Poco M4 5G | পোকো এম৪ ৫জি

Earning : ৳3.800

Poco M4 5G: ভারতে লঞ্চের পর এবার পোকো (Poco) সংস্থা তাদের পোকো এম৪ ৫জি (Poco M4 5G) ফোন লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে (Global Market)। বাজেট সেগমেন্টে লঞ্চ হয়েছে এই ফোন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

রয়েছে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক ডিমেনসিটি প্রসেসর এবং বড় ব্যাটারি।

পোকো এম৪ ৫জি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন ডিসপ্লে এবং রেজোলিউশন- পোকোর অফিশিয়াল ওয়েবসাইটে পোকো এম৪ ৫জি ফোন যুক্ত হয়েছে।

এই ফোনে রয়েছে একটি পলিকার্বন বডি। ফোনের ওজন প্রায় ২০০ গ্রাম। এই ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির DotDrop ডিসপ্লে রয়েছে। তার উপরে রয়েছে নচ ডিজাইন।

সেখানে সেলফি ক্যামেরা সেনসর সেট করা থাকবে।

এই ডিসপ্লের ক্ষেত্রে রয়েছে ফুল এইচডি প্লাস রেজোলিউশন। এই এলসিডি প্যানেলের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস প্রোটেকশন।

প্রসেসর এবং র‍্যাম ও স্টোরেজ- মিডিয়াটেক ডিমেনসিটি ৭০০ প্রসেসর রয়েছে পোকো এম৪ ৫জি ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ।

LPDDR4x র‍্যাম এবং UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ রয়েছে পোকোর এই ৫জি ফোনে। মাইক্রো এসডি কার্ডের স্লটও রয়েছে ফোনে। এর সাহায্যে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো সম্ভব।

ক্যামেরা স্পেসিফিকেশন- ডুয়াল রেয়ার ক্যামেরা সেটিংস রয়েছে এই ফোনে। সেখানে ১৩ মেগাপিক্সেলের মেন সেনসর রয়েছে।

এই ক্যামেরা সেনসরে Phase Detection Autofocus সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ লেন্স।

এই ফোনের ডিসপ্লের উপর রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। AI facial open ফিচারও রয়েছে এই ফোনের ফ্রন্ট ক্যামেরা সেটআপে।

ব্যাটারি ও চার্জিং সাপোর্ট- পোকো এম৪ ৫জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে একটি ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

অ্যান্ড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স অপারেটিং সফটওয়ারের সাপোর্ট রয়েছে এই ফোনে। ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

কানেক্টিভিটি ফিচার- পোকোর এই ফোনে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে।

এছাড়াও রয়েছে ভাল মানে স্পিকার, এফএম রেডিও। এর পাশাপাশি ব্লুটুথ ভি৫.১, ওয়াই-ফাই 802.11 a/b/g/n/ac, GPS, GLONASS, Galileo এবং Beidou সাপোর্টও রয়েছে এই ফোনে।

গ্লোবাল মার্কেটে পোকোর এই ফোনের দাম এখনও প্রকাশ হয়নি। Poco Yellow, Cool Blue, Power Black-এই তিনটি রঙে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে পোকো এম৪ ৫জি ফোন।

আরও পড়ুন- দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলের পরিষেবা, এয়ারটেলের নতুন ২ প্রিপেড রিচার্জে আর কী কী সুবিধা রয়েছে

প্রযুক্তি (innovation)

Related Articles
Comments

You must be logged in to post a comment.