ইউটিউবে ভিডিও তৈরি করে মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা আয় করুন।

আমারা সকলেই জানি যে ইউ টিউবে ভিডিও তৈরি করে মাসে আনেক সহজেই ১০ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করা যায়। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু তার জন্য শুধু ইউটিউবে একটি একাউন্ট তৈরি করে তাতে প্রতিদিন ৩ থেকে ৪ টা করে ভিডিও দিয়ে দিলে যে আপনি টাকা ইনকাম করতে পারবেন তানা।

আপনারা সকলেই এই আরটিকেলটি পরছেন শুধু মাত্র এটা জানার জন্য যে, ইউ টিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।  আমিও চেষ্টা করব যে আপনারা ইউ টিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন তার এ টু জেড আপনাদের শেখানোর জন্য।

তাই আপনাদের কাছে অনুরোদ রইল যে আপনারা পুরো আরটিকোলটি পড়ুন।আমি নিশ্চিত যে আপনারা আমার দেওয়া পরামর্শ গুলো ফলো করলে ১০০% টাকা ইনকাম করতে পারবেন।

তাহলে চলুন শুরু করা যাক।

একাউন্ট ক্রিয়েট।

১মে আপনি একটা একাউন্ট চালু করবেন। একাউন্ট চালু করে সাথে সাথে যে ভিডিও তৈরি করা শুরু করতে হবে তা নয়। আমাদের মধ্যে আনেকেই আছেন যারা একটা চেনেল অনেক রকমের ভিডিও আপলোড করেন। আমার মতে এটা কিন্তু ঠিক নয়।

আপনি আপনার চেনেলে যেকোন একটি দিক নিয়ে ভিডিও করবেন। আপনি হয়ত আনলাইনে কিভাবে আয় করা যায় বা ব্যাবসায়ী আইডিয়া দিয়ে ভিডিও করবেন বা টেকনিশিয়াল কিছু নিয়ে ভিডিও করবেন। আপনার চেনেলের ভিউ কিভাবে বাড়াবেন।

আপনারা মনে করেন যে যত বেশি ভিডিও তত বেশি ভিউ। আসলে বেপারটা তা নয়। আপনি নিচে দেওয়া টিপ্স গুলো আনুসরন করলে আপনির চেনেলের ভিউ বাড়াতে পারবেন। টিপ্স গুলো হলো।

যেমন, আপনাকে এমন কিছু নিয়ে ভিডিও তৈরি করতে হবে যা সবাইকে আকৃষ্ট করবে।

এরপর হলো থাম্বনেল। এটি হলো আপনার ভিডিওর বোকগ্রাউন্ড ইমেজ। আপনি ২ থেকে ৩ দিন সময় নিয়ে একা ভিডিও তৈরি করুন। আপনি এমন একটা থাম্বনেল তৈরি করবেন যা দোখে সবাই আপনার ভিডিওতে ক্লিক করতে বাদ্য হয়।

মুলত আপনি যদি এই দুটি টিপ্স আনুসরন করে ভিডিও তৈরি করেন তাহলে আপনার ভিডিওতে ভিউ আসবেই।আপনারা ভাবছেন যে আমি শুধু ভিউ এর কথা বলছি তার মানে যত বেশি ভিউ ততবেশি ইনকাম। আসলে ভিউটা সেরকম না।

ইনকামের মাধ্যম, আনেকেই আপনাকে বলেছে হয়ত যতবেশি সাব্সক্রাইব বা যত বেশি ভিউ ততবেশি ইনকাম।  না এগুলো সত্য নয়। ভিউ আর সাব্সক্রাইব হলে আপনার চেনেলটি উন্নত হয়। আপনার চেনেল যতবেশি উন্নত আপনার ইনকামও ততবেশি।

আপনারা ভাবছেন যে আমি এই মাত্র বললাম যে ভিউ আর সাব্সক্রাইব  মানে ইনকাম নয় আর এখন বলছি যে ভিউ আর সাব্সক্রাইব হলে ইনকাম বেশি।  হ্যা,  আমি আপনাদের সত্য কথাই বলছি।

আপনারা দেখেছেন যে ইউ টিউবে ভিডিও দেখির মাঝে আনেক সময় এড চলে আসে। কিন্তু আপনারা জানেন না যে এই এড গুলোর জন্যই ইউ টিউবাররা টাকা পায়।

ওই সকল কম্পানে দেখেন যে ইউ টিউবে কোন চেনেলটির ভিউ বেশি মানে কোন ভিডিও গুলো সবাই দেখতে পছন্দ করে। তারা যদি দেখে যে আপনার ভিডিওটির ভিউ আনেক বা আপনার ভিডিওটি আনেক সুন্দর তাই সবাই দেখছে।

তাহলে ওই প্রোডাক্ট সেলাররা আপনার সাথে কন্টাক্ট করবেন এবং তারা চাইবে যে আপনি তাদের প্রোডাক্ট নিয়ে ভিডিও করেন বা তাদের প্রোডাক্টি সেল করে দেন তার বিনিময়ে তারা আপনাকে ৫ থেকে ৬ হাজার টাকা কমিশন দিবেন। যত দামি প্রোডাক্ট ততবেশি কমিশন।

আপনার চেনেলটি ব্লক হওয়ার কারন।

আনেক সময় দেখা যায় আমাদের আজান্তেই আমাদের চেনেলটি নিজে নিজেই বন্দ হয়ে যায়। এর কারন হলো আমাদের আসতর্কতা আমরা আনেক সময় তাড়াহুড়ো করে একটা ভিডিও করে ফেলি যা ইউটিউবে মোটেই গ্রহন যোগ্য নয়।

কিন্তু আমরা তাড়াহুড়োতে সেটা দেখতে পাই না। আর আমরা ওই ভিডিওটি আপলোড করেপেলি। যার ফলে ইউটিউব আফিস থেকে আমাদের চেনেলটি বেন করে দেওয়া হয়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Alim - May 17, 2022, 5:15 PM - Add Reply

আপনার আর্টিকেলে ইনকাম বারাতে চাইলে নিচের লিঙ্কে ক্লিক করে গ্রুপে জয়েন হন।
https://www.facebook.com/groups/4923657331062352/?ref=share

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ