ইনস্টাগ্রাম মার্কেটিং কি? ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য জরুরী টিপস

Earning : ৳0.000

ইনস্টাগ্রাম বর্তমানে অন্যতম জনপ্রিয় সামাজিক মাধ্যম। বিশেষ করে এখন, ফটো শেয়ারিং সোশ্যাল মিডিয়ার মধ্যে ইনস্টাগ্রামের অন্য কোন প্রতিদ্বন্দ্বী নেই। আজকাল, ফেসবুক ব্যবহারকারী প্রায় সবাই ইনস্টাগ্রাম ব্যবহার করে। যাই হোক, আসুন আমরা আর কোন ঝামেলা ছাড়াই সরাসরি মূল বিষয়ে যাই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজ আমি ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য কিছু টিপস এবং কৌশল শেয়ার করতে যাচ্ছি যা আমি মনে করি আপনার ইনস্টাগ্রাম ব্রাউজিং এবং সামগ্রিক অভিজ্ঞতাকে একটু ভাল করে তুলবে।

অন্যান্য সোশ্যাল মিডিয়ায় ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করা

আমরা প্রায়ই একই ফেসবুক বা টুইটার অ্যাকাউন্টে ইনস্টাগ্রামে আপলোড করা একটি ছবি শেয়ার করতে চাই। আপনি এটি ম্যানুয়ালি করতে পারেন কিন্তু আপনি চাইলে এটি স্বয়ংক্রিয়ভাবে করতে পারেন। এটি করার জন্য সরাসরি আপনার প্রোফাইল সেটিংসে যান।আপনি যদি বিকল্প মেনুতে প্রবেশ করেন, আপনি লিঙ্কযুক্ত অ্যাকাউন্ট নামে একটি বিকল্প দেখতে পাবেন

এখানে একবার, আপনি আপনার ফেসবুক, টুইটার এবং আরও কয়েকটি সামাজিক মিডিয়া অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করতে পারেন ইনস্টাগ্রাম। যখন আপনি সংযোগের পরে ইনস্টাগ্রামে একটি নতুন ছবি আপলোড করবেন, তখন ছবিটি স্বয়ংক্রিয়ভাবে এতে পোস্ট করা হবে আপনার সংযুক্ত অন্যান্য সামাজিক মিডিয়া।

যাইহোক, যদি আপনি একটি নির্দিষ্ট পোস্টের জন্য অটো-শেয়ারিং বন্ধ করতে চান, আপনি পোস্টটি প্রকাশ করার আগে অপশন থেকে অটো-শেয়ারিং বন্ধ করতে পারেন।

সক্রিয় অবস্থা বন্ধ করুন

যারা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তারা হয়তো জানে যে এখানে আপনি চাইলে আপনার সক্রিয় অবস্থা বন্ধ করতে পারেন আপনার বন্ধুরা জানেন না আপনি কখন অনলাইনে আছেন। এটি একটি নির্দিষ্ট ব্যক্তির বার্তা পাওয়ার একটি ভাল উপায়  কিন্তু অনেকেই হয়তো জানেন না যে আপনি এটি ইনস্টাগ্রামে করতে পারেন।

যারা ইনস্টাগ্রামের ডাইরেক্ট মেসেজ ফিচার ব্যবহার করে প্রচুর চ্যাট করেন তাদেরও একটি সংখ্যার জন্য তাদের সক্রিয় অবস্থা বন্ধ করতে হতে পারে কারণ। এটি করতে আপনাকে একই জায়গায় যেতে হবে। আপনার প্রোফাইল সেটিংস থেকে বিকল্প মেনুতে যান। তাহলে তুমি করবে এখানে অ্যাক্টিভিটি স্ট্যাটাস নামে একটি সুইচ দেখুন। সময়মতো এই সুইচ চালু এবং বন্ধ করে, আপনি আপনার সক্রিয় অবস্থা ইনস্টাগ্রামে প্রয়োজন অনুযায়ী লুকিয়ে রাখতে পারেন।

স্টাইলিশ ইনস্টাগ্রাম

যারা দীর্ঘদিন ধরে ইনস্টাগ্রাম ব্যবহার করছেন, তারা জানেন যে ইনস্টাগ্রাম বায়ো একটি নিখুঁত জায়গা আপনার সৃজনশীলতা প্রদর্শন করুন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল কিভাবে আপনি আপনার বায়োকে সাজিয়ে আপনার প্রোফাইলকে আলাদা করে দেখান ইনস্টাগ্রাম।

এই কারণেই আপনি অনেকগুলি ইনস্টাগ্রাম ব্যবহারকারীকে বায়োতে ​​বিভিন্ন স্টাইলিশ ফন্ট ব্যবহার করতে দেখছেন। যদিও এটা খুবই ব্যক্তিগতভাবে আমার কাছে বিরক্তিকর, যদি আপনি এটি পছন্দ করেন এবং আপনি আপনার ইনস্টাগ্রাম বায়োতে ​​একই স্টাইলিশ ফন্ট ব্যবহার করতে চান, তাহলে এটি কীভাবে করবেন তা সন্ধান করুন।

আপনি ইনস্টাগ্রামের বায়োতে ​​কীবোর্ড থেকে সরাসরি এর মতো কোনও স্টাইলিশ ফন্ট প্রয়োগ করতে পারবেন না। এই জন্য আপনি প্রয়োজন তৃতীয় পক্ষের ওয়েবসাইট বা টুল ব্যবহার করে টেক্সট স্টাইল করুন। LingoJam একটি ওয়েবসাইট যা আপনাকে স্টাইলিশ টেক্সট তৈরি করতে দেবে ইনস্টাগ্রাম।

আপনাকে যা করতে হবে তা হল এই ওয়েবসাইটে যান এবং আপনার প্লেইন টেক্সট লিখুন, তারপর থেকে আপনার পছন্দের স্টাইল নির্বাচন করুন নীচের তালিকা। তাহলে আপনার প্লেইন টেক্সট আপনার পছন্দের সেই স্টাইলিশ টেক্সটে রূপান্তরিত হবে। আপনি তারপর অনুলিপি করতে পারেন এবং এই লেখাটি আপনার ইনস্টাগ্রাম বায়োতে ​​পেস্ট করুন।

আপনি চাইলে এই স্টাইলিশ তৈরি করতে যেকোনো অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে পারেন পাঠ্য যাইহোক, আমি অনুরোধ করব, অনুগ্রহ করে এইরকম আড়ম্বরপূর্ণ পাঠ্য সহ ইনস্টাগ্রাম বায়োতে ​​আপনার সৃজনশীলতা প্রদর্শন করবেন না। এটা খুবই বিরক্তিকর!

পোস্ট সংরক্ষিত

ফেসবুকে বেশিরভাগ সময়, আমরা আমাদের প্রোফাইলে একটি দরকারী পোস্ট, একটি বিজ্ঞাপন বা একটি মজার পোস্ট / মেমস সংরক্ষণ করতে পারি ব্যক্তিগত সংগ্রহ, যাতে আমরা সেই পোস্টটি পরে খুঁজে পেতে পারি যদি আমাদের প্রয়োজন হয়।

আপনার প্রোফাইলে ব্যক্তিগতভাবে কোন পোস্ট সংরক্ষণ করার জন্য ইনস্টাগ্রামেরও একটি সিস্টেম রয়েছে, কিন্তু আমরা অনেকেই জানেন না বা লক্ষ্য করেন না। আপনার সংগ্রহে ইনস্টাগ্রামে যে কোনও পোস্ট সংরক্ষণ করা খুব সহজ। এর জন্য আপনাকে পোস্টের নিচে ডান পাশে সেভ আইকনে ক্লিক করতে হবে।

তারপর পোস্টটি আপনার কাছে যাবে সংগ্রহ আমরা সকলেই ইনস্টাগ্রাম পোস্টের নীচে এই আইকনটি লক্ষ্য করেছি, তবে এই আইকনটি কী করে তা হয়তো অনেকেই জানেন না। যাইহোক, আপনার সংরক্ষিত খুঁজে পেতে পোস্ট, আপনার প্রোফাইলে যান এবং স্ক্রিনের উপরের ডান পাশে হ্যামবার্গার মেনু খুলুন।

এখন আপনি এই মেনু অপশনে সেভড নামে একটি অপশন দেখতে পাবেন। ক্লিক এই সেভড অপশনে আপনার আগের সব সেভ করা পোস্ট একবারে দেখতে পাবেন এবং এখান থেকে আপনি আপনার সংগ্রহ থেকে যেকোন পোস্ট মুছে ফেলতে পারেন।

গল্প লুকিয়ে রাখুন

ইনস্টাগ্রামের অন্যতম গুরুত্বপূর্ণ এবং সর্বাধিক ব্যবহৃত বৈশিষ্ট্য হ'ল গল্প। এখানে আপনি মূলত শেয়ার করতে পারেন ২ type ঘণ্টার জন্য যেকোনো ধরনের কন্টেন্ট। আপনি যদি একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী হন, তাহলে আপনাকে গল্পটি কী এবং কীভাবে ব্যবহার করতে হবে তা বলার দরকার নেই।

আপনাকে অবশ্যই ইনস্টাগ্রাম সম্পর্কে জানতে হবে গল্পের বৈশিষ্ট্য। যাইহোক, অনেকেই হয়তো জানেন না যে আপনি চাইলে আপনার নির্দিষ্ট কোন অনুগামীদের থেকে আপনার কোন গল্প লুকিয়ে রাখতে পারেন।

আপনার কোন ফলোয়ারের কাছ থেকে আপনার গল্প লুকানোর জন্য আপনাকে প্রথমে সেই ফলোয়ারের প্রোফাইলে যেতে হবে। এখন তার প্রোফাইলে যান এবং থ্রি ডট মেনুতে ক্লিক করুন স্ক্রিনের ডান দিকে, আপনি হাইড ইয়োর স্টোরি নামে একটি অপশন দেখতে পাবেন, যদি আপনি এই অপশনে ক্লিক করেন, তাহলে আপনার ফলোয়ার আর আপনার গল্প দেখতে পাবে না।

কল টু অ্যাকশন এবং অ্যানালিটিক্স

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করেন তবে আপনাকে কিছু সীমাবদ্ধতার মুখোমুখি হতে হবে। উদাহরণস্বরূপ, আপনি করবেনকল টু অ্যাকশন এবং অ্যানালিটিক্স

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করেন তবে আপনাকে কিছু সীমাবদ্ধতার মুখোমুখি হতে হবে।

উদাহরণস্বরূপ, আপনি করবেন আপনার কোন পোস্টে বিশদ বিশ্লেষণ দেখতে পাবেন না এবং আপনি আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে ফেসবুক পেজের মত কল-টু-অ্যাকশন বাটন যোগ করতে পারবেন না, যা যে কোন অনলাইন ব্যবসার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কিন্তু আপনি হয়তো জানেন না যে আপনি সহজেই এই অতিরিক্ত ব্যবসায়িক বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র একটি ক্লিকে পেতে পারেন। এই জন্য আপনি আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টকে একটি ব্যবসায়িক অ্যাকাউন্টে রূপান্তর করতে পারে এবং এটি সম্পূর্ণ বিনামূল্যেG

এটি করার জন্য, আবার আপনার প্রোফাইল সেটিংসে যান এবং এখানে আপনি বিকল্প মেনুতে প্রবেশ করার সাথে সাথে Swith to Business নামে একটি অপশন দেখতে পাবেন। এখানে ক্লিক করে আপনার অ্যাকাউন্টকে একটি ব্যবসায়িক অ্যাকাউন্টে পরিণত করবে।

এটি আপনাকে ব্যবসা সম্পর্কিত বৈশিষ্ট্য যেমন বিস্তারিত পোস্ট এবং গল্প বিশ্লেষণ, ইমেইল এবং আপনার প্রোফাইলে ফোন কল বোতাম। ইনস্টাগ্রামে আপনার পণ্যের বিজ্ঞাপন দিতে আপনার ব্যবসার প্রোফাইলও প্রয়োজন হবে।

Related Articles
Comments

You must be logged in to post a comment.