গুগলে চাকরি পেল ঢাবির চার শিক্ষার্থী [বিস্তারিত এখানে]

গুগলে সুযোগ পেল ঢাবির চার শিক্ষার্থী. জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এ চাকরি এই মুহূর্তে সবচেয়ে বেশি লোভনীয়। ইঞ্জিনিয়ার দের কাছে এ চাকরি যেন স্বপ্নের মতো।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

 গুগলে চাকরি পাওয়া সহজ কথা নয়।সেখানে  চাকরি পেতে বছরে আবেদন পড়ে আড়াই লাখ, এর মধ্যে হাজার চারেক নিয়োগ পেয়ে থাকে।

টেক জায়ান্ট গুগল-এ চাকরি করার সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের মোট চারজন শিক্ষার্থী।চাকরি পাওয়া চার শিক্ষার্থীর মধ্যে রয়েছেন শাহেদ শাহরিয়ার, তামিম আদ্দারী, নাহিয়ান আশরাফ রাঈয়া এবং শারমিন মাহজাবিন।

শাহেদ শাহরিয়ার এবং তামিম আদ্দারী দুইজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের ১৯ তম ব্যাচের শিক্ষার্থী।মাহজাবিন এবং নাহিয়ান একই বিভাগের ২০ ও ২১ তম ব্যাচের শিক্ষার্থী।

তাদের সাথে কথা বলে জানা যায় বেশ কয়েকটি ধাপে গুগলের রিক্রটিং প্রসেস অনুষ্ঠিত হয়। প্রথমে ফোনকলের মাধ্যমে প্রার্থীর সাথে সম্পূর্ণ প্রক্রিয়া নিয়া আলোচনা করে গুগল।এরপর গুগলের কোন ইঞ্জিনিয়ার ভিডিও কলে ৪৫ মিনিটের একটি ইন্টারভিউ নেয়।

এই ধাপ পেরোলে গুগলের কোন এক অফিসে গিয়ে অনসাইট ইন্টারভিউ দিতে হয়। অনসাইটে ৩-৫ টি ৪৫ মিনিটের ইন্টারভিউ হয়।সদ্য গ্রাজুয়েট হলে সবগুলোই প্রবলেম সল্ভিং ইন্টারভিউ নেয়া হয়।

অন্যথায়, একটি সিস্টেম ডিজাইন ইন্টারভিউ নেয়া হয়। সবগুলো ধাপে সফল হলে গুগলের কোন টিমের সাথে কাজ করতে ইচ্ছুক সেই ব্যাপারে জেনে গুগলের সংশ্লিষ্ঠ টিম মনোনীত প্রার্থীর সাথে যোগাযোগ করে।

তাদের মধ্যে তামিম গুগলের নিউ ইয়র্ক অফিসে ইন্টারভিউ দিয়েছিলেন এবং পোল্যান্ড অফিসে ইন্টারভিউ দিয়েছিলেন।শারমীন মাহজাবিন রাখী এই বছরের জানুয়ারিতে সুইজারল্যান্ডের জুরিখে ইন্টারভিউ দিয়ে আসেন।অপরদিকে নাহিয়ান আশরাফ রাঈদা আমাদেরকে বলেন , তিনি গত বছরের জুলাইয়ে সিংগাপুরে ইন্টারভিউ দেন।

তামিম কুমিল্লা ক্যাডেট কলেজ হতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করেছেন এবং শাহেদ রংপুর জিলা স্কুল হতে মাধ্যমিক এবং রংপুর সরকারি কলেজ হতে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। শাহেদ ২০১৭ সালের আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালিস্ট ছিলেন। শারমীন মাহজাবিন মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে যথাক্রমে এ কে হাই স্কুল এন্ড কলেজ এবং আইডিয়াল কলেজে পড়াশোনা করেছেন। আর নাহিয়ান আশরাফ রাঈদা হলিক্রস গার্লস স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Parvej ahmed - Apr 4, 2022, 8:24 AM - Add Reply

অবসর সময় কে কাজে লাগিয়ে আয় করতে পারবেন


আজকে আমি আপনাকে দেখাব কিভাবে বিদেশি সাইটে ছোট ছোট ১০-২০ সেকেন্ডের বিজ্ঞাপন দেখে ডলার আয় করবেন, এবং কিভাবে সেই ডলার আপনি এক্সচেঞ্জ করে বিকাশ, নগদ, অথবা রকেট টাকা আনবেন। করণ অনেকেই বিদেশি সাইটে আয় করতে চান কিন্তু বিকাশ, নগদে টাকা তুলতে না পাড়ায় সেখানে কাজ করেন না।

তাই এ লেখাটি আপনি ভালো করে পড়ে নিবেন তা না হলে কিছু বুঝতে পারবেন না। আর নিচে আমি যে লিংক দিয়েছি এই লিংক গুলো ব্যবহার করে একাউন্ট করে নিবেন।


ধাপ ➡ 1. কয়েনপেয়ু সাইটে বিজ্ঞাপন দেখে আয় করুন। 👇

যে সাইটের কথা বলছি সেই সাইটের নাম হচ্ছে " কয়েনপেয়ু" এই সাইটে আপনি, সাইট ভিজিট করে, ছোট ছোট বিজ্ঞাপন সহ ভিডিও বিজ্ঞাপন দেখে, ও অফারে কাজ করে আয় করতে পারেন। প্রতিটি বিজ্ঞাপন দেখার জন্য আপনি ৫-১০ পয়েন্ট করে পাবেন, এই পয়েন্টের নাম হচ্ছে satoshi.। এখানে আপনি এক ১০০০ হাজার satoshi অর্জন করলে পাবেন এক ডলার। এই ডলার আপনি বিভিন্ন মাধ্যমে তুলতে পারবেন।
তবে আপনি যদি এই টাকা বিকাশ, নগদ, বা রকেটে নিতে চান, তাহলে আপনাকে একটা পেয়ার payeer একাউন্ট খোলে নিতে হবে, তারপর সেই ডলার আপনি আপনার payeer একাউন্ট তুলে নিতে হবে। peyeer একাউন্ট দিয়ে আপনি মাএ ১ ডলার হলেই উইথড্র নিতে পারবেন।

পেয়ার একাউন্টের ডলার যদি আপনি বিকাশে তুলতে চান তাহলে সেটা সেল করার প্রয়োজন পড়ে আপনি চাইলে আমার কাছে সেই ডলার এক্সচেঞ্জ করতে পারবেন আমি আপনাদের থেকে ৩-৪ টাকা চার্জ করব, করণ তার জন্য আপনাকে আমার সময় দিতে হবে এজন্য। আপনি আমাকে না চাইলে বা বিশ্বাস না করলে অন্য কারো থেকে এক্সচেঞ্জ করে নিতে পারবেন। তাও যদি না হয় এই সাইটে কাজ করতে থাকেন আপনাদেরকে আমি অন্য উপায় বলে দিব।

এই সাইটে আপনি কিভাবে কাজ করবে, সব কিছু আমি আপনাদেরকে মেসেঞ্জারে বুঝিয়ে দেব বা কোনো সমস্যা হলে মেসেঞ্জারে জানাতে পারেন অর্থাৎ সব সাপোর্ট পাবেন। নিচে মেসেঞ্জার লিংক দেওয়া আছে।

✍️ Coinpayu একাউন্ট খোলার লিংক

https://www.coinpayu.com/?r=Parvej09




ধাপ➡2. Payeer একাউন্ট তৈরি করুন।

payeer একাউন্ট খোলা একদম সহজ আপনি শুধু ইমেইল অ্যাড্রেস আর পাসওয়ার্ড দিয়েই খোলতে পারবে। না জানলে ইউটিউবে আগে দেখে নিবেন কিভাবে payeer একাউন্ট খুলতে হয়। তা না হলে বা না পারলে আমাকে মেসেঞ্জারে জানাবেন।

✍️ Payeer একাউন্ট খোলার লিংক

https://payeer.com/?session=23273279


আমার মেসেঞ্জার লিংক

https://m.me/sashasha.aj.9


ধন্যবাদ সবাইকে, আমার সাথে যুক্ত থাকুন, সাপোর্ট নিন।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ