ফেসবুক রিলস ভিডিও করে প্রতিদিন ১০০০ টাকা আয় করার উপায়

Earning : ৳8.600

আপনি কি ঘরে বসে আয় করতে চান ?  কিন্ত কি করেবেন আর  কোথাই  করবেন তার জন্য কোন  সঠিক প্লাটফ্রম খুজে পাচ্ছেন না । আজ আমি আপনার পরিচিত সোশ্যাল মিডিয়া  ফেসবুক এর নতুন এক ফিচার,যার নাম ফেসবুক  রিলস । আর আপনি রিলস ভিডিও করে প্রতিদিন  এ ১০০০ টাকা এর উপর এ  ইনকাম করতে পারবেন ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক রিলস (Facebook Reels) কি?

ফেইসবুক রিলস ভিডিও বানানো তেমন কোন কঠিন কাজ না । আপনি চাইলে নিজেও রিলস ভিডিও বানাতে পারেন । রিলস ভিডিও সাধারত ২০ থেকে ৩০ সেকেন্ড এর হয়ে থাকে ।

বর্তমান সময় এ রিলস ভিডিও করা একটি ট্রেন্ড এ পরিনত হয়েছে । আপনি চাইলে যে কোন বিষয় নিয়ে রিলস তৈরি করতে পারবেন । বর্তমানে এই ফিচারটি 150 টি দেশে রয়েছে। 

আর আপনার জন্য সুখবর এটি বাংলাদেশের জন্য উপলব্ধ রয়েছে। ভিডিওতে আপনি চাইলে আপনার দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া যেকোন বিষয়ে এর মাধ্যমে শেয়ার করতে পারেন।

কোন একটি রিলস  ভিডিও ভাইরাল হওয়া মানেই এটি ওই সময়ের জন্য ওই সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ড হয়ে যাওয়া । আর একটি রিলস ভিডিও ভালো আপনি অনেক হলো আর ও রিয়েক্ট অর্জন করতে পারবেন।

হয়তো এই প্রতিবেদনটি  পড়ে আপনার মনের  ইচ্ছা হচ্ছে রিলস ভিডিও তৈরি করব। আর আপনি যদি সঠিকভাবে ভিডিও তৈরি এবং ভাইরাল হতে চান তাহলে এই প্রতিবেদন আপনার জন্য।

ফেসবুক রিলস ভিডিও করে আপনি প্রতিদিন ১০০০ টাকা আয় করতে পারবেন। তাই দেরি না করে কিভাবে রিলস ভিডিও তৈরি করা এর মাধ্যমে টাকা আয় করা যায় যায় তা জেনে নেওয়া যাক।

 

কিভাবে রিলস  ভিডিও এর অপশন অন করব? 

রিলস ভিডিও করার জন্য আপনার ফেসবুক আইডিটি কে প্রথমে  প্রফেশনাল মোড রূপান্তরিত করতে হবে। কিভাবে প্রফেশনাল  মোড অন করতে হবে তা জেনে নেওয়া যাক।

প্রফেশনাল মোড অন করার জন্য আপনাকে আপনার ফোনে ডাউনলোড করা ফেসবুক অ্যাপটি কে আপডেট করতে হবে। আপনি প্লে স্টোর থেকে ফেসবুক আপডেট করে নিতে পারবেন।

ফেসবুক আপডেট করার পর কিছুদিনের ভিতরেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে নোটিফিকেশনে একটি মেসেজ আসবে এবং সেই মেসেজের মাধ্যমে আপনি আপনার ফেসবুক আইডিকে প্রফেশনাল মোড এ রূপান্তরিত করতে পারবেন। আর রূপান্তরিত করার পড়ে আপনি টাকা উপার্জন করতে পারবেন।

কিভাবে ফেসবুক রিলিস ভিডিওর মাধ্যমে টাকা আয় করতে পারবেন? আমরা যারা ফেসবুক ব্যবহার করি আমরা সকলেই জানি ফেসবুক নির্মাতা প্রতিষ্ঠানের নাম মেটা(Meta)। মেটা কোম্পানি ইতিমধ্যেই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, যে তারা ফেসবুক রিলস নির্মাতাদের অর্থ প্রদান করবে।

আর রিলস ভিডিও থেকে আয় করার জন্য আপনার পেজটিকে ফেসবুকের মনিটাইজেশনের শর্ত পূরণ করতে হবে। আপনি মনিটাইজেশনের শর্ত পূরণ করার মাধ্যমে ফেসবুক থেকে আয় করতে পারেন। তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে যারা ক্রিয়েটর দ্বারা তাদের পণ্যের বিজ্ঞাপন করে থাকে আপনি তার মাধ্যমে আয় করতে পারেন।

এছাড়াও আপনি আপনার নিজস্ব পণ্য বিক্রি করতে পারবেন। আপনি নিজস্ব পণ্য বিক্রি করার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আয় করতে পারবেন। শুধু তাই নয় আপনি চাইলে আপনার রিলস ভিডিও এর নিচে স্টিকার বিজ্ঞাপন দেখিয়ে সরাসরি আয় করতে পারবেন ।

রিলস ভিডিওর মাধ্যমে দিনে কত টাকা আয় করতে পারব?

আপনার ভিডিও যত বেশি সংখ্যক মানুষ দেখবে ততো বেশি টাকা আয় করতে  পারবেন। মেটা কোম্পানি বলেছেন যে ক্রিয়েটর এর ভিডিও প্রতিমাসে ১০ হাজার ভিউ হবে  সেই ক্রিয়েটর প্রতিমাসে বাংলাদেশি ৪ লক্ষ টাকার টাকা আয় করতে পারবে।

আপনার মাঝেও যদি  রিলস করার মতো প্রতিভা থাকে তাহলে আপনি নিজেও ফেসবুক রিলস  করে আপনার জীবনে সাফল্য আনতে পারেন পাশাপাশি বিপুল পরিমাণে অর্থ আয় করতে পারবেন। আপনার মাঝেও যদি দুর্দান্ত রিলিস বানানোর প্রতিভা থাকে তাহলে আপনিও এই কাজটি স্বাচ্ছন্দ ভাবে করতে পারেন।

*সেকেন্ডে রিলস ভিডিও তৈরি করব?

= সাধারণত 20 থেকে 30 সেকেন্ড এর মাঝে মাঝে ভিডিওগুলো বেশি ভাইরাল হয়।

* কোন সময় ফেসবুকেরিলস  ভিডিও ভাইরাল হবে?

= সকাল ১১ টা, দুপুর 2 টা, সন্ধ্যা ৭টা, রাত ১০ টা ।

এ সময় গুলোতে রিল ভিডিও ছাড়লে ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি কারণ এসময় বেশিরভাগ মানুষ অনলাইনে থাকে। তাছাড়া আপনি আপনার মন মত সময় রিলস ভিডিও ছাড়তে পারেন।

আমার কিছু পরামর্শঃ

আপনারা ফেসবুক রিলস এর মাধ্যমে উপরোক্ত পরামর্শগুলো পড়লে টাকা আয় করতে পারবেন। তাছাড়া আপনার মাথায় রাখতে হবে ফেসবুকের নিয়ম, ফেসবুক থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে ফেসবুকের নীতিমালা মেনে চলতে হবে তাহলে আপনি ফেসবুক থেকে আয় করতে পারবেন।

আপনার যদি  রিলস নিয়ে কোন প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাতে পারেন।

আমরা আপনার প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব।

Related Articles
Comments

You must be logged in to post a comment.