স্মার্টফোন দিয়ে লোগো ডিজাইন করার জনপ্রিয় ৫ টি সফটওয়্যার।

আস্সালামু আলাইকুম। প্রিয় বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব;- স্মার্টফোন দিয়ে লোগো ডিজাইন করার জনপ্রিয় ৫ টি সফটওয়্যার। 

মূল টপিক:-

 স্মার্টফোন দিয়ে লোগো ডিজাইন:- কোন কোম্পানি বা ব্যান্ডের পরিচয় বহন করতে লোগো খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর লোগো ডিজাইন করার করার জন্য প্রয়োজন হয় আমাদের লোগো ডিজাইন সফটওয়্যার।

মূলত একজন লোগো ডিজাইনার তার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে বিভিন্ন কোম্পানি বা ব্যান্ডের জন্য সর্ম্পূণ ইউনিক লোগো ডিজাইন তৈরি করে থাকেন। আর বর্তমানে লোগো ডিজাইনের চাহিদা ও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আর বর্তমানে অনলাইনে লোগো তৈরি সফটওয়্যারের পাশাপাশি অনেক ওয়েবসাইট ও রয়েছে। তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে মোবাইল দিয়ে লোগো ডিজাইন করা যায়? এবং লোগো ডিজাইন তৈরি ৫ টি জনপ্রিয় সফটওয়্যার।

আপনার জন্য আরও লেখা:

টপিক সূচি:-

1. Logo maker shop.

2. Canva.

3. Dotpic.

4. Logo maker by shopify.

5. Iris logo maker.

1. Logo maker shop.

Logo maker shop হলো লোগো ডিজাইন করার জনপ্রিয় একটি এপস। আর এটি ইউজার ফ্রেন্ডলি হওয়ায় এতে আপনি কোন পূর্ব অভিজ্ঞতা ছাড়াই একটি আকর্ষনীয় লোগো তৈরি করতে পারবেন।

এতে রয়েছে ১০০০+ টেম্পলেট। যে গুলো থেকে আপনি আপনার পছন্দ মতো টেম্পলেট ব্যবহার করে ইচ্ছা মতো এডিট করতে পারবেন। 

তাছাড়া ও লোগো ডিজাইন করার এই মোবাইল এপস টিতে রয়েছে ৫০০০+ ফ্রন্ট Symbol ও background design। আর তাই এই সমস্ত সুবিধা থাকায় আপনি এই এপস ব্যবহার করে খুব সহজে আকর্ষনীয় লোগো তৈরি করতে পারবেন।

2. Canva.

বর্তমানে Canva হচ্ছে সবচেয়ে জনপ্রিয় লোগো ডিজাইন সফটওয়্যার। আর এই সফটওয়্যার আপনারা মোবাইল এবং কম্পিউটার দুটিতেই ব্যবহার করে লোগো তৈরি করতে পারবেন।

আর Canva হচ্ছে ইউজার ফ্রেন্ডলি একটি সফটওয়্যার যার কারনে এখানে লোগো ডিজাইন করার জন্য কোন পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন হয় না।

যার ফলে যে কেউ নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে খুব সহজে এটি ব্যবহার করে আকর্ষনীয় লোগো তৈরি করতে পারবেন।

Canva সফটওয়্যারে রয়েছে অসংখ্য টেম্পলেট ও টুল যা লোগো ডিজাইন করার কাজকে আরো সহজ করে দিয়েছে। 

আর এখান থেকে আপনি পছন্দ মতো টেম্পলেট নিয়ে লোগো ডিজাইন করতে পারবেন।লোগো ডিজাইন করার জন্য এতে ফ্রি Style, text, photos, election, Icon ইত্যাদি সুবিধা রয়েছে।Canva ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন রয়েছে।

3. Dotpic.

 লোগো ডিজাইন করার অত্যন্ত সেরা একটি এপস হচ্ছে Dotpic।বর্তমানে অনেক বড় বড় লোগো ডিজাইনার লোগো ডিজাইন করার জন্য Dotpic ব্যবহার করছে।

আর এই এপস এর ভিতর রয়েছে অনেক আকর্ষনীয় ফিচার যেমন:- zoom, auto- save function, display of the grid, export /share of work ইত্যাদি ফিচার রয়েছে। আর এই ফিচার গুলো আপনারা সর্ম্পূণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

আর লোগো তৈরির এই এপস এর ও ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন রয়েছে।

4. Logo maker by shopify.

লোগো ডিজাইন করার আরো একটি জনপ্রিয় সফটওয়্যার হলো Logo maker by shopify। লোগো ডিজাইন করার খুব সাধারন এই সফটওয়্যারে রয়েছে ১০০+ প্রফেশনালি ডিজাইন করা লোগো টেম্পলেট। 

এখান থেকে আপনার পছন্দ মতো লোগো সিলেক্ট করে ডিজাইন করে নিতে পারেন।এতে কিছু স্পেশাল ফিচার রয়েছে যেমন:- shape, text, colors, icons.। আর এই ফিচার গুলো আপনি সর্ম্পূন ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

5. Iris logo maker.

Iris logo maker অত্যন্ত আকর্ষনীয় একটি লোগো ডিজাইন করার সফটওয়্যার।এতে আকর্ষনীয় অনেক ফিচার এবং ফাংশন রয়েছে।

যেমন:- text and font, colors, shapes, backgrounds, stickers, graphical elements, textures ইত্যাদি।

যে কেউ নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে মোবাইল এর মাধ্যমে এখানে খুব সহজে একটি আকর্ষনীয় লোগো তৈরি করতে পারবেন।

শেষ কথা:-

ত প্রিয় বন্ধুগন এই ছিল আমাদের আজকের আলোচনা;-স্মার্টফোন দিয়ে লোগো ডিজাইন করার জনপ্রিয় ৫ টি সফটওয়্যার। 

ত আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।
আর পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্য কমেন্ট করে আপনাদের মতামত আমাদের জানাবেন। আপনাদের মূলবান মতামত আমাদের ভবিষ্যতে আর ও ভালো কাজ করার জন্য উৎসাহ যোগাবে।

আর পোষ্টটি সর্ম্পকে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তবে নিচে কমেন্ট বক্সে  কমেন্ট করে আমাকে জানাতে পারেন।আমি ইনশা আল্লাহ আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ত বন্ধুরা আবার ও খুব শীঘ্রই নতুন কোন পোষ্টে নতুন কোন বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে হাজির হয়ে যাব।আর এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।


আল্লাহ হাফেজ।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles

আপনার জন্য আরও লেখা: