কেউ আপনার ফোন নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন।

কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন: যখন কেউ আপনাকে ব্লক করে, আপনি কর্মের বিজ্ঞপ্তি পাবেন না। তবুও, কয়েকটি মূল লক্ষণ রয়েছে। উদাহরণস্বরূপ, একটি ফোন কল যা অনেকবার রিং করার পরিবর্তে সরাসরি ভয়েসমেলে যায়। আপনি এটি বিশ্বাস করতে চান না, কারণ প্রাপকের ফোন বন্ধ থাকতে পারে বা তারা অন্য ফোন কলে আছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি একটি ভয়েসমেল ছেড়ে যেতে পারেন, কিন্তু আপনি ব্লক করা হলে প্রাপক বার্তাটির বিজ্ঞপ্তি পাবেন না। আরেকটি উদাহরণ হল যখন আপনি একটি স্বয়ংক্রিয় বার্তা পান যে প্রাপক অনুপলব্ধ। প্রতিকূলতা হল প্রাপক আপনাকে অবরুদ্ধ করেছে।

টেক্সট মেসেজ করার চেষ্টা করুন iOS এবং Android ফোনগুলি তাদের মেসেজিং পরিষেবাগুলির সাথে বিভিন্ন উপায়ে কাজ করে৷ কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা জানা iMessage সহজ করে তোলে। অ্যান্ড্রয়েডে, এটি প্রাপকের ফোন এবং বার্তার প্রকারের উপর নির্ভর করে।

আপনি আপনার আইফোনে ব্লক থাকলে কীভাবে বলবেন

iMessage দুটি বিজ্ঞপ্তি ব্যবহার করে প্রেরকদের জানাতে যখন বার্তা বিতরণ এবং পড়া হয়। একটি বিজ্ঞপ্তি বলছে "ডেলিভার হয়েছে" এবং দ্বিতীয়টি বলছে "পড়ুন।" জানার একটি নিশ্চিত উপায় না হলেও, এগুলি উপলব্ধ পদ্ধতিগুলির মধ্যে রয়েছে। এটা সম্ভব যে প্রাপক সিগন্যালের সীমার বাইরে আছেন বা তার ফোন বন্ধ আছে।

তবুও, iMessage-এ কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা খুঁজে বের করার অন্যান্য উপায় রয়েছে।

আপনি অ্যান্ড্রয়েডে ব্লক করেছেন কিনা তা কীভাবে বলবেন

অ্যান্ড্রয়েড ফোনগুলি এমন একটি পরিষেবা ব্যবহার করে যা আপনাকে বার্তা পাঠানো বা পড়ার বিষয়ে অবহিত করে না৷ অতএব, একটি পাঠ্য বার্তা ব্লক করা হয়েছে কিনা তা নির্ধারণ করার একটি আদর্শ উপায় নয়। আপনি যদি একটি টেক্সট পাঠান এবং আবার শুনতে না পান, তাহলে তারা প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবে না বা প্রতিক্রিয়া জানাতে পাত্তা দেয় না।

আইফোনের মতো, আপনি একটি প্রতিক্রিয়া পান কিনা তা দেখতে কয়েক দিন অপেক্ষা করা ভাল। আপনি যদি এখনও প্রাপকের কাছ থেকে শুনতে না পান তবে ব্লক করা হয়েছে কিনা তা নির্ধারণ করতে একটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করে দেখুন।

আইফোন বা অ্যান্ড্রয়েডে কল করার চেষ্টা করুন

কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা নির্ধারণ করার জন্য কল করা একটি সহজ উপায়। প্রথমে আপনার ফোন নম্বর থেকে কল করুন। কলটি ভয়েসমেইলে গেলে, বার্তাটি শুনুন। আপনি যদি একটি বার্তা পান যে নম্বরটি অনুপলব্ধ, তবে এর সাধারণ অর্থ হল প্রাপক আপনাকে ব্লক করেছে৷ যদি আপনি না করেন, তাহলে প্রাপক সিগন্যাল রেঞ্জে নাও থাকতে পারে বা তাদের ফোন বন্ধ থাকে।

এই ক্ষেত্রে, আপনার পরবর্তী বিকল্প হল একটি ভিন্ন ফোন নম্বর থেকে কল করা বা আপনার নম্বর লুকানোর জন্য *67 ব্যবহার করা। যদি সেই নম্বরে কলটি যায়, ব্লক করা হতে পারে। আপনার সেই ব্যক্তির সাথে কথা বলার দরকার নেই, বরং এটি একবারের বেশি বেজেছে কিনা তা দেখুন।

আপনি নিশ্চিতভাবে জানতে পারেন?

কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা নির্ধারণ করার জন্য আপনার ফোন ব্যবহার করার কোন স্পষ্ট উপায় নেই। আপনি চিহ্ন দেখতে পাবেন, যেমন বিতরণ না করা বার্তা এবং সরাসরি-টু-ভয়েসমেল ফোন কল। কেউ আপনাকে অবরুদ্ধ করেছে তা নিশ্চিত করার একমাত্র উপায় হল প্রাপকের কাছ থেকে খুঁজে বের করা। হয় তাদের নিজেকে জিজ্ঞাসা করুন বা পারস্পরিক বন্ধুর সাথে কথা বলুন।

বিরক্ত করবেন না সেটিংস সমস্ত কল এবং টেক্সট বার্তাগুলিকে নীরব করে, যদি না প্রাপক একটি ব্যতিক্রম হিসাবে একটি পরিচিতি বা অ্যাপ্লিকেশন সেট না করে থাকে। এর মানে প্রাপক এখনও একটি কলের বিজ্ঞপ্তি পান, কিন্তু বিজ্ঞপ্তিগুলি একটি শব্দ করবে না। এই সেটিংটির উদ্দেশ্য হল লোকেদের কাজ করার অনুমতি দেওয়া এবং শুধুমাত্র গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি বা কলের মাধ্যমে বিরক্ত করা।

অ্যান্ড্রয়েডের একটি সেটিং রয়েছে যা কল করার অনুমতি দেয় যদি কলার 15 মিনিটেরও কম সময়ে দুবার ফোন করে। আপনি অবরুদ্ধ কিনা তা নির্ধারণ করতে আপনি এটি ব্যবহার করতে পারেন, তবে শুধুমাত্র যদি আপনি জানেন যে প্রাপকের রিপিট কলার্স সেটিং চালু আছে।

ফোনে বিমান মোড প্রাপকের Wi-Fi, ডেটা, সেলুলার এবং ব্লুটুথ সংযোগগুলিকে অক্ষম করে। এই সেটিংটি তাদের সেটিং বন্ধ না করা পর্যন্ত টেক্সট মেসেজ বা ফোন কল পেতে বাধা দেয়। এটি লোকেদের সিগন্যাল নির্গত করতে বাধা দেয় যা পাইলটিং সরঞ্জামগুলিতে হস্তক্ষেপ করে।

যাইহোক, কেউ কেউ তাদের ফোনে ব্যাটারি লাইফ সংরক্ষণ করতে এটি ব্যবহার করে। অনেকে যখন তাদের পরিষেবা এলাকার বাইরে থাকে তখন রোমিং চার্জ রোধ করতে ভ্রমণের সময় এটি ব্যবহার করে।

কল, টেক্সট, নাকি দূরে চলে যেতে?

সংক্ষিপ্ত উত্তর হল যে প্রশ্নে থাকা ব্যক্তির সাথে সরাসরি কথা না বলে আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা নির্ধারণ করার কোন নির্দিষ্ট উপায় নেই। অবশ্যই, কিছু লক্ষণ থাকবে, যেমন প্রশ্নকারী ব্যক্তির কাছ থেকে নীরবতা। এমনকি আপনি যদি সেরা অ্যান্ড্রয়েড ফোনগুলির একটি কিনেও থাকেন তবে আপনি আপনার নম্বর পরিবর্তন না করা পর্যন্ত আপনি অবরুদ্ধ থাকবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ