বাংলায় লিখে অনলাইনে আয় করার ৭টি বিশ্বস্থ সাইট নতুনদের জন্য

বর্তমানে চাকরি তো সোনার হরিণ।সবাই এর পিছনে ছুটছে।কিন্তু এটি ছাড়াও ভালো আয় করা যায়।আমাদের সকলেরই একটি স্মার্ট  ফোন বা কম্পিউটার  আছে। কখনো কি ভেবেছেন আপনার এই  স্মার্ট ফোন বা কম্পিউটার  যদি আপনার আয়ের উৎস হয় এবং এই টাকা যদি বিকাশ, রকেট বা নগদে নেওয়া  যায় তহলে কেমন হয়। নিশ্চয়ই ভালো হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি কি বাংলায় লেখালেখি করতে পারেন? যদি আপনার বিভিন্ন বিষয়ে বাংলায় লেখার অভ্যাস থাকে,তাহলে আমাদের এই পোস্ট টি সম্পূর্ণ দেখুন। তবে আপনার অনলাইনে আয়, মোবাইল, সফটওয়্যার,  সিম অফার,ওয়েবসাইট, রহস্য, বিজ্ঞান, সফলতার গল্প লেখার অভ্যাস থাকে,তাহলে আপনি মাসে বাংলায় লিখে ১০,০০০  থেকে ১৫,০০০ টাকা আয় করতে পারবেন।

বাংলায় লেখালেখি করে আয় করার অনেক সাইট রয়েছে।তবে আজকের দেখানো সাইটগুলো পরীক্ষিত  এবং ১০০%  বিকাশে পেমেন্ট  করে থাকে।তবে বিভিন্ন সাইটের পেমেন্ট  এর সর্বনিম্ন  লিমিট ভিন্ন হয়।

1। জে আইটি আর্নিং প্রোগ্রাম থেকে আয়

জে আইটি একটি পরীক্ষিত  ও বিশ্বস্ত  অনলাইনে বাংলা লিখে আয় করার সাইট।এখানে আপনি বিভিন্ন বিষয় যেমন,  অনলাইনে আয়,  বগ্লিং, ইউটিউব, সফটওয়্যার, এন্ড্রয়েড, টিপস ,  বিঞ্জান ও সফলতার গল্প ইত্যাদি বিষয়ে লিখে আয় করা যায়।  

প্রতিটি পোস্ট  থেকে ১০০০ টাকা আয় করা যায়। প্রতি ১০০০ ভিউ এর জন্য ৫০০ টাকা দেওয়া হবে।সর্বনিম্ন  ২০ টাকা হলেই উওোলন করা যায়। তবে আপনাকে সর্বনিম্ন  ৪০০ শব্দের অার্টিকেল লিখতে হবে।

পেমেন্ট মেথড:-

১.মোবাইল রিচার্জ (সর্বনিম্ন ২০ টাকা)

২.বিকাশ /রকেট /নগদ/শিওর ক্যাশ(সর্বনিম্ন ১০০ টাকা)

৩.পেটিএম (সর্বনিম্ন  ৫০০ টাকা)

২. হতভাগা.কম থেকে আয়

এটিও একটি পরীক্ষিত  ও বিশ্বস্ত  বাংলা গল্প লিখে আয় করার সাইট। প্রায় সব বিষয়েয় এখানে গল্প লেখা যায়। প্রতিটি লেখার মান ভেদে ৮ থেকে ৫০ টাকা দেওয়া হয়। এটি বিকাশে পেমেন্ট  করে। সর্বনিম্ন উত্তোলন ব্যালেন্স  20 টাকা। তবে আপনাকে প্রতিটি আর্টিকেল  অবশ্যয় কমপক্ষে ৩৫০ শব্দের হতে হবে। এখানে পে পার ভিউ হিসাবে আয় করা যায়। যত ভিউ হবে তত ইনকাম। একটি লেখা থেকে 2 মাস পর্যন্ত আয় করতে পারবেন। 

৩. বাংলা হাব থেকে আয়

বাংলা হাব হলো আর্টিকেল লিখে আয় করার আরেকটি বিশ্বস্ত সাইট।এখানে আপনি গল্প, রহস্য, হাস্যকর,ইতিহাস, সম্পর্ক ইত্যাদি বিষয়ে রোমান্টিক  গল্প লিখতে হবে।তবে এখান থেকে আয় করতে হলে আপনাকে  যোগ্যতা প্রকাশ করতে হবে। সেজন্য ৮০০ থেকে ১০০০ শব্দের দুইটি আর্টিকেল   সাবমিট করতপ হবে। এডমিন প্যানেল  থেকে আপনাকে  বিশ্বস্ত  মনে হলে লেখে আয় করার অনুমতি দেওয়া হবে।

এরপর থেকে আপনি প্রতিটি আর্টিকেল  এর মানভেদে ১০০ টাকা করে পাবেন।লেখা কমপক্ষে  ৮০০ শব্দের হতে হবে।কোনো কপি থাকা যাবে না। প্রতি মাসের শুরুতে বিগত মাসের টাকা হিসাব করে দেওয়া হবে।

পেমেন্ট  মেথড: বিকাশ/রকেট/ব্যাংক

৪. রোর বাংলা

রোর মিডিয়ার খ্যাতি অনেক রয়েছে।এখানে গল্প লিখেও আয় করা যায়।  তবে আবোল- তাবোল গল্প লিখলে হবে না। পেমেন্ট  পেতে হলে জীবনী,ভ্রমণ,নাটক,সিনেমা,উপন্যাস ইত্যাদি বিষয়ে লেখা যাবে। লেখার জন্য সম্মানী রোর বাংলা সম্পাদনা  পর্ষদ  নির্ধারন করবে।লেখকের লেখার মান, নিয়মিত  কিনা,লেখা লোকে পছন্দ করছে কিনা ;ইত্যাদি বিষয় বিবেচনা করে সম্মানী  নির্ধারন করা হবে।তবে পেমেন্ট  পেতে হলে অবশ্যয় সম্পাদনা পর্ষদ  এর অনুমোদন লাগবে।

৫.অসামান্য

অসামান্য একটি বাংলায় আর্টিকেল  লিখে আয় করার নতুন সাইট,তবে বিশ্বস্ত। এখানে প্রেম - ভালোবাসার গল্প লিখলে হবে না। আত্মজীবনী, ভ্রমন,ইতিহাস, খেলাধুলা,বিবিধ বিষয়ে লেখা যায়।

৩টি লেখা প্রকাশিত  হওয়ার পর থেকে আয় করতে পারবেন। প্রতিটি লেখার মানভেদে প্রাথমিক ভাবে আপনাকে  ৮০  টাকা করে দেওয়া হবে।প্রতি  ৭ দিনের শেয়ার,কমেন্ট, ভিউ ইত্যাদি হিসাব করে টাকা একাউন্টে  দেওয়া হবে। এটিও বিকাশে পেমেন্ট  করে।

৬. ইনকাম টিউনস্

ইনকাম টিউন আরেকটি বাংলায় আর্টিকেল  লিখে আয় করার সাইট।তবে এখানে আর্টিকেল  লেখার টপিক  সীমিত।  শুধু অনলাইনে আয় বা ফ্রিল্যান্সিং সম্পর্কে লেখা যাবে।প্রতিটি আর্টিকেল  এর জন্য ১০ টাকা করে পাবেন।তবে লেখা ইউনিক হলে ৫০ থেকে ১০০ টাকাও পেতে পারেন।এটি বিকাশ/রকেট /নগদ/মোবাইল  রিচার্জ এর মাধ্যমে টাকা উত্তোলনের সুবিধা দেয়

অর্ডিনারি আইটি

অর্ডিনারি আইটি মূলত ফ্রিল্যান্সিং জব।এটিতে বেতনে কাজ করতে হয়।প্রতি মাসপ ৩০০০ টাকা থেকে ৮০০০ টাকা বেতনে কাজ করতে পারবেন

তবে আপনাকে  ৭  দিনে ১৪ টি আর্টিকেল  লিখতে হবে।কাজ শুরু করার আগে একটি ৭ দিনের কোর্স  করতে হবে।যার ফি ১০৫০ টাকা। তবে প্রথম মাসের বেতনেট সাথে এটি পুনরায় ফেরত পাবেন।এখানে নির্ধারিত টপিকে আর্টিকেল  লিখতে হবে বা চাইল আপনি নিজের টপিকেও লিখতে পারবেন

তো এই  ছিল আজকের পোস্টে। আজকের পোস্টে  দেখানো সাইটগুলো সত্যিই পরীক্ষিত  ও খুবই বিশ্বস্ত। প্রায় অভিঞ্জতা ছাড়াই এখান থেকে ভালো ইনকাম করা যায় এবং আপনারাও করতে পারবেন।পেমের নিতে সমস্যা হবে না কারন এগুলো বিকাশ /রকেট /নগদ এর মাধ্যমে  পেমেন্ট  করে। এই পোস্ট  থেকে উপকৃত হলে কমেন্টে জানান ও শেয়ার করুন। ধন্যবাদ

অর্পন কুৃামার, আটোয়ারী,পঞ্চগড়

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Arpon Kumar - Jul 3, 2021, 6:57 PM - Add Reply

এখানে ২ নং সাইট এর নাম ভুল করে হতভাগা. কম লেখা হয়েছে।আসল নাম গ্রাথোর.কম।দুঃখিত

You must be logged in to post a comment.
Maria Jannat - Sep 5, 2021, 1:55 AM - Add Reply

২ নং সাইট গ্রেথোর ডট কমও হবে না।

You must be logged in to post a comment.
Arpon Kumar - Jul 8, 2021, 7:44 PM - Add Reply

ভালো

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ