কিভাবে খুব সহজে টাকা ইনকাম করা যায়। কোথায় ইনকাম করা যায় । Phone / pc । টাকা বিকাশ থেকে তুলতে পারবেন ।

Earning : ৳9.200

এই টেক্সট এ বলা হয়েছে যে , কিভাবে টেক্সট বা আর্টিকেল লিখে দিনে ৪০০-২০০০টাকা পর্যন্ত ইনকাম করতে পারবে । এছাড়াও রেফারেল করে কিভাবে কোন কাজ না করেই টাকা ইনকাম করবে তাও বলা হয়েছে ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিছু প্রাথমিক ধারণা:

হ্যালো , কেমন আছেন সবাই । আল্লাহ রহমতে আশা করি সবাই ভালো আছেন । টাকা ইনকাম করার অনেক সাইট রয়েছে । এর মধ্যে অন্যতম হলো জে .আইটি

এটা একটি বাংলা ভাষার সাইট । বিকাশ,নগদেও টাকা তুলতে পারবেন । বিশ টাকা ইনকাম হলে মোবাইল রিচার্জ এ নেউয়া যাবে । একশো টাকা হলে নগদে আপনার ইনকামের টাকা তুলতে পারবেন।

একশো পাঁচ টাকা হলে বিকাশ এ তুলতে পারবেন । পাঁচশো টাকা হলে রকেটে টাকা তুলতে পারবেন । এভাবে জে.আইটি থেকে সর্বনিম্ন ২০ টাকা তোলা যায় । 

আজকের  টপিকটি হল জে.আইটি তে কীভাবে টাকা ইনকাম করা যায় । জে.আইটি হলো বাংলায় আর্টিকেল বা ভিডিও বানিয়ে টাকা  ইনকাম করার সাইট ।

আর্টিকেল হলো কোনো কিছু সম্পর্কে কিছু লেখা । আপনি যদি আর্টিকেল লেখায় অভিজ্ঞতা না থাকে বা না পারেন তাহলে কীভাবে আর্টিকেল বানাবেন বা লিখবেন এ নিয়ে অনেক ভিডিও ও টেক্সট আছে জে .আইটিতে , আপনি চাইলে সেগুলো দেখে নিতে পারেন । এরকম একটি ভিডিওর লিঙ্ক এখানে দেওয়া হলো ;https://youtu.be/tDu35_XcoTg

আর্টিকেলটি যদি প্রকাশিত হয় তাহলে আপনি এর  জন্য পাবেন দশ থেকে একশো টাকা। প্রকাশিত হওয়ার কিছু শর্ত আছে , যা জে.আইটি ওয়েবসাইটে টেক্সট এর মাধ্যমে বলা হয়েছে ।

তা এছাড়াও আপনার একটি আর্টিকেল এ যদি একটি ভিউ হয় , তাহলে আপনি কমপক্ষে এক টাকা পাবেন । এর জন্য আর্টিকেলটি কমপক্ষে ৫০০ শব্দের হতে হবে ।

এর থেকে কম শব্দ হলে কম টাকা পাবেন । এর জন্য জে .আইটিতে  (registation)করতে হবে ।  (registation) করার পর আপ্দিনাকে আপনার টাকা দেখানো হবে ।

সেখান থেকে add article থেকে আপনি আর্টিকেল আপলোড করতে পারবেন , এবং My article  আপনার আর্টিকেল সহ আপনি কত টাকা ইনকাম করেছেন তা দেখতে পাবেন ।

এছাড়াও withdraw অপশন থেকে টাকা তুলতে পারবেন । যদি আপনার বিশটি আর্টিকেল প্রকাশ হয় ,তাহলে আপনি জে .আইটির পক্ষ থেকে একটি টি -শার্ট পাবেন । যদি একশো টি আর্টিকেল প্রকাশ হয় তাহলে জে .আইটির পক্ষ থেকে একটি মোবাইল ফোন গিফট করা হবে ।

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য কিছু শর্ত ;

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য কিছু শর্ত রয়েছে । এর জন্য আর্টিকেলটিকে নতুন হতে হবে । কপিরাইট আর্টিকেল প্রকাশ হবে না । অন্য কোন ভাষার ওয়েবসাইট থেকে কপিরাইট  দিয়ে গুগল ট্রান্সলেটে বাংলা ভাষায় অনুবাদ করে আপলোড করলেও সেটা কপিরাইট বলে বিবেচিত হবে ।

কিন্তু আর্টিকেল লেখার সময় অন্য ওয়েবসাইটের বা লেখা থেকে কিছু সাহায্য নিয়ে নিজের মত করে লিখতে পারেন । আর্টিকেলটি কমপক্ষে পাঁচশো শব্দের হতে হবে । পাঁচশো শব্দের নিচের আর্টিকেল প্রকাশ হলেও আপনাকে তার জন্য টাকা দেওয়া হবে না বা কম টাকা দেওয়া হবে ।

আর্টিকেল এর সাথে কমপক্ষে একটি আর্টিকেল সম্পর্কিত ইমেজ বা ছবি দিতে হবে । সেটাও কপিরাইট হলে চলবে না ।আর্টিকেলটি বাংলা ভাষায় লিখতে হবে । 

 এছাড়াও রেফারেল এর জন্যও বেশ কিছু অফার আছে । তাছাড়াও ভিডিও বানিয়েও এখানে টাকা ইনকাম করতে পারবেন । রেফারেল ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন ।

বিভিন্ন ধরনের ভিডিও বানাতে পারবেন । যেমন টিপস অ্যান্ড টিকস ,নিউজ বা খবর ,টিউটরিয়াল , অনলাইন এ আয় , প্রযুক্তি ,প্রমোশোন ভিডিও আপলোড করতে পারবেন ।

এছাড়াও ইউটিউব ভিডিও আপলোড করতে পারবেন । আপনি যদি জে .আইটিতে  যেতে চান তাহলে তাহলে এই লিঙ্ক (জে .আইটিতে ) এ ক্লিক করুন , এবং টাকা ইনকাম করুন ।

এই লিঙ্ক এ জে আই টির সবকিছু ভালো করে বলা আছে । আপনি চাইলে দেখে নিতে পারেন ; https://blog.jit.com.bd/page/write-get-paid 

জে.আইটি থেকে দিনে ৬০০-১৫০০ টাকা ইনকাম করার উপায় ;

আপনার আর্টিকেলটি যদি ৫০০ শব্দের হয় তাহলে যদি আপনি সেই আর্টিকেলটি ফেসবুক বা অন্য কোন (social midea)তে ফলো বা পোস্ট করেন তাহলে এক দিনেই দুই হাজার থেকে চার হাজার ভিউ হওয়া কোন ব্যাপার না ।

৫০০ শব্দের আর্টিকেল এ  যদি দিনে এত ভিউ হয় তাহলে দেড় থেকে সারে তিন হাজার টাকা পর্যন্ত দিনে ইনকাম হবে । এভাবে যত ভিউ তত টাকা ইনকাম হবে ।

এছাড়াও রেফারেল করে কোন কাজ না করেই সারা জীবন টাকা ইনকাম করতে পারবেন । আপনার রেফারেল আর্টিকেল থেকে কেউ যদি জে.আইটির লিঙ্ক থেকে জে .আইটিতে গিয়ে টাকা ইনকাম করে তাহলে তার ২০% টাকা আপনার টাকায় যুক্ত হবে ,

মানে সে যদি ১০০০ টাকা ইনকাম করে তাহলে আপনি পাবেন ২০০ টাকা এভাবে ১০ জন যদি আপনার লিঙ্ক থেকে জে .আইটিতে আসে তাললে বসে বসে আরো বেশি টাকা ইনকাম করতে পারবেন ।

এছাড়াও সেখানে রয়েছে নানা ধরনের অফার । জে .আইটির নিচে লেখকদের জন্য গিফট , পোমোশোন আরও অনেক কিছুর অফার আছে ।  আপনি যদি সেখান থেকে টাকা ইনকাম করতে চান তাহলে নিচের লিঙ্ক এ ক্লিক করুন।

জে .আইটির লিঙ্ক = জে .আইটিতে গিয়ে সবাই টাকা ইনকাম করুন https;blog.jit.com.bd

অবশেষে টেক্সটটি শেষ করা হলো । অবসর সময়ে যদি কোন কাজ করে টাকা ইনকাম করেন তাহলে আপনার সময় নষ্ট হবে না । তাই জে.আইটিতে প্রবেশ করুন এবং টাকা ইনকাম করুন ।

আশা করি টেক্সটটি একটু হলেও হেল্পফুল হবে । টেক্সটটি শেয়ার করে দিবেন । এবং বেশি করে রেফার করবেন । আমাকে ফলো করবেন । এটার মাধ্যমে আপনাদের কিছু উপকার হতে পারে। সবার জন্য শুভ কামনা রইল । সবাই ভালো থাকবেন। দোয়া করবেন । আল্লাহর নামে শেষ করছি ।

(সমাপ্ত)

Related Articles
Comments

You must be logged in to post a comment.