কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়, কেন অনেকেই ব্যার্থ হয় - বিস্তারিত এখানে

আমরা সবাই জানি অনলাইনে টাকা ইনকাম করা জায়  অনলাইনে  টাকা আর্নিং করতে হলে- সর্বপ্রথম, আমাদের জানতে হবে। কিভাবে, কাজ করতে হবে। অনলাইনে কাজ করতে হলে,  সোশ্যাল প্ল্যাটফর্ম,  কে ভালোভাবে জানতে হবে । আমাদের সব কিছুই জানা আছে। এমন, টা কিন্তু সোশ্যাল মিডিয়া নয়। 

সোসাল প্ল্যাটফর্ম  ভালো ভাবে  জেনেও, আমরা, কোনভাবেই টাকা ইনকাম করতে পারছিন না।

কিভাবে অনলাইনে আয় করবেন:

অনলাইন, প্ল্যাটফর্ম কাজ করতে হলে। আপনার পছন্দের বিষয়টি নির্বাচন, করতে হবে। এবং সে বিষয়ে আপনার বিশেষ জ্ঞান, থাকতে হবে। আপনারা জদি অনলাইন প্ল্যাটফর্ম সম্পর্কে যদি জ্ঞান না থাকে। তাহলে আপনি ইউটিউব, থেকে ভিড়িও দেখেই আপনার পছন্দের বিষয়টি নিয়ে। কিছু জ্ঞান নিয়ে নিতে পারবেন।            

যেমন : আমি ইউটিউব নিয়ে কাজ করব। এটা আমার সিদ্ধান্ত। এখন, আমি মনে করি ইউটিউব সম্পর্কে। কিছুই জানিনা, তবে আমি ইউটিউব, নিয়ে কাজ করার সিদ্ধান্ত, নিয়েছি।

আপনার জন্য আর লেখা

এখন, সর্বপ্রথম, আমার থেকে ইউটিউব, চ্যানেল খুলতে হবে। ভালো ভাবে একাউন্ট, সেটিং করতে হবে। ভালো থাম্বেল, বানাতে জানতে  হবে।  ভালো ভিড়িও কনটেন্ট, বানাতে হবে। 4000 ঘন্টা ভিডিও ওয়াচ টাইম অতিক্রম করে। মনিটাইজেশন, অন করতে হবে। এতো টুকু হচ্ছে এক জন সফল, ইউটিউবার এর কাজ।

কেন অনলাইন ইনকামে ব্যার্থ হয়:

জানেন এতো টুকু করেও কেন একজন ইউটিউবে, সফল হতে পারেনা। ভালো ভিডিও, কনটেন্ট, বানানোর পরেও কেন একদিন ইউটিউবে, সফল হতে পারল না। কারণ, তার দরজো শক্তি না থাকার কারণে। একজন সফল ইউটিউবার, সফলভাবে ইউটিউবিং, করতে গেলে তার থেকে কম সে কম ছয় মাসে এক বছর সময় লাগে।নিজের সোশ্যাল ওয়েবসাইটগুলোতে, নিজের প্রচার নিজেকেই করতে হয়। অধৈর্য, পরিশ্রমের ফলে একজন সফল ইউটিউবার, হতে পারে

অনলাইনে ইনকাম করতে হবে যে কাজ গুলো করা যাবে না:

আমরা অনলাইনে উপার্জন, করতে গেলে যে ভুলগুলো প্রথমেই চলে আসে সেগুলো হলো। পছন্দের বিষয়টি নির্বাচন, করে সাপ্তাহ খানি কাজ করে টাকা উপার্জন, করার চিন্তা করা। আবার সেই পছন্দের বিষয়টি ছেড়ে অন্য, একটি বিষয় নির্বাচন করে তার ওপর কাজ করা।আবার সেটা ছেড়ে অন্য একটা বিষয় নির্বাচ,ন করা ইত্যাদি। আমাদের এই ভুল সিদ্ধান্ত, গুলোর অনলাইন থেকে টাকা উপার্জন করতে ব্যর্থ করে।

আজ, ইন্টারনেটে এমন ভালো ভালো অনলাইন ইনকামের মাধ্যম রয়েছে।    যেমন :blogging, YouTube channel,বা affiliate marketing যেগুলো ব্যবহার করে দেশ-বিদেশের বিভিন্ন, লোকেরা মাসে ভালো  টাকা আয় করছে।

 

এবং যে কেউ, blogging, YouTube channel,বা affiliate marketing এর, মাধ্যমে,  অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। এই, তিনটি মাধ্যমে দেশ-বিদেশের সব চাইতে বেশি ব্যবহার করা হয়। অনলাইনে আয় করার নিশ্চিত উপায়, হিসেবে ধরা হয়।  তাছাড়া, আপনারা যদি GOOGLE. এ, সার্চ করে দেখেন এই ধরনের অনলাইনে টাকা উপার্জন করার উপায়। সবচাইতে বেস্ট এবং ভালো হিসেবে ধরা হয়। 

 

যারা বেকার বসে আছেন। তাদের জন্য,   পাশাপাশি কিছু একটা করে অন্তত নিজের খরচটা যদি। তুলে আনতে পারতাম এমনটা জীবনে একবার হলেও তো ভেবেছেন তাইনা । আপনি নিশ্চয়ই, part time, জবের কথা শুনেছেন।

আসুন জেনে নেই। part time, জব জিনিসটা কি।

 

একটি, part time চাকরীতে পুরো সময়ের কাজের চেয়ে পুরো সপ্তাহে অনেক কম ঘন্টা কাজ হয়। যেটা, আপনি আপনার সুবিধা মতো সময়েও করতে পারেন। মজার ব্যাপার হলো, part time জব করতে গিয়ে চাইলে আপনি।  শিফটে নিজের সুবিধা, মতো সময়ে কাজ করতে পারবেন।Part time, জবের আসলে ক্লিয়ার কোনো সংজ্ঞা নেই।

 

আপনার কত ঘন্টা সময় কাজ করতে হবে। বা, part time এবং, full time কর্মচারীদের মধ্যে।  কতটা সময়ের পার্থক্য, রয়েছে তা, নির্ধারণে সহায়তা করার জন্য। কোনও আদর্শ আইনী নির্দেশিকাও নেই। আপনি যেখানে কাজ করবেন সেখানকার রুলস অনুযায়ী, 

এবং, কাজের ধরন বুঝে সময় নির্ধারিত হবে আপনার কাজের সময় কতক্ষণ হবে।

 

সাধারনত, part time জবের সময়, ২-৪ ঘন্টা হয়ে থাকে। এর কমও হতে পারে। অর্থাৎ, আপনি সময় সুবিধা মতো  ইনকাম করবেন। এটা মন্দ কি, ইদানিং, বাংলাদেশের বিভিন্ন ওয়েবসাইটে প্রচুর part time, জবের অফার আসছে। এসেছে, part time জবেরও নিত্য নতুন ভ্যারিয়েশান। চলুন  সহজ তিনটি part time জব কি হতে পারে জেনে নেই।

 

অনলাইনে আর্টিকেল লিখেঃ

আমি,  বেকার দের জন্য। পার্টটাইম জব এর ক্ষেত্রে এক নম্বর পেশা হিসেবে।  অনলাইন জব। টাকে রাখতে চাইবো। প্রযুক্তির, এই সময়ে একটা স্মার্টফোন বা পিসি,ল্যাপটপ, এই সময়ে এসে খুবই এভেইনএবল, হয়ে গেছে কিন্তু। ঘরে ঘরে স্মার্টফোন,  ইন্টারনেটের অবাধ বিচরন।

 

এটাকে,  শুধুই বিনোদনের মাধ্যম না রেখে।  এখান, থেকে মাস শেষে অন্তত, নিজের হাত খরচের টাকাটাও যদি ওঠে আসে।  তাই বা মন্দ কিসের বলুন তো,

আশা,  করছি উপকারে আসবে। এক্ষেত্রে,  প্রথমে শুধু একটা জিনিসই দরকার । আর তা, হলো আপনাকে ধৈর্য ধরতে হবে কিছুটা সময়। ইনশাআল্লাহ, সুফল আসবেই। 

 

আপনার জন্য আর লেখা

Related Articles
Comments

You must be logged in to post a comment.