হবে। তারপর প্রতিদিন আর্টিকেল লিখতে থাকুন। এবং বিভিন্ন সাইড থেকে ব্লগিং সংক্রান্ত বিষয়ে জেনে নিয়ে ব্লগিং করতে থাকুন ।টাকা ইনকামের পথ খুলে যাবে।

3.ফেসবুক করে ইনকাম:-

ফেসবুক করেও আপনি ইনকাম করতে পারেন। বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপন দিয়ে কিংবা অন্য কোন কোম্পানির সাথে সংযুক্ত হয়ে রেফারেল লিঙ্ক যুক্ত করেও ইনকাম করতে পারেন। তারন্য আপনাকে ফেসবুক করে ইনকাম বিষয়টি অন্য কোন সাইড থেকে ভাল করে জেনে নিয়ে ভাল ইনকাম করতে পারবেন।

4.ভিডিও দেখে টাকা ইনকাম:-

অনলাইনে বিভিন্ন সাইড আছে যেখানে শুধু ভিডিও দেখে গেলেও টাকা ইনকাম করা যায়। প্লে স্টোর থেকে উক্ত সাইড ডাউনলোড করে তাদের নিয়মানুযায়ী প্রতিদিন বেশ কয়েটা ভিডিও আপনাকে সম্পূর্ন দেখে যেতে হবে। দেখবেন এখান থেকেও আপনি ইনকাম পেয়ে যাবেন।

5. গেম খেলে ইনকাম:-

ইয়াং জেনেরেশন গেমের ভক্ত। তারা চেষ্টা করলে অনলাইনে গেম খেলে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। "গেম খেলে ইনকাম" সার্চ করে আপনারা এসবের ডিটেলস পেয়ে যাবেন। এবং নিয়ম অনুসারে আপনি যদি গেম খেলা করতে পারেন প্রচুর টাকা আপনার অ্যাকাউন্টে ঢুকে যাবে।

6.লেখালেখি করে ইনকাম:-

ইচ্ছে করলে আপনি যে যে বিষয়ে আপনার অভিজ্ঞতা আছে ঐ ঐ বিষয়ে আর্টিকেল লিখেও আপনি টাকা ইনকাম করতে পারেন। লেখালেখির অনেক সাইড আছে আপনি দেখে নিতে পারেন। সবচেয়ে ভাল যে সাইড যেটা হল "জে আইটি আর্নি প্রোগ্রাম সাইড। গুগলে সার্চ করে এই সাইডে রেজিস্টার করে লগইন করে ডাসবোর্ডে অপশান গুলো দেখে নিয়ে ওদের নীতিমালা অনুসরণ করলে প্রচুর ইনকাম করতে পারবেন। আর এই সাইডটি এখন দারুণ বিশ্বস্ত। টাকা পেমেন্টের ক্ষেত্রে কোন প্রোবলেম নেই। গর্বের সাথে এই সাইডে লিখে আপনি মনের মত রোজগার করতে পারবেন।

7. মোবাইল টেপাটেপি করে ইনকাম:-

আমরা আপামর জনসাধারণ মোবাইল ব্যবহার করি কিন্তু জানি না কিভাবে টেপাটেপির মাধ্যমেও টাকা রোজগার করা যায়।  ভিভিন্ন সাইড আছে অনলাইনে বা অ্যাপস আছে যে গুলোর মধ্যে প্রবেশ করে ক্লীক করে গেলেই টাকা ইনকাম করা যাবে। তারজন্য আপনিকে সার্চ করে সাইড গুলো ভাল করে জেনে নিতে হবে।

শেষকথা:-

এতক্ষণ আপনাদের অনলাইনে কোনকোন সাইড থেকে টাকা ইনকাম করা যায় তার একটা রূপরেখা আপনাদের সামনে তুলে ধরলাম। সব থেকে যেটা গুরুত্ব দিতে হবে সেটা হল আপনাদের প্রবল মানসিকতা ও ধৈর্য। এগুলো না থাকলে আপনি ঘরে বসে কোনমতেই ইনকাম করতে পারবেন না। তাই যে যা কাজ করবেন মনযোগ সহকারে সাধনার সঙ্গে করতে হবে। তবে আপনি ঠিক ইনকামের রাস্তা খুলে যাবে।

ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Hasan - Jan 25, 2022, 10:15 PM - Add Reply

nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ