ইনকাম হবে এবার Instagram থেকে?(বিস্তারিত টিউটোরিয়াল)

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকের আর্টিকেল থেকে আমরা জানতে পারতে চলেছি,,, কিভাবে ইনস্টাগ্রাম থেকে সহজে ইনকাম করা যায়! বর্তমান সময়ে ইনস্টাগ্রাম খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে যে কেউ চাইলে যুক্ত হয়ে থাকতে পারে। এমনকি যুক্ত হওয়ার পাশাপাশি আপনারা কিছু মাধ্যম কাজে লাগিয়ে সহজে ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে অনেকে ঘরে বসে না থেকে ইনস্টাগ্রাম থেকে আয় করে। ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য সাধারনত, তেমন কোনো যোগ্যতা দক্ষতা বা বয়সের প্রয়োজন হয় না। তাই যে কেউ চাইলে অনলাইনে ইন্সটাগ্রাম এর মাধ্যমে আয় করতে পারে। তাই আজকের আর্টিকেলে আমরা কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করা যায় বিস্তারিত আলোচনা করব।

ইনস্টাগ্রাম কিঃ ইনস্টাগ্রাম হল সারা বিশ্বের জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। ফেসবুকের মতোই ইনস্টাগ্রামে একটি সোশ্যাল নেটওয়ার্ক। ইনস্টাগ্রামে সারাবিশ্বের খোঁজখবর পাওয়া যায়। এবং সারা বিশ্বের সাথে যোগাযোগ রাখা সম্ভব। ফেসবুকের মতোই ইনস্টাগ্রামেও অনেকে বিনোদন করতে ভালোবাসে। আর ইনস্টাগ্রামে সাধারণত বেশিরভাগ লোকেরা ফটো সুন্দরভাবে সাজিয়ে আপলোড করতে পছন্দ করে।

ইনস্ট্রাগ্রামে যুক্ত যেভাবেঃ আপনি যদি ইনস্টাগ্রামের যুক্ত হতে চান তাহলে, সর্বপ্রথম instagram.com অথবা তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন। যেকোনো একটি মাধ্যমে আপনাকে প্রবেশ করতে হবে। এবং আপনার নাম জিমেইল আইডি এই তথ্যগুলো দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তাহলে আপনিও একজন ইনস্টাগ্রাম ইউজার হয়ে যাবেন।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার উপায়?

ইনস্টাগ্রাম থেকে ইনকামঃ আপনি যদি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে ইনস্টাগ্রামে যুক্ত হতে হবে। তারপর আপনাকে কিছু টেকনিক কাজে লাগিয়ে ইনস্টাগ্রামে আয় করতে হবে। কিভাবে ইনস্টাগ্রামে আয় করতে হয় এ বিষয়ে একটু পরে আমরা বিস্তারিত বলবো।

তবে তার আগে আপনাদের যে জিনিসগুলো জানা প্রয়োজন সেগুলো নিয়ে একটু বিস্তারিত আলোচনা করি। প্রথমত আগেই বলে নিই ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার জন্য, তেমন কোনো যোগ্যতা বা দক্ষতা কিংবা বয়সের প্রয়োজন হয় না।তাই যে কেউ চাইলে ইনস্টাগ্রামের যুক্ত হয়ে থাকা ইনকাম করতে পারে।

যদিও দক্ষতা বয়স ছাড়া ইনস্টাগ্রামে ইনকাম করা যায়। তবে আপনার বেশ কিছু জিনিস এবং গুন প্রয়োজন হবে।হ্যাঁ বন্ধুরা আপনারা যদি সত্যি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে চান তাহলে, অবশ্যই আপনার বেশ কিছু জিনিস এবং গুন প্রয়োজন হবে। তাহলে আপনারা ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন আশা করি। তো চলুন এবার এ সম্পর্কে আমরা একটু ডিটেইলস জেনে নিই।

ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য যা যা দরকার?

আমরা আগেই বলেছি ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য,তেমন কোনো অভিজ্ঞতা দক্ষতা বয়সের প্রয়োজন হয় না। তবে ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য অবশ্যই, আপনার ভিতরে বা আপনার কাছে বিভিন্ন জিনিস এবং কোন প্রয়োজন হবে। তাহলে আপনারা ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন আশা করি।

  • আপনাকে অবশ্যই ইনস্টাগ্রামে একটি একাউন্ট থাকতে হবে।
  • আপনার ইনস্টাগ্রামে অবশ্যই ফ্যান ফলোয়ার্স থাকতে হবে।
  • অবশ্যই এখানে কাজ করতে হলে ভাল মানের একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকতে হবে।
  • অথবা ভালো মানের একটি কম্পিউটার অথবা ডেস্কটপ থাকতে হবে।
  • অনলাইনে থাকার জন্য অবশ্যই আপনার হাই কোয়ালিটি ওয়াইফাই কানেকশন থাকতে হবে।
  • আর যদি ওয়াইফাই না থাকে তাহলে ভালো স্পিডের ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
  • ইনস্টাগ্রামে ইনকাম করার জন্য একটি নিস নিয়ে কাজ করতে হবে।
  • নিজের ইচ্ছেশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা ইত্যাদি গুন থাকতে হবে।

উপরোক্ত জিনিস এবং গুণগুলো আপনার ভেতরে থাকতে হবে। যদি আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে চান তাহলে।বলা যায় উপরোক্ত জিনিস ব্যতীত কখনোই আপনারা ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন না। তাই অবশ্যই উপযুক্ত জিনিস এবং কোন গুলো নিজের ভিতর রেখে ইনস্টাগ্রামে আয় করতে আসবেন।আশা করি তাহলে আপনারাও ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রাম থেকে আয় শুরু করব কিভাবে?

ইনস্টাগ্রাম থেকে আয় শুরুঃ আপনি যদি ইনস্টাগ্রাম থেকে শুরু করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে ইনস্টাগ্রামে যুক্ত হতে হবে। এবং আপনাকে একটি নিস অনুযায়ী ইনস্টাগ্রামে কাজ করতে হবে।এবং আপনার ইনস্টাগ্রামে অবশ্যই তার জন্য ফলোয়ার থাকতে হবে।

ফলোয়ার ব্যতীত কখনোই আপনারা ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন না। যাই হোক ইউটিউব ফেসবুকে সরাসরি টাকা ইনকাম করার উপায় রয়েছে। কিন্তু সরাসরি ইনস্টাগ্রাম থেকে আয় করার কোনো মাধ্যম নেই।তাই আমাদেরকে কিছু পদ্ধতি অবলম্বন করে ইনস্টাগ্রাম থেকে আয় করতে হবে।

তাই প্রথমে আপনাকে একটি নিজের উপরে আপনার ইনস্টাগ্রামে কাজ করতে হবে। নিস কেন দরকার? নিস ব্যতীত কাজ করা যাবে না কেন? এই বিষয়গুলো আপনারা একটু পরে বুঝতে পারবেন।তবে ইনকাম করার জন্য অবশ্যই আপনার একটি নিস এর উপরে কাজ করতে হবে। তারপর আমাদের ইনস্টাগ্রামে দরকার হবে ফলোয়ার।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার উপায়?

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধিঃ আপনি যদি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে চান তাহলে, অবশ্যই আপনার ইনস্টাগ্রামে দরকার হবে প্রচুর পরিমাণে ফলোয়ার।ফলোয়ার ব্যতীত কখনোই আপনারা ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন না। তাই এখন আমরা জানব কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায়।

ইউটিউব এর মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি

আপনি চাইলে সহজেই ইউটিউব এর মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। আমি আগেই বলেছিলাম ইনস্টাগ্রামে কাজ করার জন্য অবশ্যই একটি নিস আপনার থাকতে হবে। ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য আপনার এই নিস প্রয়োজন হবে অবশ্যই। ধরুন আপনার ইনস্টাগ্রামের নিস টেকনোলজি সম্পর্কিত।

এখন আপনাকে আপনার ইনস্টাগ্রামে টেকনোলজি সম্পর্কিত নানা ধরনের তথ্য পেশ করতে হবে।যাতে করে একজন ইউজার সহজেই আপনার এই টেকনোলজির সম্পর্কিত তথ্যগুলো পেতে পারে।এবং আপনার ইনস্টাগ্রামে এসে যেন সে উপকৃত হতে পারে। এই ধরনের একটি নিস আপনার ইনস্টাগ্রামে থাকতে হবে। তাহলে আপনারা সহজে আপনার ইউটিউব এর মাধ্যমে ফলোয়ার পেয়ে যাবেন ইনস্টাগ্রামে।

ইউটিউব এর মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার জন্য, আপনার যে ইন্সটাগ্রাম এর নিস অনুযায়ী একটি ভিডিও তৈরি করুন। অথবা আপনি আপনার ইনস্টাগ্রামের নিস অনুযায়ী একটি ডেসক্রিপশন তৈরি করুন। এবং আপনার ইউটিউব চ্যানেলে এগুলো শেয়ার করুন। দেখবেন এমনিতেই আপনার ইউটিউব থেকে ফলোয়ার বৃদ্ধি পাচ্ছে ইনস্টাগ্রামে।

এভাবে করে আপনারা ইউটিউব এর মাধ্যমে সহজে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন, কিভাবে ইউটিউব এর মাধ্যমে সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা! বুঝতে যদি তবুও অসুবিধা হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন আমরা শীঘ্রই রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

ওয়েবসাইটের মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি

হ্যা বন্ধুরা আপনারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে ও আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। যদি আপনার ইনস্টাগ্রামে আপনার নিস অনুযায়ী তথ্যগুলো মানুষের প্রয়োজন হয় তাহলে, অবশ্যই আপনারা সহজে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আপনার ইনস্টাগ্রামের নিস সম্পর্কে সুন্দরভাবে একটি আর্টিকেল তৈরি করুন ছোট্ট করে।

এখন আপনার এই আর্টিকেলটি শেয়ার করুন আপনার ওয়েবসাইট এ।আপনার ওয়েবসাইটের ভিজিটর অনুযায়ী সহজে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার পেয়ে যাবেন।যদিও সম্পূর্ণ নির্ভর করবে আপনার ইনস্টাগ্রামের নিস অনুযায়ী।আপনি যদি আপনার ওয়েবসাইটের নিস অনুযায়ী ভালোভাবে তাদের কাছে আর্টিকেলটি উপস্থাপন করতে পারেন তাহলে,

অবশ্যই আপনি আপনার ওয়েবসাইটের মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন প্রচুর পরিমাণে। ঠিক এভাবে করেই আপনারা আপনার ওয়েবসাইটের মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে হয় সেটা!

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম শুরু হবে কিভাবে?

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম শুরু যেভাবেঃ আগেই বলেছি ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য, অবশ্যই আপনার ইনস্টাগ্রামের ফান ফলোয়ার থাকতে হবে। এবং আপনাকে আপনার ইনস্টাগ্রামে একটি নিস অনুযায়ী কাজ করতে হবে। আমরা এ বিষয়ে বিস্তারিত উপরে আলোচনা করেছি।

এখন আপনার ইনস্টাগ্রামে যদি, ভালো পরিমাণে ফ্যান ফলোয়ার্স থাকে তাহলে, অবশ্যই আপনারাও ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। আমরা আগেই জানিয়ে দিয়েছিলাম ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার,,, তেমন কোনো সরাসরি মাধ্যম এখনো অ্যাভেলেবল নেই। এর জন্য আমাদেরকে ইনস্টাগ্রামে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করতে হবে।

নিজেদের পদ্ধতি ব্যতীত কখনো ইনস্টাগ্রামে ইনকাম সম্ভব হবে না। তাই এখন আমরা কয়েকটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। এই পদ্ধতিগুলো অবলম্বন করে আপনারা সহজে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন।তো চলুন আর কথা না বাড়িয়ে ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এফিলিয়েট মার্কেটিং করে ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার উপায়?

আপনারা চাইলেই অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।অনলাইনে টাকা ইনকাম করার সবচেয়ে বিশ্বস্ত এবং জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং।যে কেউ চাইলে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন।অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য তেমন দক্ষতা বা বয়সের প্রয়োজন হয় না।

আর অনেক বছর ধরে অনলাইনে আফিলিয়েট মারকেটিং করে টাকা ইনকাম করা যায়।তাই আপনারা নিঃসন্দেহে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার জন্য, আপনাকে কোন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হবে।

ঠিক এমন এভাবে প্রগ্রামে যুক্ত হবেন যেখানে, তারা আপনাকে সরাসরি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার সুযোগ দিবে। এবং অবশ্যই সেই অ্যাফিলিয়েট প্রোগ্রাম টি যেন বিশ্বস্ত হয়।তাহলে আপনারা সহজে নিঃসন্দেহে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। এখন প্রশ্ন হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে ইনকাম করতে হয়?

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার উপায়

এফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে কোন ওয়েবসাইটে অথবা প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে। এবং এই ওয়েবসাইটে বা প্লাটফর্মে যুক্ত হওয়ার পর। ওই কোম্পানি আপনাকে একটি এফিলিয়েট লিংক প্রদান করবে।এখন আপনার কাজ হল এই আফিলিয়েট লিংকটি নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া।

যদি কোনো গ্রাহক আপনার শেয়ার করা এফিলিয়েট লিংক এ ক্লিক করে,তাদের কোম্পানি থেকে কোন প্রোডাক্ট বা পণ্য ক্রয় করে তাহলে, ওই কোম্পানি আপনাকে তার বিনিময় কিছু কমিশন প্রদান করবে। ঠিক এভাবে করে আপনারা অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

এখন প্রশ্ন হলো ইন্সটাগ্রাম এর মাধ্যমে কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করব তাই না! আপনার অ্যাফিলিয়েট লিংকটি এখন আপনার ইনস্টাগ্রামে প্রচার করুন। যেহেতু আপনার ইনস্টাগ্রামে বেশ ভালো পরিমাণে ফলোয়ার রয়েছে, এ কারণে আপনারা ইন্সটাগ্রাম এর মাধ্যমে অনেক গ্রাহক পেয়ে যাবেন।

এভাবে করেই আপনারা সহজেই ইন্সটাগ্রাম এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। এখন প্রশ্ন আসতে পারে টাকা তো ইনকাম করব কিভাবে সেটা জানলাম। তবে কিভাবে টাকা উত্তোলন করব? এ প্রশ্নটি যদি আপনার মাথায় এখনও ঘুরপাক খায় তাহলে চলুন বিস্তারিত এখনি জেনে নিই।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা উত্তোলন করার উপায়?

টাকা উত্তোলনঃ টাকা উত্তোলনের সিস্টেমটি নির্ভর করবে আপনি যেখানে কাজ করবেন তার ওপর। কারণ অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং রয়েছে। এক এক রকম কোম্পানিতে এক এক রকম পেমেন্ট সিস্টেম। কোন কোম্পানিতে মাত্র 10 ডলার হলে টাকা উত্তোলন করার সুযোগ দিয়ে থাকে।

আবার অনেক কোম্পানিতে মাত্র 50 ডলার হলেই টাকা উত্তোলনের সুযোগ দেয়।আবার অনেক কোম্পানি 100 ডলার হলে টাকা উত্তোলন করার সুযোগ দিয়ে থাকে। তাই কত টাকা হলে উত্তোলন করতে পারবেন সেটা নির্ভর করবে আপনার কোম্পানির উপর। তাছাড়া বেশিরভাগ কোম্পানি বিভিন্ন ধরনের কারেন্সিতে পেমেন্ট প্রদান করে থাকে।

তবে অন্যান্য কারেন্সি থাক বা না থাক সব কোম্পানিই যেকোনো দেশের ব্যাংক অ্যাকাউন্ট একসেপ্ট করে থাকে।তাই আপনারা চাইলে যেকোনো একটি প্রোগ্রামের যুক্ত হয়ে সরাসরি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন। নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট আপনার একাউন্টে যোগ হয়ে গেলেই সরাসরি আপনারা ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার উপায়?

বর্তমান সময়ে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। এমনকি স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে অনেকগুলো হাজার হাজার ডলার ইনকাম করে থাকে। তাই আপনারা চাইলে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনস্টাগ্রামে টাকা ইনকাম করতে পারেন।

আপনি যদি ইন্সটাগ্রাম এর মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন দেখে ইনকাম করতে চান তাহলে, আপনার ইনস্টাগ্রামে কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে। তাহলে আপনারা ইনস্টাগ্রামে স্পন্সর বিজ্ঞাপন দেখে ইনকাম করার সুযোগ পাবেন। এখন প্রশ্ন হল কোথা থেকে আমরা স্পন্সর বিজ্ঞাপন পাবো? এবং কিভাবে এখান থেকে আমাদের ইনকাম হবে?

স্পন্সর বিজ্ঞাপন যেভাবে পাবেন এবং ইনকাম যেভাবে হবে

যদি আপনার ইনস্টাগ্রামের কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকে তাহলে, আপনারা চাইলে স্পন্সর বিজ্ঞাপন দেখে ইনকাম করতে পারেন। বাংলাদেশি সহ বিশ্বের অনেক ধরনের কোম্পানি রয়েছে যেখানে তারা বিজ্ঞাপন দেখাতে চায়। তাদের কম্পানি আরো জনপ্রিয় করার জন্য সাধারণত তারা বিজ্ঞাপন দিতে চাই।

এবং আপনারা চাইলে যে কোন কোম্পানির সাথে যোগাযোগ করে আপনার ইন্সটাগ্রাম এর জন্য স্পন্সর বিজ্ঞাপন নিতে পারেন। যেমন ধরুন বিকাশ কম্পানি। এই কোম্পানি থেকে আপনারা চাইলেই স্পন্সর বিজ্ঞাপন নিতে পারেন। তাদের বিজ্ঞাপন গুলো তাদের কাছ থেকে নেওয়ার পর আপনার ইনস্টাগ্রামে এগুলো শেয়ার করতে হবে।

আপনার ইনস্টাগ্রামে এই স্পন্সর বিজ্ঞাপন যত লোক দেখবে ততো আপনি ইনকাম করতে পারবেন। প্রতিটা বিজ্ঞাপন যত লোক দেখবে ওই কোম্পানি থেকে ততো আপনার কমিশন আসতেই থাকবে।ঠিক এভাবে করেই আপনারা ইন্সটাগ্রাম এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।আশাকরি বুঝতে পেরেছেন কিভাবে ইনস্টাগ্রাম এর মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন দিয়ে টাকা ইনকাম করতে হয় সেটা!

আর্টিকেল এর শেষ কথা

আমাদের আজকের আর্টিকেলটি ছিল কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়? ইনস্টাগ্রাম থেকে আয় করতে হয় বিভিন্ন রকম পদ্ধতি নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি। যে কেউ চাইলে এই পদ্ধতি অবলম্বন করে ইনস্টাগ্রামে আয় করতে পারে। আমরা চেষ্টা করেছি এই সম্পর্কে আপনাদের step-by-step ধারণা দেওয়ার জন্য।

তবুও যদি আর্টিকেল সম্পর্কিত অথবা কোনো মন্তব্যও প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে ভুলবেন না। খুব শীঘ্রই আমরা আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব।আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ