চাকুরি না করেও জে-আইটি হতে ৫০,০০০/- থেকে ৬০,০০০/- টাকা মাসে ইনকাম করতে পারবেন।

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই। আশাকরি ভালই আছেন। আজ আপনাদের এমন কিছু ওয়েবসাইট এবং এপ্লিকেশন সম্পর্কে জানাতে চলেছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যারা এখনো পর্যন্ত তাদের সকল গ্রাহক দের পেমেন্ট করছে। অনলাইন থেকে আয় করা খুব একটা কঠিন ব্যাপার নয়। কাজ করার ইচ্ছা আর একটু সময় দিলেই আপনি অনলাইনে আয় করতে পারবেন।

বলতে গেলে কোনো কাজই পরিশ্রম ছাড়া হয় না। যেকোনো কাজের ক্ষেত্রে আপনি যতো শ্রম আর সময় দিবেন আপনার জন্য সেই কাজটি তত সহজ হয়ে যাবে।

আর অনলাইনে আয় করার ক্ষেত্রে অনেকের অনেক ভুল ধারণা থাকে। আশা করি আজকের এই আর্টিকেলটি পড়লে অনলাইনে আয় করার ক্ষেত্রে যে ভুল ধারণা তা অনেকটাই কমে যাবে।

আজকের আর্টিকেলটা একটু বড় হতে পারে। কারন এই আর্টিকেলে আমি অনেক গুলো তথ্য তুলে ধরবো যার মাধ্যমে অনলাইনে আয় করার ক্ষেত্র সমূহ সম্পর্কে একটা স্পষ্ট ধারণা পাবেন।

অনলাইনে আয় করার জন্য আপনার বিশেষ কোনো যোগ্যতার প্রয়োজন হবে না। আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে আপনার অনলাইনে আয় করার যাত্রা শুরু করতে পারেন।

অনেকের মনে প্রশ্ন জাগে অনলাইনে আয় করতে হলে কি সারাক্ষণ কাজ করতে হয়। তাদের প্রশ্নের উত্তরে আমি বলবো একদমই না।

অনলাইনে আয় বলতে বোঝায় অবসর সময়ে বাড়ীতে বসেই যে আয় টা করা যায় আর কি। অনেকেই বেকার বসে থাকে।

তাদের ক্ষেত্রে অনলাইনে আয়টা সাময়িক একটা পেশা হিসেবে গ্রহণ করার সুযোগ থাকে। তাদের ক্ষেত্রে এই ব্যাপারটা একটু আলাদা।

আর অন্যান্য ক্ষেত্রে অর্থাৎ ছাত্র ছাত্রীরা কিংবা অন্য পেশার মানুষের জন্য অনলাইনে কাজ করাটা হতে পারে বাড়তি আয়ের উৎস। তাছাড়া এরকম ছোট ছোট কাজ করে টাকা আয় করাটা অনেকের কাছে আনন্দদায়ক।

মোবাইল ফোন তো অনেকেরই থাকে কিন্তু সেটা থেকে যে আয় করা যায় তা অনেকেরই ধারণার বাইরে। আর এটা অজানা নয় যে করোনা ভাইরাস এর কারনে বেকারত্ব হার কতটা বেড়ে গেছে।

কর্মহীন মানুষ খুঁজছে কাজ, তাই অনলাইনে আয় হতে পারে পরিবার বাঁচানোর হাতিয়ার। এখানে অনায়েসেই আয় করা যায়। প্রয়োজন শুধু একটা স্মার্টফোন আর ইন্টারনেট সংযোগ ব্যবস্থা।

আপনি অনলাইনে কাজ করে বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারেন। আজকাল এমন অনেক বিশ্বস্ত ওয়েব সাইট রয়েছে যেখানে প্রতিদিন কাজ করে ২০০-৩০০  টাকা সহজেই আয় করতে পারবেন।

আপনার কাজ অনুযায়ী ওয়েব সাইট গুলো পেমেন্ট করে থাকে। তাহলে চলুন আজকের আর্টিকেল সম্পর্কে বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

কয়েকটি বিশ্বস্ত ওয়েব সাইট :

"জে আইটি আর্নিং প্রোগ্রাম" থেকে টাকা আয় বিশ্বস্ত ওয়েব সাইটের কথা বললে প্রথমেই বলতে হয় "জে আইটি আর্নিং প্রোগ্রাম" এর সম্বন্ধে। আমি আগেও এই ওয়েব সাইটটি সম্পর্কে আলোচনা করেছিলাম।

তাই আপনাদের সুবিধার্থে আবারও এটি সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করবো। হয়তো বা অনেকেই জানেন এটি একটি বাংলাদেশী সাইট।

আর যেহেতু এটি বাংলাদেশী ওয়েব সাইট সেহেতু কাজ গুলো তুলনামূলক সহজ হবে। এই ওয়েব সাইটের অনেক এক্টিভ ইউজার রয়েছে এবং অনেকেই নতুন গ্রাহক হিসেবে যুক্ত হচ্ছে।

জে আইটি আর্নিং প্রোগ্রাম এ আয় করার কোনো লিমিট নেই। আপনি যতো ইচ্ছা তত টাকা এই ওয়েব সাইটটি থেকে আয় করতে পারবেন। এই সাইটের মূল কাজ হলো আর্টিকেল লিখা।

আপনি যদি একজন ভালো লেখক হন তাহলে আপনি এই ওয়েব সাইটটি থেকে সহজেই প্রচুর টাকা আয় করতে পারবেন। এখানে আয় করা খুব সহজ।

আপনাকে শুধু এই ওয়েব সাইটের নীতিমালা অনুযায়ী কাজ করতে হবে। এখানে কাজ করার কিছু নিয়ম রয়েছে। আপনিকে এই নীতিমালা গুলো অবশ্যই মানতে হবে।

জে আইটি আর্নিং প্রোগ্রাম এমন একটি প্লাটফর্ম যেখানে যে কেউ ঘরে বসে প্রতিমাসে  ৮০০০-১০০০০ টাকা আয় করতে পারবেন। শুধু আর্টিকেল লিখেই নয় আরো কয়েকটি অতিরিক্ত আয় করার অপসন রয়েছে।

এখানে  আর্টিকেল লিখার কিছু নিয়ম নীতি রয়েছে। আপনি যেকোন ট্রপিক নিয়ে আর্টিকেল লিখতে পারবেন না কারণ এখানে নির্দিষ্ট কিছু ট্রপিক রয়েছে।

আর আপনার লেখা আর্টিকেলটি ইউনিক না হলে তা পাবলিশ করা হবে না। তাছাড়া আপনি যদি কোনো লিখা কপিরাইট করেন অর্থাৎ কারো লেখা কপি করেন তাহলে আপনার আর্টিকেল টি প্রকাশ করা হবে না।

আর যদিও বা প্রকাশিত হয় তবে সেই আর্টিকেল থেকে আপনার একাউন্টে কোনো টাকা যুক্ত হবে না। অর্থাৎ আর্টিকেল লিখলেই তা প্রকাশিত হবে না যদি না গুনগত মান ভালো হয়।

যেভাবে জে আইটি আর্নিং প্রোগ্রাম এ একাউন্ট তৈরি করবেন:-

১. প্রথমে আপনার স্মার্টফোন অথবা কম্পিউটার এ গিয়ে যেকোনো একটা ব্রাউজার সিলেক্ট করে নিবেন এবং সার্চ বাটনে বাংলায় লিখবেন " জে আইটি আর্নিং প্রোগ্রাম"

২. আপনার সামনে ওয়েব সাইটটির লিঙ্ক চলে আসবে। আপনি যেহেতু নতুন ইউজার তাই ক্রিয়েট একাউন্ট এ ক্লিক করে নাম সহ প্রয়োজনীয় তথ্য দিয়ে দিবেন।

৩. একাউন্ট তৈরি হয়ে গেলে জিমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগইন এ ক্লিক করবেন।

৪. জে আইটি আর্নিং এর নিয়ম অনুযায়ী সাথে সাথে বোনাস হিসেবে ১০ টাকা পেয়ে যাবেন।

এবার আপনার আর্টিকেল লেখার কাজ শুরু করতে পারেন। আর্টিকেল লিখার জন্য কিছু ট্রপিক এবং কিছু শর্ত রয়েছে । নিচে এগুলো সম্পর্কে বিস্তারিত লিখা হলো।

আর্টিকেল লেখার ট্রপিক সমূহ:

যেসব ট্রপিক গুলো নিয়েই আর্টিকেল লিখতে হবে। অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং,

 অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার।

সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং।

চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি। উপরোক্ত ট্রপিক বাদ দিয়ে অন্যান্য কোনো ট্রপিক সম্পর্কে লিখা যাবে না।

আর্টিকেল প্রকাশিত হওয়ার শর্ত:

আর্টিকেলটি একেবারে 100% ইউনিক হতে হবে। এবং অন্যান্য সাইট থেকে কোনো ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।

১. প্রথম শর্ত হলো আর্টিকেলটি কমপক্ষে 400 ওয়ার্ড এর হতে হবে কিংবা তার বেশি হতে হবে।

২. বোঝানোর সুবিধার্থে প্রয়োজনীয় ক্ষেত্রে স্ক্রিনসট ব্যবহার করতে হবে।

৩. আর্টিকেল এর গুনগত মান ভালো হওয়ার জন্য একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।

৪. অবশ্যই বাংলা ভাষায় লিখতে হবে।

আর্টিকেল লিখার জন্য গুনগত মান সম্পন্ন ট্রপিক নির্ধারণ:

আপনার আর্টিকেলটি লেখার পূর্বে চাহিদা সম্পন্ন ট্রপিক নির্ধারণ করতে হবে। লোকজন যেই টপিক গুলো বেশি পছন্দ করে এবং পড়তে ভালোবাসে সেই ট্রপিক সমন্ধে লিখতে হবে।

যার ফলে আপনার টাকা আয় এর পরিমাণ ও বৃদ্ধি পাবে। আর লিখা ইউনিক হলে সহজেই লিখা গুলো পাবলিশ হবে।

তাছাড়া আপনি চাইলে জে আইটি আর্নিং প্রোগ্রাম থেকে আর্টিকেল লেখার ইউজার মেন্যুয়াল পরতে পারেন অথবা ইউটিউব থেকে ভিডিও দেখতে পারেন।

আর্টিকেল লিখার নিয়ম:

আপনি একাউন্টে লগইন করার পর সামনে এড আর্টিকেল নামে একটি অপশন দেখতে পাবেন। এড আর্টিকেলে ক্লিক করার পর টাইটেল, সামারি, পেরাগ্রাফ নামক কিছু ফিচার আসবে।

টাইটেল এ আপনার আর্টিকেল এর শিরোনাম লিখতে হবে। সামারিতে আর্টিকেল এর মূল কথা গুলো লিখবেন। আর্টিকেল লিখা শেষ হলে ইউনিক করার জন্য কিছু ডিজাইন করতে হবে ।

যেমন ছবি বা স্ক্রিনসট যুক্ত করা, লিঙ্ক যোগ করা, লিখা আন্ডারলাইন করা, ফিচার ইমেজ যুক্ত করা। এভাবেই আপনি আর্টিকেল লিখে সাবমিট করবেন এবং মাই আর্টিকেল এ আপনার দ্বারা পোস্ট করা সকল আর্টিকেল এর বিবরণ গুলো দেখতে পারবেন।

যেমন কতগুলো ভিউজ হলো, কত টাকা পেয়ে পার ভিউ হিসেবে যুক্ত হচ্ছে এবং লিখা শেয়ার করার সুবিধা রয়েছে।

আর্টিকেল থেকে যেভাবে আয় হবে:

আপনি একটি পূর্ণাঙ্গ আর্টিকেল লেখার পর তা পাবলিশ হলেই টাকা আয় হওয়া শুরু হয়ে যাবে। আর্টিকেল লিখার শর্ত অনুযায়ী অর্থাৎ ৪০০ শব্দের আর্টিকেল লিখলেই আপনি তথক্ষনাৎ ১০-১০০ টাকা পেয়ে যাবেন।

এই বোনাসটি পাওয়ার জন্য অবশ্যই আর্টিকেল এর ধরনটি ইউনিক হতে হবে। তারপর প্রে পার ভিউ হিসেবে টাকা পেতে থাকবেন।

অর্থাৎ আপনার আর্টিকেলটা এক জন দেখলে আপনি পাবেন ০.৮০০ টাকা। আপনার আর্টিকেল এ ২ মাস এর মধ্যে যত বেশি ভিউজ হবে তত টাকা পেতে থাকবেন।

আপনি একটা আর্টিকেল লিখে সেটা থেকে প্রায় ১০০০ টাকার মতো ইনকাম করতে পারবেন। আপনি যদি আপনার আর্টিকেল এর লিঙ্ক ফেসবুক, টুইটার আরো অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম এ পোস্ট করেন তাহলে আপনার ভিউয়ার এর সংখ্যা বেড়ে যাবে এবং দ্বিগুণ টাকা আয় হবে।

তাই পাবলিশ হওয়া আর্টিকেল এর লিঙ্ক আপনার বন্ধুদের সাথে অথবা অন্যান্য সাইট এ শেয়ার করে একটা ভালো পরিমাণ টাকা আর্ন করতে পারবেন।

আপনাদের জন্য জে আইটি আর্নিং প্রোগ্রাম এর চলমান কিছু পুরষ্কার জিতার সুযোগ রয়েছে। আপনার যদি ২০ টি আর্টিকেল প্রকাশিত হয় তাহলে জে আইটি হতে একটা আকর্ষণীয় টি শার্ট দেওয়া হবে।

আর যদি ১০০ টি আর্টিকেল পাবলিশ হয় তাহলে আপনি পেয়ে যাবেন একটা মোবাইল ফোন। এভাবেই ইউনিক আর্টিকেল লিখে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন।

রেফার করে আয় করুন:

জে আইটি আর্নিং প্রোগ্রাম এ আপনি কোনো কাজ না করে শুধু রেফার এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

আপনি যে কাওকে অর্থাৎ আপনার বন্ধুদের সাথেও লিঙ্ক শেয়ার করার মাধ্যমে তাদের এই ওয়েব সাইটে যুক্ত করলে লাইফটাইম অর্থাৎ সারা জীবন তার আয় এর একটি অংশ পেতে থাকবেন।

রেফারেন্স এর মাধ্যমে আপনার বন্ধুর একাউন্ট হতে কোনো টাকা দেওয়া হবে না। আপনি আয় অনুযায়ী বোনাস হিসেবে টাকা পেতে থাকবেন।

এখানে যত রেফার করবেন ততো আয় করতে পারবেন। আপনি ১০০  টা এক্টিভ রেফার করতে পারলে একটি আকর্ষণীয় মোবাইল ফোন জিতে নিতে পারবেন।

কিভাবে টাকা তুলবেন:

যেহেতু এটি একটি বাংলাদেশী ওয়েব সাইট তাই এখানে টাকা তোলার কোনো ঝামেলা নেই । আপনি আয় কৃত টাকা বিকাশ, নগদ, রকেট সহ আরো কয়েকটি মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

আপনার একাউন্টে ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ এবং ১০০ টাকা বা তার বেশি হলেই বিকাশ কিংবা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। টাকা তুলতে উইড্রো অপসানে ক্লিক করুন।

তারপর যে নাম্বারে টাকা তুলবেন সেই নাম্বারটা যুক্ত করে উইড্রোতে ক্লিক করে কিছুক্ষণ পর আপনার একাউন্টে টাকা জমা হয়ে যাবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Sadman Masum - Feb 4, 2023, 8:36 PM - Add Reply

how

You must be logged in to post a comment.
Sadman Masum - Feb 4, 2023, 8:36 PM - Add Reply

how

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

01637767349