জিপি থেকে জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করার সহজ নিয়ম।

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ প্রিয় দর্শক কেমন আছেন? যদিও এই প্রযুক্তির যুগে অনেকে হয়তো জিপি সিম থেকে জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম জানেন ত

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যারা জানেন না, তাদের জন্য আজকে আমরা জিপি থেকে জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার এক মিনিটে কিভাবে করবেন এ বিষয়ে ইনশাল্লাহ বিস্তারিত আলোচনা করব।

জিপি থেকে জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করার সহজ নিয়ম

  • GP থেকে GP Balance টেনাসফার করার জন্য আপনার মোবাইল ফোনের কিবোর্ড ওপেন করে কোড সেভ করে রাখুন। *121*1500#
  • উপরের কোড ডায়াল করে আপনারা সরাসরি ব্যালেন্স ট্রান্সফার করার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে পারবেন। আপনি উপরোক্ত কটি ডায়াল করে,
  • এক নাম্বার অপশনে ক্লিক করুন। লিংক করার সঙ্গে সঙ্গে আপনার কাঙ্খিত তথ্যটি দিয়ে রেজিস্ট্রেশন কমপ্লিট করে নিন।

মাই জিপি অ্যাপ থেকে ব্যালেন্স ট্রান্সফার করা যায়?

অবশ্যই আপনি সরাসরি চাইলে এন্ড্রয়েড ফোনের মাই জিপি অ্যাপ টি ওপেন করুন। হোমপেজ থেকে ব্যালেন্স টেনেসফার অপশনে গিয়ে লগ ইন অথবা রেজিস্টার করে লগইন করে নিবেন।

তবেমনে রাখবেন রেজিস্ট্রেশন করার সময় যে কোডটি ব্যবহার করবেন সেটা যেন আপনার মনে থাকে। কারণ আপনি যখন জিপি থেকে অন্য একটি জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করবেন তখন কোড প্রয়োজন হবে।

GP থেকে GP Balance টেনাসফার করার সঠিক নিয়ম টি?

  1. *121*1500#কোড ডায়াল করুন এবং কাঙ্খিত অপশন গুলোর মধ্যে থাকা দুই নাম্বার অপশনে প্রেস করে দিন। তারপরও কাঙ্খিত তথ্যটি দিয়ে আপনার ব্যালেন্স করার টেনাসফার নাম্বার ও কোড নাম্বার দিয়ে সেন্ড করুন।
  2. এই নিয়মটি ফলো করে আপনারা গ্রামীণফোন জিপি থেকে জিপি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করে নিতে পারবেন। উপরোক্ত নিয়মসহ আপনি চাইলে আপনার এন্ড্রয়েড ফোনের মাই জিপি অ্যাপ থেকে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।
  3. এই অফারটি শুধুমাত্র যে প্রিপেইড সাবস্ক্রাইব কোন উপভোগ করতে পারবে তা কিন্তু নয়। আপনি আমিসহ পোষ্টপেইড প্রিপেইড ইত্যাদি গ্রাহকরাও এই ব্যালেন্স খুব সহজে ট্রান্সফার দা পাঠাতে পারবে অন্য নাম্বারে।

তাছাড়া এই সার্ভিসটি উপভোগ করতে আপনার কোন প্রকার চার্জ প্রযোজ্য থাকবে না অর্থাৎ সম্পূর্ণ ফ্রিতে আপনি টাকা পাঠাতে পারবেন। আপনি 50 টাকা টান্সফার করলে কাংখিত গ্রাহক 50 টাকা সম্পূর্ণ রিসিভ করতে পারবে।

অফারটি পেতে হলে গ্রাহককে ইতিমধ্যে ৬ মাসের অধিক সময় ধরে গ্রামীণফোন নেটওয়ার্ক ব্যবহার করতে হবে অথবা একবারে ৩০০ টাকা বা তার অধিক রিচার্জ করতে হবে।

জিপি সিমে রিচার্জ লিমিট: ন্যূনতম ১০ টাকা এবং সর্বোচ্চ ১০০ টাকা। আপনি সর্বোচ্চ 100 টাকা পর্যন্ত ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। এমনকি মনে রাখা একটাও দরকার যে প্রতি মাসে ১০ বার রিচার্জ করা যাবে।

আপনার জিপি সিমের পিন নম্বর পরিবর্তনঃ আপনার পিনকোড যেটা ছিল ইতিমধ্যে ব্যালেন্স ট্রান্সফার করার জন্য রেজিস্টার কৃত পিন কোড এটা খুব সহজেই আপনি চেঞ্জ করে নিতে পারবেন করতে করতে চাইলে, *121*1500#

ডায়াল করুন এবং আপনার কাঙ্খিত অপশন তিন চাপ দিয়ে সেন্ড করে দিন। ব্যাস কাজ শেষ এখন আপনি কিছুক্ষণ অপেক্ষা করলে।

একটি এসএমএস আসবে সেখানে আপনার কনফার্ম এসএমএসের মাধ্যমে তথ্যগুলো জানিয়ে দেওয়া হবে। এতক্ষণ ধৈর্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!