শুধু মাত্র গেম খেলেই ইউটিউব থেকে প্রতি মাসে ১০০ ডলার আয় করুন।

বড় গেমিং ইউটিউবার এর চ্যানেল পর্যাবেক্ষন করে তথ্য সরবরাহ করা হয়েছে। এরপর ইউটিউবারের অবলম্বন করা কিছু টিপস এবং নতুন ইউটিউবার দের জন্য কিছু উপদেশ দেওয়া হয়েছে এখানে। আমি  সেই সকল টিপস শেয়ার করেছি যেগুলো সবাই এড়িয়ে চলে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি জানেন কি এই মূহুর্তে বিশ্বের মোট জনসংখ্যার ৪০% কোন না কোন ভিডিও গেম খেলে থাকে। অনেকেই আবার এই সকল গেমকে নিজেদের পেশা হিসেবে বেছে নিয়েছে। এইতো সেদিনকার ঘটনা ২০১৮ সালের শেষে নতুন এক তরুন শুরু করলো তার ইউটিউব যাত্রা, কন্টেন্ট গেমিং।

এর পর ধারাবাহিক ভাবে ২০১৯ সালে ১ লক্ষ ২০২০ সালে ১ মিলিয়ন এবং ২ মিলিয়ন, আর ২০২১ সালে ৪ মিলিয়ন সাবস্ক্রাইবার। সোশাল ব্লেডের তথ্য মতে তার মাসিক আয় সর্বোচ্চ ৬৮ হাজার মার্কিন ডলার। টাকার অংক টা অনেক বিশাল।

কেমন হয় যদি আপনি অথবা আমি কন্টেন্ট তৈরী করে ওই পজিশনে পৌছাতে পারি। জ্বী আপনি ঠিকই ধরেছেন, ইনি হচ্ছেন বর্তমান তারকা ইউটিউবার মি. ট্রিপল আর। আপনিও কি চান একজন সফল গেমিং ইউটিউবার হতে? সেক্ষেত্রে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। 

১। আপনার কন্টেন্ট অন্যের সাথে মিলবে না

২। আপনার লোক হাসানোর দক্ষতা থাকতে হবে

৩। খুবই ভালো মানের ভিডিও এডিটিং শিখতে হবে। কারন প্রাথমিক পর্যায়ে আপনি কোন এডিটর ভাড়া করবেন না।

৪। টুক টাক গ্রাফিক্স ডিজাইন শিখতে হবে

৫। নিজের ফ্যান বেস তৈরী করতে হবে। সম্ভব হলে ফেইস ক্যাম করতে পারেন আর তা না হলে ভয়েস ওভার দিন। চাইলে অল্প সল্প মিমি ব্যবহার করে ভিডিওকে মজার করতে পারেন।

মনে রাখবেন ইউটিউবে সফলতা যেমন আসে তেমনি ব্যার্থতাও আসতে পারে। কাজেই নিজের ফ্যান বেস তৈরী না হলে ইউটিউব কে নিজের পেশা হিসেবে নির্বাচন করবেন না। এটাকে সখ হিসেবে নিন। 

ছাত্র জীবনে ইউটিউব করা উচিৎ। এর কারন পড়াশোনার পাশাপাশি অনেকটা সময় পাওয়া যায়।  তবে কর্ম্য জীবনে আপনি এত সময় নাও পেতে পারেন।

আপনাদের সফলতার যাত্রায় একটি নতুন মাত্রা যোগ করতেই আমার এই ক্ষুদ্র প্রয়াস। এই অতি সাধারন ভুল গুলোর জন্য আমাদের অনেকেই সফলতার খুব কাছাকাছি পৌছেও সফলতা পান না।

আজকের ছোট্ট আর্টিকেল টি এখানেই শেষ করছি। সবাইকে রমজানের শুভেচ্ছা?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
parvin akter - May 28, 2022, 12:07 PM - Add Reply

ভালো

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ