Samsung নতুন বিদ্যুৎ- দক্ষ ডিসপ্লে রিফ্রেশ চার্জ প্রযুক্তি পেটেন্ট করেছে

স্যামসাং সেল গ্যাজেটগুলির জন্য একটি নতুন ডিসপ্লে রিফ্রেশ মূল্য যুগ তৈরি করছে স্যামসাং- এর একটি একেবারে নতুন পেটেন্ট সফ্টওয়্যার এমন একটি শো জেনারেশনের বর্ণনা করে যা একযোগে একাধিক ডিসপ্লে এলাকায় অসাধারণ রিফ্রেশ ফি পালন করতে পারে । 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মোবাইল প্রেজেন্টেশনের জন্য স্যামসাংয়ের রিফ্রেশ রেট যুগে এটি পরবর্তী বিবর্তনীয় পদক্ষেপ হতে পারে । Galaxy S20 সর্বপ্রথম একটি নির্দিষ্ট 120Hz রিফ্রেশ চার্জ গ্রহণ করেছে ।

Galaxy S21 অত্যন্ত এবং পরে Galaxy S22 একটি পরিবর্তনশীল রিফ্রেশ ফি সহ AMOLED শোগুলিকে আপগ্রেড করেছে, যার অর্থ ব্যাটারি লাইফ বজায় রাখতে AMOLED প্যানেলগুলি অন- ডিসপ্লে স্ক্রীন সামগ্রীর সাথে সামঞ্জস্য রেখে রিফ্রেশ মূল্যকে মানিয়ে নিতে পারে । 

Samsung এখন আপাতদৃষ্টিতে তার পরিবর্তনশীল রিফ্রেশ চার্জ জেনারেশনের বাইরে নিম্নলিখিত বিবর্তনীয় পদক্ষেপে চলছে ।

বর্তমান পেটেন্ট বর্ণনা করে" একাধিক রিফ্রেশ চার্জ সহ একটি ডিসপ্লে চালানোর একটি উপায়" এবং একটি" ইলেকট্রনিক ডিভাইস যা অনন্য রাইডিং ফ্রিকোয়েন্সি সহ একটি শো এর শো এর ক্ষেত্রে বহুত্বকে চালিত করে ।"( GalaxyClub এর মাধ্যমে) 

পরিবর্তনশীল রিফ্রেশ মূল্য অতিক্রম নিম্নলিখিত ধাপ 

অন্য কথায়, স্যামসাং এর ডেসটিনি রিফ্রেশ প্রাইস যুগ 30Hz বা 60Hz এ শোয়ের একটি অংশ এবং 120Hz এ প্রতিটি অন্যান্য উপাদান রেন্ডার করতে সক্ষম হতে পারে । 

নীতিগতভাবে, ডিভাইসটি শুধুমাত্র আংশিকভাবে 120Hz এর উচ্চতর রিফ্রেশ ফি ব্যবহারের জন্য অনুমতি দেয় যেখানে এটি গুরুত্বপূর্ণ, একই দৃশ্যে রিফ্রেশ ফি হ্রাসে সামগ্রীর বিভিন্ন বিট প্রদর্শন করার সময়। এই রিফ্রেশ রেট যুগ ব্যাটারির অস্তিত্বের অতিরিক্ত অগ্রগতির কারণ হতে পারে । 

এটা লক্ষনীয় যে পেটেন্টটি 2021 সালের প্রথম দিকে অতীতে বেশ কিছুক্ষণ জমা দেওয়া হয়েছিল, তবে এটি KIPRIS- এর মাধ্যমে প্রকাশিত সবচেয়ে সহজে পরিবর্তিত হয়েছে।

মনের মধ্যে, এই প্রজন্ম কখন উপলব্ধ হতে পারে তা বলার অপেক্ষা রাখে না । Galaxy S23 এই নতুন যুগের জন্য একটি চমত্কার প্রতিযোগীর মত মনে হচ্ছে, কিন্তু পরবর্তীটি হয়তো প্রস্তুত নাও হতে পারে । 

অধিকন্তু, পেটেন্ট অ্যাপ্লিকেশনগুলি সাধারণত পণ্যদ্রব্যগুলিকে উৎপাদনে পরিণত করার লক্ষ্যে প্রদর্শন করে না, তাই এটি দেখতে হবে যে Samsung এই" জাদুকর" রিফ্রেশ মূল্য প্রজন্মকে বুদ্ধিমান বাক্যাংশে টেনে আনতে পারে কিনা ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ