আইফোন ১৪ প্রো ম্যাক্স এর ফিচার |I phone 14 pro max features

Earning : ৳1.200

আসসালামু আলাইকুম। গত পোষ্টে আমি এপল এর আইফোনের ১৪ সিরিজ নিয়ে আলোচনা করেছিলাম।এইত আর কয়েক সপ্তাহ পরেই রিলিজ পাচ্ছে আইফোন ১৪ সিরিজ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই পোষ্টে আমরা জানব Gsmarena কতৃক প্রকাশিত আইফোন ১৪ সিরিজের হায়ার ভ্যারিয়েন্ট "আইফোন ১৪ প্রো ম্যাক্স" এর ফিচার সমূহ।

আপনারা হয়ত সবাই জানেন এপল আইফোন স্মার্টফোন লাভারদের কাছে কতটা জনপ্রিয়। আইফোন মানেই যে বিলাসিতার প্রতিক তা বলার অপেক্ষা রাখে না।

যদিও বর্তমানে স্মার্টফোন সাপ্লাইয়ে স্যামসাং বিশ্বে ১ নাম্বার হলেও খুব বেশি পিছিয়ে নেই এপল কম্পানিও। কোয়ালিটিফুল, লং লাষ্টিং প্রডাক্ট এবং লম্বা সময় ধরে সিকিউরিটি ও সফটওয়্যার সাপোর্ট দেওয়ার ক্ষেত্রে এপল স্মার্টফোন বিশ্বে অদ্বিতীয়।

প্রতি বছরই আইফোন তাদের একটা হায়ার প্রিমিয়াম ম্যাক্স ভ্যারিয়েন্ট লঞ্চ করে থাকে। তাহলে দেখা যাক এবারের ম্যাক্স ভ্যারিয়েন্টে কি কি ফিচার থাকছে।

এপল আইফোন ১৪ প্রো ম্যাক্স এর  ফিচার Gsmarena এর প্রকাশিত তথ্য অনুযায়ীঃ-

ডিজাইনঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্সেও বরাবরের মত গ্লাস স্যান্ডউইচ ইউনিবডি ডিজাইন থাকছে এবং তারা ক্লেম করছে স্মার্টফোন জগতে তারা সবচেয়ে শক্তিশালী গ্লাস ব্যাবহার করেছে।

যদিও প্রতিবারই এপল এটা ক্লেম করে থাকে। তারপরেও এপল ডিভাইস মানে প্রিমিয়াম একটা ফিল সবসময়ই থাকে।

ডিসপ্লেঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্স এর ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৭ ইঞ্চি এর ১২৮০*২৭৭৮ পিক্সেল ১২০ হার্জ এর রেটিনা এক্সডিআর ওলেড প্যানেল, এইচডিআর ১০ এবং ডলবি ভিশন এর সাথে থাকছে ১২০০ নিট পর্যন্ত সর্বোচ্চ ব্রাইটনেস সুবিধা।

তবে এবারের নচ টার সাইজ কিছুটা ছোট এবং ইংরেজি "i" এর মত করা হয়েছে।

হার্ডওয়্যারঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্সে থাকছে এপলের নিজস্ব এ ১৬ বায়োনিক চিপ যা খুবই শক্তিশালী এবং টিএসএমসি কতৃক ৫ ন্যানোমিটার সাইজে তৈরি।

সিম সাপোর্টঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্সে থাকছে সিঙ্গেল সিম অথবা ডুয়েল সিমের সাপোর্ট, তবে ডুয়েল ফিজিক্যাল সিম ব্যাবহার করা যাবে না একটিতে "ই-সিম" ব্যাবহার করা যাবে।

ক্যামেরাঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্সে সবচেয়ে ইন্টারেস্টিং পার্ট থাকছে এই ক্যামেরা।

কারণ আইফোন ৬ সিরিজের পর এবারই প্রথমবার তারা ৪৮ মেগাপিক্সেল এর ক্যামেরা ব্যাবহার করতে যাচ্ছে সাথে থাকছে ১২ মেগাপিক্সেল করে ২ টি ওয়াইড এবং টেলিফোটো এবং একটি টাইম অফ লাইট ক্যামেরা থাকছে।

মূলত ৮ কে ভিডিও সাপোর্ট এর জন্যই ক্যামেরা তে আপগ্রড করা হয়েছে।

ব্যাটারিঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্স এ থাকছে ৪৩২৩ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। গ

তবারের আইফোন ১৩ প্রো ম্যাক্স কে ব্যাটারি কিং বলে আখ্যায়িত করা হয়েছিল আশা করা যায় এবারের আইফোন গতবারের আইফোন কেও টপকে যাবে।

দামঃ- এবারের আইফোন ১৪ প্রো ম্যাক্স এর সম্ভাব্য দাম হতে পারে ১২০০ ইউএস ডলার কারণ চিপসেটের কমতির জন্য স্মার্টফোনের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তাই বাংলাদেশ আসলে এর দাম ২ লক্ষ টাকার কাছাকাছি হবে যা অনেকের সামর্থ্যের বাইরে।

সর্বশেষ বলতে চাই এবারের আইফোনের সর্বোচ্চ ভ্যারিয়েন্ট এ্যাপল লাভারদের সকল চাহিদা মেটাতে সক্ষম হবে যা এ্যাপল কোম্পানি বরাবরের মতই করে আসছে।

Related Articles
Comments

You must be logged in to post a comment.