টাকা আয় করার এপস। যে গুলো থেকে সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আজ আমি আপনাদের সাথে আবারো কয়েকটি ভালো এপ সম্পর্কে বলবো যেগুলো থেকে আপনি সহজেই ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। আমি মনে করি আজকের এই লেখাটি একজন ছাত্রের যে কিনা অনলাইনে কিছু পরিমান হলেও ইনকাম করে পরিবারের পাশে দাড়াতে চান। আশা করি তাদের জন্য আমার এই লেখাটি একটু হলেও উপকারে আসবে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজ আমি আপনাদের সাথে এমন দশটি এপ সম্পর্কে বলবো যেগুলো থেকে একজন ছাত্র খুব সহজেই ইনকাম করতে পারবে।এর জন্য বেশি একটা ভোগান্তি পোহানে হবে না। খুব ছোট ছোট কাজ করেই টাকা ইনকাম করা সম্ভব। আসুন যেনে নেয়া যাক কি সেই এপ গুলি।

১।snapwire:

স্মার্ট ফোনের ফটো শেয়ার করার মাধ্যমে আয় করা। এটি এমন একটি অ্যাপ যেটা দিয়ে খুব সহজে আপনার ফোনের ফটো শেয়ার করে আয় করতে পারবেন। ফটো শেয়ার কিংবা বিভিন্ন ধরনের লেখালেখি করে আয় করা সম্বভ। এবং কাজ করতে করতে যদি আপনার একাউন্টে পর্যাপ্ত পরিমান টাকা হয় তাহলে আপনি খুব সহজেই আপনার টাকা উইথড্র করতে পারবেন। এই অ্যাপটিতে কাজ করতে হলে আপনাকে অবশ্যই প্লে স্টোর থেকে এপটি ইনস্টল করে কাজ শুরু করতে হবে

২। money machine:

এই এপটিতে আপনি সহজভাবেই কাজ করতে পারবেন। এপটিতে ছোট খাটো জরিপ সম্পূর্ণ করে ইনকাম করতে পারবেন। এখনে মূলত জরিপ পূরণ করেই আয় করা যায়। তবে এখাবে ভিডিও দেখে কিংবা ছোটোখাটো অফার পূরণ করে ইনকাম করতে পারবেন। যখন আপনি কোনো একটি অফার পূরণ করেবেন তারা সাথে সাথেই আপনাকে জানাবে। এবং পরবর্তীতে নির্দিষ্ট এমাউন্ট জমা হলেই আপনি পেপালে নিতে পারবেন। ইনকাম করার জন্য ভালো একটি এপ এইটি।

৩। capital one shoping

এটি একটি শপিং এপ। যেখানে আপনারা চাইলেই আপানর ইচ্ছে মতো করে শপিং করে নিতে পারবেন। এবং কাজ করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। নিজের টাকা সন্ঞ্চয় করতে চাইলে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। যখন কোনো কিছু অনলাইন থেকে কিনে নিবেন যেমন দারাজ অ্যামাজন থেকে এ সকল সাইট থেকে আপনি এই অ্যাপটি দিয়েই কানেক্টেড থাকতে পারেন। আপনি চাইলে চাইলে এখানে কুপন কোড ব্যবহার করে ইনকাম করতে পারবেন।আর এভাবেই আপনি এখান থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। 

৪। acorns

Acorns হলো একটি বড় প্লাটফর্ম যেখামে আপনি সহজেই ইনভেস্ট করে মাসে মাসে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। এটি হলো একটি ইনভেস্টিং কিংবা সন্ঞ্চয় করার ভালো সাইট। এখান থেকে টাকা ইনকাম করার একমাত্র উপায় হলো ইনভেস্ট করা। প্রথম বার sign up করলে আপনাকে ১০ ডলার টাকা ইনভেস্ট করার জন্য প্রদান করা হবে। সেখান থেকে আপনি ডেমু ইনভেস্ট করতে পারবেন। এখানে লাভ হওয়ার সম্ভাবনা যত বেশি ঠিক ক্ষতি হওয়ার সম্ভাবনা তত বেশি। যদি আপনার ফরেক্স ট্রেনিংয়ের দক্ষতা থাকে তাহলে আমি আপনাকে এই সাইটে কাজ করার সাজেশন দিবো। কেননা এটি নির্ভুল এবং প্রকৃত ইনভেস্ট সাইট যেখানে বড় বড় কম্পানি যুক্ত থাকে। তাই এখানে কাজ করার জন্য আপনাকে দক্ষ হতে হবে।

৫। public

পাবলিক একটি সামাজিক ইনভেস্ট সাইট।ফেসবুক,টুইটারের মতো এটিও একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যেখানে আপনি চাইলে যেকোনো সময় ইনভেস্ট করতে পারবেন।এখানে নিজের বন্ধু কিংবা পার্টনারদের সাথে কাজ করে সহজেই নিজের কম্পানি দাড় করিয়ে নিতে পারবেন।এবং এখানে কাজ করলে আপনার সফল হওয়ার সম্ভাবনা থাকে।

৬। google opinion rewards

আমার মনে হয় যারা একটি স্মার্টফোন ব্যবহারকারী তারা এই অ্যাপটির কথা শুনে নাই তা হতে পারে না। google opinion rewards সম্পর্কে আমরা সবাই জানি। এইটি গুগুলের নিজস্ব অ্যাপ। আপনি যদি এটি ব্যবহার করতে চান তাহলে আপনাকে অবশ্যই আমেরিকান সার্ভারের জিমেইল এক্টিভ করা লাগবে। যদি আপনি ভিপিএন ব্যবহার করে তৈরি করতে পারেন তাহলে আরো ভালো হয়। আপনি চাইলেই সেই জিমেইল দিয়ে বিভিন্ন জরিপ পূরণ করে কাজ করতে পারি। এখানে আপনাকে সময় মত জরিপ পূরন করার কথা বলবে। জরিপ পূরণ করার পর জরিপ পরিক্ষা করা শেষ হলেই তারা আপনার একাউন্টে আপনার ব্যালেন্স আপনাকে পাঠিয়ে দিবে।

৭। upwork

এই অ্যাপটি সম্পর্কে আমরা সবাই জানি। এটি বিশ্বে একটি খুবই জনপ্রিয় এপ। বিশ্বের অনেক মানুষ এখানে কাজ করে সফল হয়েছেন। এটি একটি ফ্রিল্যান্সিংভিত্তিক এপ। এখানে মানুষ ওয়েব ডিজাইনার সহ বিভিন্ন ধরনের কাজ করে মাসে মাসে ভালো পরিমান টাকা ইনকাম করে এবং তারা সফল ফ্রিল্যান্সার হিসাবে পরিচিত আছেন। তাই আমি বলি টাকা ইনকাম করার জন্য এটি একটি ভালো সাইট। আপনি এখানে চাইলে নিজের ইনকাম সচল রাখতে পারবেন।

৮। Task rabbit

এই সাইটে আপনি বিভিন্ন ধরনের কাজ যেমন টাস্ক পূরন করার মাধ্যমে আয় করতে পারবেন। অনলাইনে ভিডিও দেখে কিংবা এড দেখে আয় করতে পারবেন। তাছাড়া আপনি এখানে বিভিন্ন জরিপ পূরণ করার মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। নির্দিষ্ট পরিমান টাকা জমা হলেই আপনি তা আপনার বিকাশে নিতে পারবেন।

৯। poll pay

এটি একটি ধারুন অ্যাপ যেখানে আপনি সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনাকে তেমন কোনো কাজ করতে হবে না। কিছু সাধারণ সার্ভের উত্তর জমা করবেন আর এভাবেই আপনি এখান থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। real rewards and free gift card গ্রহন করার জন্য কেবল নিজের ঘরে বসেই কাজ গুলো সম্পূর্ণ করতে পারবেন।

১০। Roz dhan

এপটিকে বেস্ট আর্ন এপ হিসাবে মানা হয়। কেননা এই এপটিকে ব্যবহার করে অনেকে অনেক টাকা ইনকাম ইনকাম করেছে বলে গুগলে রিভিউ আছে। বর্তমানে এই অ্যাপটি খিব জনপ্রিয়তা লাভ করেছে। প্রথম বার এই এপটিতে লগিং করলে তাকে ৫০ টাকা বেনাস দেওয়া হয়।তাছাড়া নিজের বন্ধু কে এপটিতে রেফার করে ইনকাম করতে পারবেন। আপনার রেফারেল লিংকে গিয়ে যদি আপনার কেনো বন্ধু লগিন করে তাহলে সাথে সাথে আপনাকে ১২ টাকা বোনাস দেওয়া হবে। এছাড়া বিভিন্ন instant task রয়েছে যেগুলো পূরন করার মাধ্যমে আপনি ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

পরিশেষে -

এইগুলো এপ থেকে তো আপনি সহজেই ইনকাম করতে পারবেন। কিন্তু আপনি যদি ভেবে থাকেন এইগুলো এপ ব্যবহার করে নিজের ক্যারিয়ার গড়বেন তাহলে সেটা বোকামি। আপনি চাইলে অনলাইনে অনেক কাজ রয়েছে যেগুলো করে আপনার ক্যারিয়ার সুন্দর ভাবে গড়ে নিতে পারবেন। ফ্রিল্যান্সিং ভিত্তিক অনেক কাজ রয়েছে আপনি চাইলে করতে পারেন।

তো আজকে এই পর্যন্তই। যদি আমার এই লেখা থেকে আপনার কোনো রকম উপকার হয়ে থাকেন তাহলে অবশ্যই জানাবেন।সবাই দোয়া করবেন আমার জন্য। ভালো থাকবেন। আল্লাহ হাফিজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ