নতুনদের জন্য ফ্রিল্যান্সিং এর সহজ কাজ গুলোর তালিকা

আপনি কি নতুন ফ্রিল্যান্সিং শুরু করতে চাচ্ছেন? আপনি কি জানতে চান, ফ্রিল্যান্সিংয়ে কোন কাজ গুলো সহজ? -তাহলে আজকের এই লেখাটি শুধুমাত্র আপনার জন্য। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কারন, আজকে আমি আপনাকে এমন সব ফ্রিল্যান্সিং জব এর সাথে পরিচয় করিয়ে দিবো। যে কাজ গুলো নতুন মানুষরা খুব সহজে শিখতে পারবেন। এবং উক্ত কাজ গুলো করার মাধ্যমে ফ্রিল্যান্সিং থেকে টাকা আয় করতে পারবে। 

তবে তার জন্য আপনাকে আজকের পুরো লেখাটি মন দিয়ে পড়তে হবে। তাই আর দেরী না করে চলুন, সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক। 

নতুদের জন্য ফ্রিল্যান্সিং এর সহজ কাজ কোন গুলো?

সত্যি বলতে ফ্রিল্যান্সিং এর কোনো কাজ সহজ নয়। কেননা, যখন আপনি টাকা ইনকাম করার উদ্দেশ্য কোনো কাজ করবেন। তখন অবশ্যই আপনাকে যথেষ্ট মেধা খাটিয়ে শ্রম দিতে হবে।

কিন্তুু ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর মধ্যে কিছু কাজ আছে, যে গুলো তুলনামূলক ভাবে সহজ। 

এবং আপনি একজন নতুন মানুষ হয়ে উক্ত কাজে নিজের দক্ষতা অর্জন করতে পারলে। সেই কাজের মাধ্যমে আপনিও অন্যান্য মানুষের মতো ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে পারবেন।

আর এবার আমি আপনাকে সেই সহজ ফ্রিল্যান্সিং জব গুলোর সাথে পরিচয় করিয়ে দিবো। যেমন,

০১। ভয়েসওভার ফ্রিল্যান্সিং জবঃ যারা নতুন হিসেবে ফ্রিল্যান্সিং মার্কেপ্লেসে কাজ করতে চান। তাদের জন্য অন্যতম সহজ একটি ফ্রিল্যান্সিং জব হলো, ভয়েস ওভার করা। যেখানে আপনি শুধুমাত্র আপনার কন্ঠ রেকর্ড করে অনেক টাকা আয় করতে পারবেন। 

তবে আপনি যদি ভয়েস আর্টিষ্ট হিসেবে কাজ করতে চান। তাহলে আপনার কন্ঠস্বর এর মধ্যে মাধুর্যতা থাকতে হবে।

সেই সাথে আপনার নিকট ভয়েস রেকর্ড করার জন্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট থাকতে হবে। তাহলে আপনি এই সহজ ফ্রিল্যান্সিং কাজ টি করতে পারবেন।

০২। ভিডিও এডিটিং হেল্পারঃ আপনার যদি টুকটাক ভিডিও এডিট করার নেশা থাকে। তাহলে এই সহজ ফ্রিল্যান্সিং জবটি আপনার জন্য উপযু্ক্ত হবে।

কারণ, বর্তমানে একজন দক্ষ ভিডিও এডিটর এর হাতে প্রচুর পরিমানে কাজ থাকে। আর তারা তাদের কাজের হেল্প করার জন্য স্বল্প এডিট জানা মানুষদের খুজে থাকে। 

আর যেহুতু এই কাজে আপনি শুধুমাত্র অভিজ্ঞ ব্যক্তিদের হেল্প করবেন। সেহুতু এই কাজ গুলোর জন্য শুরুতে আপনাকে তেমন কিছু জানতে হবেনা।

বরং তাদের দেওয়া ছোট ছোট কাজ গুলো করার মাধ্যমে আপনি আপনার দক্ষতা বাড়াতে পারবেন। সেইসাথে ফ্রিল্যান্সিং থেকে আয় করার একটা নতুন পথ উন্মুক্ত হবে। 

০৩। কন্টেন্ট রাইটারঃ বর্তমানে আপনি যে লেখাটি পড়ছেন, সেটি হলো একটি কন্টেন্ট। আর যে ব্যক্তি এই কন্টেন্ট লিখেছে, তাকে বলা হয় কন্টেন্ট রাইটার।

যদিওবা এই কাজটি সহজ নয়, তবে আপনার মধ্যে লেখালেখি করার দক্ষতা থাকলে। আপনি খুব সহজেই এই কাজে নিজেকে দক্ষ হিসেবে গড়ে তুলতে পারবেন। 

০৪। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টঃ বাস্তবিক জীবনে আমরা দেখতে পারি যে, বড় মাপের মানুষ গুলো নিজের কাজের জন্য সহকারী বা অ্যাসিস্ট্যান্ট রাখে। ঠিক তেমনি ভাবে এখন যেহুতু অনলাইন এর যুগ।

সেহুতু এখন সেই মানুষ গুলোর জন্য প্রয়োজন হয়, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর। 

যেখানে আপনাকে তেমন কোনো কঠিন কাজ করতে হবেনা। বরং আপনি শুধু সেই বড় মাপের মানুষ গুলোর ইমেইল, ফেসবুক ইত্যাদি কাজ গুলো অনলাইন থেকে দেখভাল করবেন।

আর এই সহজ কাজের মাধ্যেমে কিন্তুু ফ্রিল্যান্সিং থেকে বিপুল পরিমান টাকা আয় করা সম্ভব। 

০৫। ডাটা এন্ট্রি জবঃ সত্যি বলতে ফ্রিল্যান্সিং এর সবচেয়ে সহজ কাজের নাম হলো, ডাটা এন্ট্রি। তবে এই কাজটি যেমন সহজ, তেমনি এই এই জবটি পাওয়া খুব কষ্টকর। আর আপনি যেহুতু নতুন, তাই একটা কথা শুনে রাখুন। 

ফ্রিল্যান্সিং প্লাটফর্ম গুলোতে এই ডাটা এন্ট্রি জব গুলোতে প্রচুর পরিমানে স্ক্যাম হয়। তাই নতুন হিসেবে এই ধরনের কাজ করার আগে যাচাই বাচাই করবেন। অন্যথায়, আপনিও হতে পারেন, স্ক্যাম এর স্বীকার। 

৬। কাস্টমার কেয়ার জবঃ অনলাইনে প্রতিনিয়ত নতুন নতুন কোম্পানির উদ্ভদ হচ্ছে। আর উক্ত কোম্পানি থেকে কাষ্টমারদের সমস্যা ও সমাধান এর জন্য ভার্চুয়াল কাষ্টমার কেয়ার সুবিধা প্রদান করা হয়।

যেখানে আপনি চ্যাটিং করার মাধ্যমে কাষ্টমারদের সমস্যার কথা শুনে সমাধান জানিয়ে দিতে পারবেন। 

আর এই কাজ গুলো করার বিনিময়ে এখন অনেক হাই রেট প্রদান করা হয়। এবং এটি হলো, ফ্রিল্যান্সিং এর অন্যান্য জব গুলোর তুলনায় সহজ একটি কাজ।

যে কাজ টি করতে আপনার খুব বেশি দক্ষতার প্রয়োজন হবেনা। 

ফ্রিল্যান্সিং সহজ কাজ করে কত টাকা আয় করা যাবে?

সত্যি বলতে ফ্রিল্যান্সিং করে কত টাকা আয় করা যাবে। সেটা নির্ভর করবে আপনার দক্ষতা ও কাজ করার আগ্রহের উপর।

কারন, আপনার মধ্যে যতো ক্রিয়েটিভিটি আছে, আপনি যখন সেগুলো কে সঠিক ভাবে কাজে লাগাতে পারবেন। তখন আপনিও প্রতি মাসে হাজার হাজার ডলার আয় করতে পারবেন। 

কিন্তুু এখানেও যদি আপনি আপনার ক্রিয়েটিভিটি কে কাজে লাগাতে না পারেন। তাহলে একটা সময় আপনাকেও ব্যর্থদের দলে নিজের নাম লেখাতে হবে। 

তাই টাকার দিকে ফোকাস না রেখে, নিজের দক্ষতা কে বৃদ্ধি করুন। যখন আপনার মধ্যে দক্ষতা থাকবে, তখন আপনি সেই দক্ষতার বিনিময়ে এতো বেশি টাকা আয় করতে পারবেন। যা আপনার কল্পনার বাইরে চলে যাবে। 

ফ্রিল্যান্সিং সহজ কাজ নিয়ে আমাদের কিছুকথা

আজকের এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য হেল্পফুল হবে। যারা মূলত নতুন ফ্রিল্যান্সিং সেক্টরে পা ফেলেছেন। তবে আপনি যদি আরো ফ্রিল্যান্সিং এর সহজ কাজ সম্পর্কে জানতে চান।

তাহলে নিচে একটা কমেন্ট করে জানিয়ে দিবেন। 

আর আমার লেখা আর্টিকেল সম্পর্কে যদি আপনার কোনো মতামত কিংবা অভিযোগ থাকে। তাহলে সেটি জানাতে ভুলবেন না। 

ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

জীবনে ঝুঁকি নাও।জিতলে নেতৃত্ব দিবে।আর হারলে,পরবর্তী কাউকে পথ দেখিয়ে দিবে।