অনলাইনে ইনকামের কিছু সহজ কাজ। এর চেয়ে সহজ কাজ আর আপনারা পাবেন না।

Earning : ৳26.400

আপনারা যারা অনলাইনে নতুন ইনকাম করতে এসেছেন তারা সবাই চায় সহজ কাজ করতে। কিন্তু, বলুন তো কজনই বা সহজ কাজগুলো খুজে পেয়ে থাকে। এমন মানুষের সংখ্যা খুবই কম। আপনারা ও চাইলে এই আর্টিকেলটি পরার পর থেকে শুরু করে দিতে পারেন।

সহজ কাজের অনেকগুলো ভাগ আছে তার মধ্যে এমন কিছু কাজ আছে যে কাজগুলো এতটাই সহজ যে এই কাজ করতে করতে আপনার বিরক্তি চলে আসবে। এগুলোকে কাজ বলা ভুল হবে। এই কাজের মধ্যে রয়েছে অনলাইনে স্পিন করুন, লাইক করুন, অ্যাপস থেকে এই উপায় গুলো থেকে ইনকাম করা যায়। তবে, এই কাজগুলো যতটাই সহজ টাকার পরিমান ও খুবই কম। 

তাই বলে কি অনলাইনে সহজ কোন কাজ নেই যে কাজ করে মাসে একটা ভালো পরিমান টাকা ইনকাম করা যায়। থাকবে না কেন - অনলাইনে এই রকম কাজের পরিমান কোন অংশে কম নয়। অনলাইনে এই বিষয়ে অনেক কাজ পাওয়া যায়।

আপনাদের সাথে এমন কিছু কাজ নিয়েই আজকে বসেছি। যে কাজগুলো করে আপনি মাসে ভালো পরিমান একটা অ্যামাউন্ট ইনকাম করতে পারবেন। তো চলুন শুরু করা যাক-

অনলাইনে কি কি সহজ কাজ পাওয়া যায়

অনলাইনে সহজ কাজের পরিমান অনেক। তার মধ্যে এমন কিছু কাজ নিয়ে আপনাদের সাথে আলচনা করবো যে কাজ গুলো করে আপনও মাসে ভালো পরিমান একটা অ্যামাউন্ট ইনকাম করতে পারবেন। এমন কাজগুলো হচ্ছে-

১. আর্টিকেল রাইটিং 

২. লিংক শর্ট

৩. পিটিসি সাইট থেকে ইনকাম

আর্টিকেল রাইটিং করে ইনকাম

আমার মতে উক্ত কাজগুলের মধ্যে আর্টিকেল রাইটিং সবচেয়ে ভালো কাজ। কিন্তু, একটা সমস্যা আছে জানেন তো সেই সমস্যাটি হচ্ছে- আর্টিকেল রাইটিং করতে গেলে প্রথমে আপনার ইনকাম খুবই কম হবে যেটা দৈনিক হবে ১০০ টাকা বা তার থেকে কিছুটা বেশি।

কিন্তু, উক্ত, কাজগুলো থেকে এটার মধ্যে একটা মৌলিক পার্থক্য আছে সেটি হচ্ছে - আপনি আর্টিকেল রাইটিং যত বেশি করবেন আপনি তত বেশি দক্ষ হবেন। আর যত বেশি দক্ষ হবেন আপনার ইনকাম ও ততই বৃদ্ধি পাবে। অন্যান্য কাজগুলো আপনি যত করুন না কেন আপবার ইনকাম বৃদ্ধির আশা করে লাভ নেই৷ 

আর্টিকেল রাইটিং যত বেশি করবেন। দিন দিন আপনার ইনকাম ও বৃদ্ধি পাবে। এখন আপনি ভাবেন আপনি কোনটা করবেন। 

লিংক শর্ট করে ইনকাম

এটি ও একটি সহজ কাজ। এটি হচ্ছে অনলাইনে সব কিছুর একটা লিংক থাকে যেটা আপনাকে শর্ট করতে হবে। এই লিংক টি আপনাকে শর্ট করতে হবে না। আপনি যাদের কাজ করবেন তারাই আপনাকে লিংক টি শর্ট করে দিবে। এখন আপনি যে লিংকটি শর্ট করবেন। সেই লিংক দিয়ে যতজন ভিজিটর আসবে আপনার ইনকাম ও ততই বৃদ্ধি পাবে। ১০০০ ভিজিটর এর জন্য ৮০-১০০ টাকা পাবেন।

এই কাজ করতে গেলে একটা সমস্যা আছে সেটা হচ্ছে আপনি এই লিংক ফেসবুকে শেয়ার করতে পারবেন না। তাছাড়া যেখানে ইচ্ছা শেয়ার করুন।

পিটিসি সাইট থেকে ইনকাম 

পিটিসি হচ্ছে এমন কাজ যে কাজ করতে গেলে আপনাকে অ্যাড দেখতে হবে। পিটিসি সাইট গুলোতে গিয়ে আপনাকে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যাকাউন্ট করার পরে আপনাকে সেই সাইটে গিয়ে অ্যাড দেখতে হবে। এই অ্যাড দেখার জন্য তারা যে টাকা ইনকাম করবে তার কিছু শতাংশ আপনাকে দেবে। এই সাইটগুলোতে আযত দিন যাবে আপনার ইনকাম আস্তে আস্তে কিছুটা পরিমান বৃদ্ধি পাবে। 

প্রথম প্রথম এই সাইট গুলোতে ইনকাম খুবই কম হয়। ডাই, আপনি একটা কাজ করতে পারেন সেটা হচ্ছে কয়েকটা সাইটে গিয়ে অ্যাকাউন্ট করে নিন। তাহলে, আপনার ইনকাম বৃদ্ধি পাবে।

শেষ কথা 

আপনি চাইলে কাজ শুরু করে দিতে পারেন। তবে, যে কোন একটি কাজ শুরু করুন। সবগুলো কাজ একসাথ শুরু করতে চাইলে শেষে দেখবেন কোনটাই করা হবে না। যে কোন একটা কাজ শুরু করে করতে থাকুন। এক সময় সফল হবেনই ইনশআল্লাহ……..

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

ছাত্র

আপনার জন্য আরও লেখা: