টুইটারে ফলোয়ার বাড়ানোর সঠিক নিয়ম 2021

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বন্ধুরা এই প্লাটফর্মে ওয়েবসাইটে আমি এর আগে একটি আর্টিকেল লিখে ছিলাম। সেই আর্টিকেল ছিল কিভাবে টুইটার থেকে টাকা আর্নিং করা যায়? এর পুরো গাইডলাইন ওই আর্টিকেলে জানিয়ে দিয়েছিলাম। এবং ওই আর্টিকেলে আমরা কথা দিয়েছিলাম যে টুইটারে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায়?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই ব্যাপারে খুব শীঘ্রই একটি আর্টিকেল লিখব। তো বন্ধুরা আজকে যে আর্টিকেলটি আপনি পড়ছেন এটাই সেই আর্টিকেল। আজকেরে আর্টিকেল থেকে আমরা জানবো,,, কিভাবে টুইটার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করা যায়? এ বিষয়ে পুরো গাইড লাইনঃ নিয়ে আজকের আর্টিকেল।তো বন্ধুরা আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার অনুরোধ জানিয়ে চলুন শুরু করা যাক মূল টিউটিরিয়াল।

আর্টিকেল এর সূচনাঃ 

বিশ্বের জনপ্রিয় প্ল্যাটফর্মের অন্যতম একটি প্লাটফর্ম হল টুইটার। এই টুইটার সারা বিশ্বের যোগাযোগ এবং খবরা-খবর আনলিমিটেড পাবলিশ করা হয়। ফেসবুকের মতোই টুইটার ও একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম অনলাইনে।

এই প্ল্যাটফর্ম কে কাজে লাগিয়ে আমরা নানা ধরনের দৈনিক জীবনের কাজ সম্পন্ন করতে পারি। যেমন বিশ্বের যে কোনো লোকের সাথে যোগাযোগ করার জন্য, বিশ্বের নানা ধরনের খবরা খবর জানার জন্য, মানুষের কাছে মজা হাসি ঠাট্টা এবং বিভিন্ন স্ট্যাটাস এর জন্য, তাছাড়া বিভিন্ন ফটো এবং পোস্ট এর জন্য,

বন্ধুরা আপনার হয়তো ইতিমধ্যে বুঝতে পেরেছেন টুইটারে কি কি করা যায়। এবং টুইটার আমরা কেন ব্যবহার করবো সেটাও নিশ্চয়ই বুঝতে পেরেছেন। এ কাজকর্ম ব্যতীত আপনারা টুইটারে টাকা ইনকাম করতে পারেন।এই ব্যাপারে এর আগের আর্টিকেলে বিস্তারিত আমি জানিয়ে দিয়েছিলাম।

আপনারা যদি আগের আর্টিকেলটি না পড়ে থাকেন তাহলে অবশ্যই পড়ে নিবেন। তাহলে আপনারা নিঃসন্দেহে টুইটার থেকে টাকা আয় করতে পারবেন। এবং ওই আর্টিকেলে ফলোয়ার বৃদ্ধির কথা স্পষ্টভাবে বলেছিলাম। আপনার টুইটার একাউন্টে ফলোয়ার ব্যতীত ইনকাম অসম্ভব এর মত। তাই এই আর্টিকেলে আমরা ফলোয়ার বৃদ্ধি কিভাবে করব টুইটারে?এ বিষয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব!

আমরা কেন টুইটার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করব?

টুইটারে ফলোয়ার বৃদ্ধি কেনঃ আপনি যদি আগের আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই বুঝতে পারবেন কেন আমরা টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে চাচ্ছি! সাধারণত আমরা টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে চাচ্ছি ইনকাম করার জন্য। ওই আর্টিকেলে আমি একথা স্পষ্টভাবে বলেছিলাম যে,

টুইটারে থেকে ইনকাম করার জন্য ফলোয়ার প্রয়োজন। ফলোয়ার ব্যতীত টুইটার থেকে টাকা ইনকাম অসম্ভবের মতই।ঠিক এ কারণেই আমাদের টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে হবে। আপনি যদি টুইটারে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার টুইটারে ফলোয়ার প্রয়োজন। তাছাড়া বিভিন্ন কাজের জন্য টুইটারে ফলোয়ার প্রয়োজন হয়ে থাকে।

টুইটারে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায়?

টুইটারে ফলোয়ার বৃদ্ধিঃ টুইটারে ফলোয়ার বৃদ্ধি করার জন্য, দুই ধরনের কাজ করতে পারেন। এক হল ফলোয়ার ক্রয় করে ফলোয়ার বৃদ্ধি। দুই হলো সম্পূর্ণ ফ্রিতে নিজের টেকনিক কাজে লাগিয়ে ফলোয়ার বৃদ্ধি। টুইটারে সাধারনত এই দুই ভাবে ফলোয়ার বৃদ্ধি করা যায়। তবে আমরা সম্পূর্ণ ফ্রিতে টুইটারে ফলোয়ার বৃদ্ধি নিয়ে আলোচনা করব।

তাছাড়া আপনার ইচ্ছা যদি থাকে ক্রয় করার বা সামর্থ্য থাকে ক্রয় করার তাহলে এভাবে আপনি ফলোয়ার বাড়াতে পারেন। যদিও সেটা নির্ভর করবে সম্পূর্ণ আপনার নিজের উপর। তাই এ বিষয়ে আমি আর যাচ্ছি না। এখন আমরা জানবো কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করা যায় টুইটারে।

টুইটারে ফলোয়ার বৃদ্ধি যেভাবেঃ টুইটারে ফলোয়ার বৃদ্ধি করার জন্য আপনাকে বেশ কিছু কাজ করতে হবে। যেটার মাধ্যমে আপনি সম্পূর্ণ ফ্রি তে টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। টুইটারে ফলোয়ার বৃদ্ধি করা বর্তমান সময়ে একেবারেই সহজ একটি ব্যাপার। তাই আপনি খুব সহজেই এই সময়ে আপনার টুইটার ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

ওয়েবসাইটের মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ বন্ধুরা আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে কিন্তু আপনি প্রচুর পরিমাণে ফলোয়ার পেতে পারেন। আপনার টুইটারে সার্ভিসটি সম্পর্কে বিস্তারিত একটি বিবরণ লিখুন। এবং আপনার ওয়েবসাইটের ভিজিটর দের সামনে আপনার টুইটার সম্পর্কে বিবরণ দিন।

এমন ভাবে তাদের কাছে প্রচার করবেন যেন তারা প্রয়োজন হলে আপনাকে ফলো করে।তাই আপনার টুইটার একাউন্ট এর ভিতর খুব সুন্দর সুন্দর মানুষের প্রয়োজনীয় কন্টেন পাবলিশ করবেন। যেন তারা এই সম্পর্কে জানতে আগ্রহী হয়ে আপনাকে ফলো করে। ঠিক এভাবে করেই আপনারা আপনার ওয়েবসাইটের মাধ্যমে টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

ফেসবুকের মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ বর্তমানে অনলাইনের যুগে মানুষ ফেসবুকে সবচেয়ে বেশি সময় অপচয় করে। তাই আপনি চাইলে আপনার টুইটারে ফলোয়ার বৃদ্ধি ফেসবুকের মাধ্যমে করতে পারেন। আপনার টুইটারে মানুষের পছন্দ দরকারি প্রয়োজনীয় সকল কনটেন্ট রাখতে পারেন।

যেগুলো মানুষ পছন্দ করবে বেশি সংখ্যক লোক এরা দেখতে চাইবে বা জানতে চাইবে। এগুলো আপনার টুইটারে আপলোড করুন। আপনি এগুলো ভিডিও ছবি অথবা আর্টিকেল আকারে সাজাতে পারেন আপনার টুইটারে। এই সার্ভিস বা আপনার যেকোন সার্ভিস আপনি বিস্তারিত বিবরণ দিয়ে ফেসবুকে প্রচার করবেন।

আপনার প্রচারকৃত কনটেন্ট গুলো মানুষের প্রয়োজন হলে অবশ্যই অনেকেই আপনার টুইটারে ফলো করবে। আপনি যত ভালোভাবে তাদের কাছে উপস্থাপন করতে পারবেন। ততবেশি লোক আপনাকে ফলো করার সম্ভাবনা থাকবে। তবে কতটা ফলোয়ার এখান থেকে পাবেন নির্ভর করবে আপনার উপর। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুক থেকে খুব সহজে ফলোয়ার বৃদ্ধি করা যায় টুইটারে।

ইউটিউব এর মাধ্যমে টুইটারে ফলোয়ারঃ বর্তমান এই সময়ে আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে,,, তাহলে আপনি খুব সহজেই আপনার টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। আপনি যদি আপনার টুইটার সম্বন্ধে আপনার ইউটিউবে প্রচার করেন তাহলে,

তাদের প্রয়োজন অনুযায়ী তারা আপনাকে ফলো করবে। ফলোয়ার বৃদ্ধি করার জন্য, আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে, অথবা ভিডিও ডেসক্রিপশনে বিস্তারিত বিবরণ সহ তুলে ধরবেন। যাতে করে কারো প্রয়োজন হলে আপনাকে ফলো করে। ঠিক এভাবে করেই আপনারা ইউটিউব এর মাধ্যমে প্রচুর পরিমাণে সম্পূর্ণ ফ্রিতে ফলোয়ার পেতে পারেন।

ইন্সটাগ্রাম এর মাধ্যমে ফলোয়ারঃ ইনস্টাগ্রাম ফেসবুকের মতোই একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। আপনারা চাইলেও এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে আপনার টুইটার এর সার্ভিস গুলো প্রচার করতে পারেন। যার মাধ্যমে আপনারা ইনস্টাগ্রাম থেকেও প্রচুর পরিমাণে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন আপনার টুইটারে।

টুইটারে আপনার সার্ভিসটি প্রফেশনাল মানের একটি ফটো তৈরি করবেন। ওই ফটোতে আপনার টুইটারের সকল প্রয়োজনীয় সার্ভিসগুলো প্রফেশনাল ভাবে এডিট করবেন। এবং ফটোটি ইনস্টাগ্রাম প্লাটফর্মে আপলোড করে দিবেন। এমন ভাবে মানুষের কাছে প্রচার করবেন যেন খুব সহজেই সবাই সেগুলো বুঝতে পারে। এবং তাদের প্রয়োজন দরকারি হলে আপনাকে ফলো করে।

তো বন্ধুরা উপরের পদ্ধতিগুলোর কাজে লাগিয়ে আপনারা খুব সহজেই আপনার টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। আমি যে পদ্ধতিগুলো উদাহরণ হিসেবে আপনাদের কে বললাম,,,এগুলো কাজে লাগিয়ে আপনারা সম্পূর্ণ ফ্রিতে আপনার টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।যদি আপনার কনটেন্ট কোয়ালিটি সব কিছু ঠিক থাকে সবদিকে তাহলে অবশ্যই ফ্রিতেই আপনি এভাবে হাজার হাজার ফলোয়ার পেয়ে যাবেন ফ্রিতে।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

টুইটার সঠিক ব্যবহার এবং ফলোয়ার বৃদ্ধি কিংবা টুইটার একাউন্ট একটিভ রাখার খুবই জরুরী। তা না হলে আপনি টুইটারে ফলোয়ার করতে পারবেন না অথবা ফলোয়ার বৃদ্ধি হলেও কার্যকর হবে না। এর জন্য কিছু পরামর্শ নিচে বর্ণনা করা হলো। যেগুলো ব্যবহার করলে আপনি অবশ্যই টুইটারে সফলতা অর্জন করতে পারবেন আশা করা যায়।

আপনার টুইটারে কখনোই আজেবাজে মানুষের অপ্রয়োজনীয়' কনটেন্ট পাবলিশ করবেন না।

ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদি প্লাটফর্মে আপনার টুইটারের সার্ভিসটি বিস্তারিত বিবরণ দিয়ে প্রচার করতে থাকুন।

ফলোয়ার বৃদ্ধির জন্য সবার সাথে হেল্প ফুল এবং সুন্দর আচরণ করুন।

মানুষের প্রয়োজনীয় সকল কন্টেন এবং মানুষের দরকারি সকল ফটো আপনার টুইটারে পাবলিশ করুন।

অপ্রয়োজনীয়' দরকার নেই এমন কন্টেন্ট, অশ্লীল, সমাজে আঘাত আনে এমন, খারাপ ভিডিও ছবি আপলোড করা থেকে বিরত থাকুন।

আপনার টুইটারে সব সময় উপকারী কন্টেন ফটো তথ্য ইত্যাদি প্রকাশ করুন।

নিজের ইচ্ছাশক্তি, ধৈর্য, পরিশ্রম, সততা, এবং সৎ ভাবে টুইটারে কাজ করুন আনলিমিটেড।

বন্ধুরা উপরের পরামর্শগুলো আপনারা কাজে লাগিয়ে খুব সহজেই টুইটারে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। তাছাড়া উপরের পরামর্শগুলো আপনার জন্য খুবই উপকার হবে টুইটার অ্যাকাউন্টের জন্য। কিন্তু যদি উপরের পরামর্শগুলো কোনোটিই আপনি না মানেন তাহলে কখনই আপনার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি হলেও কাজে আসবে না।

আর্টিকেল এর শেষ কথা

তো বন্ধুরা আশা করি আজকের আর্টিকেলটি আপনারা পড়ে একটু হলেও উপকৃত হয়েছেন।আজকের এই আর্টিকেল থেকে আমরা টুইটারের ফলোয়ার বৃদ্ধি সম্পর্কে বিস্তারিত জেনে গেলাম। তবুও যদি আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকে কমেন্ট করতে একদমই ভুলবেন না।

আজকের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।