মেটা সতর্ক করেছে 1 মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীকে তাদের লগইন তথ্যের সাথে আপস করা হয়েছে।

Earning : ৳0.000

ফেসবুকের মূল মেটা 1 মিলিয়ন ব্যবহারকারীকে সতর্ক করছে যে তাদের লগইন তথ্য ক্ষতিকারক অ্যাপের মাধ্যমে আপস করা হয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মেটার গবেষকরা এই বছর 400 টিরও বেশি দূষিত অ্যান্ড্রয়েড এবং অ্যাপল আইওএস অ্যাপ খুঁজে পেয়েছেন যেগুলি তার ব্যবহারকারীদের ব্যক্তিগত ফেসবুক লগইন তথ্য চুরি করার জন্য ডিজাইন করা হয়েছিল, শুক্রবার একটি ব্লগ পোস্টে সংস্থাটি জানিয়েছে। মেটা মুখপাত্র গ্যাবি কার্টিস নিশ্চিত করেছেন যে মেটা 1 মিলিয়ন ব্যবহারকারীকে সতর্ক করছে যারা অ্যাপস দ্বারা প্রভাবিত হতে পারে।

মেটা বলেছে যে তারা যে অ্যাপগুলি চিহ্নিত করেছে সেগুলি অ্যাপলের অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরে গেম, ফটো এডিটর, স্বাস্থ্য এবং জীবনধারা পরিষেবা এবং অন্যান্য ধরণের অ্যাপ হিসাবে লোকেদের ডাউনলোড করার জন্য প্রতারণা করার জন্য তালিকাভুক্ত করা হয়েছে। প্রায়শই দূষিত অ্যাপটি ব্যবহারকারীদের "ফেসবুক দিয়ে লগইন" করতে এবং পরে তাদের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড চুরি করতে বলে, কোম্পানির মতে।

"এটি একটি অত্যন্ত প্রতিকূল জায়গা এবং যখন আমাদের শিল্প সহকর্মীরা ক্ষতিকারক সফ্টওয়্যার সনাক্ত করতে এবং অপসারণ করতে কাজ করে, তখন এই অ্যাপগুলির মধ্যে কিছু সনাক্তকরণ এড়িয়ে যায় এবং এটিকে বৈধ অ্যাপ স্টোরগুলিতে নিয়ে যায়," লিখেছেন মেটা'স থ্রেট ডিসট্রাপশন ডিরেক্টর ডেভিড অ্যাগ্রানোভিচ এবং ম্যালওয়্যার ডিসকভারি অ্যান্ড ডিটেকশন ইঞ্জিনিয়ার রায়ান। বিজয়।

মেটা বলেছে যে এটি অ্যাপল এবং গুগলকে অ্যাপগুলির রিপোর্ট করেছে এবং অ্যাপগুলিকে সরিয়ে নেওয়া হয়েছে। গুগলের মুখপাত্র এডওয়ার্ড ফার্নান্দেজ একটি বিবৃতিতে বলেছেন যে "রিপোর্টে চিহ্নিত অ্যাপগুলি আর গুগল প্লেতে উপলব্ধ নেই।" অ্যাপলের একজন প্রতিনিধি প্রতিক্রিয়া জানিয়েছেন কিন্তু মন্তব্য করেননি।

মেটা বছরের পর বছর ধরে তার গোপনীয়তা অনুশীলনের জন্য তদন্তের সম্মুখীন হয়েছে। 2019 সালে, ফেডারেল ট্রেড কমিশন ফেসবুকের সাথে মোটামুটি $5 বিলিয়ন বন্দোবস্ত অনুমোদন করেছে যখন রিপোর্টে পাওয়া গেছে যে রাজনৈতিক পরামর্শদাতা ক্যামব্রিজ অ্যানালিটিকা লক্ষ লক্ষ ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত ডেটা ভুলভাবে অ্যাক্সেস করেছে।

Related Articles
Comments

You must be logged in to post a comment.