Photo বিক্রি করে টাকা ইনকাম করার সেরা 8 টি ওয়েবসাইট

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আপনি যদি ছবি তুলতে ভালোবাসেন অথবা একজন ফটোগ্রাফার হন তাহলে, আপনি কি জানেন অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়?যদিও বর্তমান সময়ে প্রায় বেশিরভাগ লোকই জানে যে ছবি বিক্রি করে অনলাইনে ইনকাম করা সম্ভব। তবে এই বিষয়ে আপনার সঠিক নলেজ না থাকলে আপনি ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে টাকা ইনকাম করার প্রচুর পরিমাণে পদ্ধতি বর্তমানে অনলাইনে বিদ্যমান।আপনি চাইলে যে কোন পদ্ধতি অবলম্বন করে অনলাইনে টাকা আয় করতে পারবেন। এমনকি বর্তমান সময়ে ছবি বিক্রি করেও অনলাইনে আয় করা সম্ভব। আমরা আজকের এই আর্টিকেলে অনলাইনে ছবি কিভাবে বিক্রি করে আয় করা যায়? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত step-by-step আলোচনা করব।

তাই আপনি যদি আর্টিকেলটি পড়ে চুপ থাকেন তাহলে, অবশ্যই আমাদের আজকের এই আর্টিকেলটি মন দিয়ে শেষ পর্যন্ত পড়ুন। কেননা আজকে আমরা শিখতে বা জানতে চলেছি,,, কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়?অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সেরা ও বিশ্বস্ত 8 টি ওয়েবসাইট? তো চলুন আর কথা না বাড়িয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক আজকের এই আর্টিকেল থেকে।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার উপায়?

অনলাইনে ছবি বিক্রি করে আয়ঃ যদিও কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে হয়? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত এর আগের অনেক আর্টিকেলে বলেছি।ওই আর্টিকেলগুলো যদি আপনারা পড়েন তাহলে নিঃসন্দেহে বুঝতে পারবেন। যে কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়।

অনলাইনে সাধারণত ছবি বিক্রি করে আয় করার জন্য, অনেক ধরনের ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম রয়েছে। যে প্ল্যাটফর্ম ওয়েবসাইট থেকেই। আমাদেরকে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে হবে।

তবে ছবি বিক্রি করে আয় করার জন্য, আপনি কে অবশ্যই একটি প্লাটফর্মে যুক্ত হতে হবে, এবং সে প্লাটফরমটি যেন রিয়েল হয়। তাছাড়া আপনাকে ছবি বিক্রি করে আয় করার সুযোগ দেয়।এ ধরনের প্লাটফর্ম বা ওয়েবসাইটে আপনাকে সর্ব প্রথমে যুক্ত হতে হবে।

তাহলে আপনারা নিঃসন্দেহে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। তবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার জন্য, বেশ কিছু জিনিস এবং যোগ্যতা থাকা দরকার। যদিও তেমন কোনো অভিজ্ঞতা বা যোগ্যতা থাকতে হয় না।তবে বেশ কিছু জিনিস রয়েছে যে জিনিস গুলো ছাড়া ছবি বিক্রি করে অনলাইনে আয় করা যায় না। তো চলুন এবার এই বিষয়গুলো নিয়ে একটু আলোচনা করা যাক।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার জন্য যা যা দরকার?

  1. অবশ্যই আপনাকে ছবি বা ইমেজ তোলার যোগ্যতা থাকতে হবে।
  2. এবং মানুষের প্রয়োজনীয় সকল ইমেজ সুন্দরভাবে প্রফেশনাল লুকে তৈরি করার অভিজ্ঞতা থাকতে হবে।
  3. অনলাইনে কাজ করার জন্য অবশ্যই ভালো মানের একে কম্পিউটার বা ডেস্কটপ থাকতে হবে।
  4. তাছাড়া অনলাইনে থাকার জন্য আপনাকে ভালো স্পিডের ওয়াইফাই কানেকশন অথবা ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
  5. নিজের ইচ্ছেশক্তি, পরিশ্রম, ধৈর্যশীল,সততা ইত্যাদি গুণ থাকা প্রয়োজন অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য।

কে বন্ধুরা উপরের এই কোন জিনিস এবং যোগ্যতাগুলো থাকলে অবশ্যই আপনি ছবি বিক্রি করে আয় করতে পারবেন। বলা যায় ছবি বিক্রি করে টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই এই জিনিস এবং গুন থাকতে হবে। তা না হলে কখনো আপনি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন না।

এ কারণে এই জিনিস এবং গুন গুলো আপনার ভিতরে রেখেই অনলাইনে ছবি বিক্রি করার জন্য প্রচেষ্টা করতে হবে। তাহলে আপনিও অনলাইনে সহজে টাকা ইনকাম করতে পারবেন ছবি বিক্রি করে।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সেরা 8 টি ওয়েবসাইট?

ছবি বিক্রি করে ইনকাম যেভাবে শুরুঃ আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম শুরু করতে চান তাহলে,আপনাকে কোনো বড় প্লাটফর্ম বা ওয়েবসাইটে যুক্ত হতে হবে। তাহলে আপনারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম শুরু করতে পারবেন। অনলাইনে অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে যেখানে,,, সহজে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়।

তাই এখন আমরা এমনই কিছু জনপ্রিয় ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। যেখানে আপনারা সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

Gretty Images

অনলাইন জগতে সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্মের সেরা একটি প্লাটফর্ম এটি।আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করতে পারবেন। এই প্লাটফর্মে ছবি বিক্রি করে আয় করতে হলে,সর্বপ্রথম আপনাকে এ প্লাটফর্ম এ রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন লাগবে।

আপনার পার্সোনাল ইনফরমেশন গুলো দিয়ে খুব সহজেই এই ওয়েবসাইটে আপনার রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। 

রেজিস্ট্রেশন করার পর। আপনি কি এই ওয়েবসাইটে মানুষের প্রয়োজনীয় অনেক ধরনের ইমেজ বা ছবি আপলোড করতে হবে। যে গুলো মানুষের দরকার প্রয়োজন অনলাইনে সে ধরনের ছবি আপনাকে আপলোড করতে হবে এখানে।

এবং আপনার ছবিগুলো এই ওয়েবসাইট থেকে যারা ক্রয় করবে, বা ক্রয় হলে এই কোম্পানি আপনাকে তার বিনিময় কিছু কমিশন প্রদান করবে।তাই আপনারা চাইলেই এ প্ল্যাটফর্মের যুক্ত হয়ে সহজে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

Bigstockphoto

এই ওয়েবসাইটটি ও অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার একটি ওয়েবসাইট।যেখান থেকে আপনারা সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার সুযোগ পাবেন। এই ওয়েব সাইটে আপনার একটি ছবি কেউ যদি ক্রয় করে তাহলে এই কোম্পানি হতে,,,আপনার একাউন্টে প্রায় 50 পার্সেন্ট পর্যন্ত কমিশন যোগ করা হবে।

যদিও শুরুর দিকে আপনার ইনকাম টা কম হতে পারে। কিন্তু পরবর্তীতে অবশ্যই আপনার ইনকাম বেশি ও সম্ভাবনা রয়েছে। তবে তার জন্য অবশ্যই এই প্লাটফর্ম বা ওয়েবসাইটে আপনাকে পরিশ্রম করতে হবে। মন দিয়ে কাজ করতে হবে। 

এবং সবসময় মানুষের চাহিদার দিকে দেখতে হবে মানুষ কি চায় কোন ধরনের ছবি ক্রয় করতে চাই।এখানে আপনার ছবি যত লোক ক্রয় করবে তত ইনকাম বেশি হবে।আপনারা চাইলেই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে সহজে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইট বা প্লাটফরমটি আজ থেকে নয় বরং অনেক বছর ধরেই অনলাইনে রয়েছে।

এমনকি এখনও পর্যন্ত এই কোম্পানি বিশ্বস্ততার সাথে এগিয়ে আসছে।তাই আপনারা চাইলেই প্লাটফর্মে নিশ্চিন্তে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

Adobe Stock

অ্যাডোব স্টকএটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। যেখানে সরাসরি আপনারা অনেক ধরনের কাজ করে টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে শুধু ছবি নয় আরো নানা ধরনের কনটেন্ট পাবলিশ করা হয়। এবং এই ওয়েবসাইটে প্রচুর পরিমাণে জনপ্রিয় এ কারণেই যে, ১৫০+ মিলিয়ন স্টক ফটো, ১৬ মিলিয়ন চিত্র, ৪৮+ মিলিয়ন ভেক্টর, ৩৬ মিলিয়ন অডিও এবং ১৬ মিলিয়ন ভিডিও সংগ্রহ করেছে। 

এই কাজগুলো তারা অল্প কয়েক বছরের ভিতর সম্পন্ন করেছে। তাছাড়া আপনারা তো এই ওয়েবসাইটে এই ধরনের কাজ করেও টাকা আয় করার পাশাপাশি,,,, সরাসরি ইমেজ ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ পাচ্ছেন।

তাই আপনারা চাইলে এ প্ল্যাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন আশা করি।আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে প্ল্যাটফর্মের যুক্ত হয় ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন সেটা!

Istock Photo

অনলাইনে এ প্লাটফর্ম টি আজ থেকে নয় প্রায় অনেক বছর ধরে বিদ্যমান রয়েছে।এখনো পর্যন্ত এই ওয়েবসাইটটি সম্পূর্ণ বিশ্বস্ততার সাথে এগিয়ে আসছে।

এই ওয়েবসাইটে আপনারা সরাসরি ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। এবং আপনার ছবি কেউ ক্রয় করলে 40 শতাংশ পর্যন্ত কমিশন দেওয়া হবে। আপনারা যদি এ প্লাটফর্মে যুক্ত হতে চান তাহলে,আপনাকে সর্বপ্রথম এই প্ল্যাটফর্মের রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন করার জন্য আপনার ব্যক্তিগত কিছু ইনফরমেশন লাগবে।আপনার ব্যক্তিগত ইনফরমেশন সহজেই এ প্লাটফর্ম বা ওয়েবসাইটে আপনারা যুক্ত হতে পারবেন।যুক্ত হওয়ার পরে আপনারা চাইলেই এই ওয়েবসাইটে আপনার ছবি পাবলিশ করে টাকা ইনকাম করতে পারবেন।

যদি আপনার পাবলিশ করা কোন ছবি কেউ ক্রয় করে তাহলে তার বিনিময় অ্যাকম্পানি আপনাকে 33% কমিশন দিবে ‌। তাই আপনারা যারা অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান তারা এই ওয়েবসাইটে কাজ করতে পারেন।

Fotolia

এই ওয়েবসাইট থেকে আপনারা যদি ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে এখানে রেজিস্ট্রেশন করতে হবে।এবং রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই আপনার ইনফরমেশন গুলো সঠিক ভাবে দিবেন।

কেননা পরবর্তীতে যেকোনো প্রয়োজনে এই কোম্পানির লোকেরা আপনার সাথে ওই information-এ যোগাযোগ করবে।এই কারণে অবশ্যই আপনি এ প্লাটফর্ম এ যুক্ত হওয়ার পূর্বে ইনফরমেশন গুলো সঠিক ভাবে দিবেন।

তাছাড়া আপনারা এই প্লাটফর্মে যেকোনো ধরনের ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। যেই ছবি ইমেজ মানুষের বেশি প্রয়োজন এই ধরনের ইমেজ আপনাকে এই প্লাটফর্মে আপলোড বা পাবলিশ করতে হবে।

এবং আপনার পাবলিশ করা ছবি কোন গ্রাহক ক্রয় করলে,এই কোম্পানি থেকে আপনি 30% এর বেশি কমিশন পেতে পারেন। তাই আপনারা যারা ছবি বিক্রি করে টাকা আয় করবেন তারা এই প্লাটফর্মে যুক্ত হয়ে কাজ করতে পারেন।

Istock

স্টক ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি আজ থেকে নয় প্রায় অনেক বছর ধরে অনলাইনে রয়েছে। এমনকি বর্তমানেও বেশি জনপ্রিয় একটি প্ল্যাটফরম এই ওয়েবসাইটটি। যে কেউ চাইলে এ প্লাটফর্ম বা ওয়েবসাইটের যুক্ত হয় ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারে। এই ওয়েবসাইটে আপনার যত ক্রেতাগণ বৃদ্ধি পাবে।

অর্থাৎ আপনার ছবি ক্রয় করার লোকেরা বৃদ্ধি পাবে ততো বেশি ইনকাম হবে।

এই ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই রিয়েল ইনফরমেশন দিয়ে দিবেন। কেননা যেকোনো প্রয়োজনে তারা আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করবে। আপনি যে ইনফর্মেশন গুলো দেবেন ইনফর্মেশন অনুযায়ী আপনার সাথে যোগাযোগ করা হবে। এবং এ কারণে আপনার ইনফরমেশন গুলো সঠিক দিতে হবে।

তাহলে আপনার এখানে কাজ করে ইনকাম করতে পারবেন। আর যারা সত্যি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান, তারা অবশ্যই এই প্লাটফর্মে একবার যুক্ত হয়ে দেখবেন। কেননা ছবি বিক্রি করে টাকা ইনকাম করার জন্য এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয়।

Deposit Photo

এই ওয়েবসাইটটি ও অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার অন্যরকম একটি প্লাটফর্ম। এই প্লাটফরমটি আজ থেকে নয় দীর্ঘ অনেক বছর আগে থেকে অনলাইনে রয়েছে। এমনকি অনলাইনে এই ওয়েব সাইটে প্রচুর পরিমাণে ভিজিটর ভিজিট করে থাকে। শুধুমাত্র ছবি ক্রয় করার জন্য এই ওয়েবসাইটে দৈনিক লক্ষাদিক এর উপরে লোকেরা ভিজিট করে।

তার পাশাপাশি আপনারা এই ওয়েবসাইট এর সরাসরি ছবি বিক্রি করে আয় করার সুযোগ পাচ্ছেন। আয় করার জন্য আপনাকে এর সাইটে কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করতে হবে।আপনারা কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করে সহজেই প্লাটফর্মে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটে একটি ছবি বিক্রি হলে আপনাকে 20% পর্যন্ত কমিশন প্রদান করবে। তাই আপনারা চাইলে 1 লাখ শ্রমিক দগ্ধ হয়ে সহজে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

Etsy

সর্বশেষে আমাদের এই প্লাটফর্ম বা ওয়েবসাইটকে রয়েছে। এই প্লাটফরমটি ও অনলাইন জগতে বেশি জনপ্রিয় একটি ওয়েবসাইট। যদিও এ প্লাটফর্মে ইনকাম টা কম হবে।

তবে আস্তে আস্তে ভালো পরিমাণে এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন আশা করি। তাছাড়া এই ওয়েবসাইট থেকে আপনারা সরাসরি ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ পাচ্ছেন।

দেখবেন কোন ছবি বা ইমেজ মানুষের বেশি দরকার। এই ধরনের ছবি গুলো আপনারা এই ওয়েবসাইটে পাবলিশ করবেন। 

যত লোক আপনার একটি ছবি ক্রয় করবে ততবার ইনকাম করতে পারবেন। ধরুন আপনি একটি ছবি পাবলিশ করলেন ওই ছবিটি একজন কিনল ‌।তাহলে ওই প্ল্যাটফর্ম থেকে আপনি একবার কমিশন পাবেন।

কিন্তু যদি আপনার ওই ছবিটি আরো দশজন আবার ক্রয় করে তাহলে, ওই কোম্পানি থেকে আপনারা আরও দশবার কমিশন পাবেন।এভাবে করে করে আপনারা সহজেই প্লাটফর্ম বা ওয়েবসাইটে টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনারা যারা ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তারা এ প্লাটফর্মে যুক্ত হতে পারেন।

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আমরা অনলাইন থেকে টাকা ইনকাম করার, 8 টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি।এবং এই ওয়েবসাইট গুলো নিয়ে বিস্তারিত সংক্ষিপ্ত আকারে শেয়ার করার চেষ্টা করেছি।যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা কোন মন্তব্য থাকে সেটা কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।

পরিশেষে বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আজকের মত আমাদের আর্টিকেলটি এখানে শেষ করছি সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।