ফেসবুক থেকে ইনকাম।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই ফেসবুক থেকে  আপনারা কিভাবে টাকা আয় করতে পারবেন ও ফেসবুক থেকে টাকা আয় করতে যে বিষয় গুলো আপনাদের জানা দরকার তা নিয়ে আমার আজকে এই আর্টিকেল।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

২.৯৩ বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীর সাথে, ফেসবুক বিশ্বের  সবচেয়ে বেশি ব্যবহত অনলাইন সামাজিক নেটওয়ার্ক। এই ফেসবুক এর মাধ্যমে হাজারো মানুষ টাকা আয় করছে। 

ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করবেন? 

আপনাদের অনেকের প্রশ্ন ফেসবুক থেকে কি আসলেই টাকা আয় করা সম্ভব?

হাঁ, ফেসবুক থেকে টাকা আয় করা সম্ভব।

তাহলে চলুন জেনেনেই কিভাবে আমরা ফেসবুক এর মাধ্যমে অর্থ উপার্জন করবো। ফেসবুক থেকে অর্থ উপার্জন করার জন্য  কিছু ধাপ রয়েছে নিম্নে ধাপ গুলো সম্পর্কে জানতে পারবেন। 

১.ফেসবুক পেজ মনিটাইজেশন

প্রথমে আপনাদের একটি ফেসবুক পেজ লাগবে। আরো কিছু লাগবে আপনাদের ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য।

তার মধ্যে অনতম আপনার ফেসবুক পেজ এ আপনি যে ভিডিও গুলো দিবেন অবশ্যই সেই ভিডিও গুলো ৩ মিনিটের উপরে দিবেন। এবং ফলোয়ার অবশ্যই ১০ হাজার  হতে হবে।

ইউটিউবের থেকে আয় করার আগে আমাদের যেমন কিছু নিয়ম কানুন জানা প্রয়োজন তেমনি ফেসবুক পেজ ভিডিও এর ক্ষেত্রে কিছু নিয়ম কানুন জানা প্রয়োজন। 

২.অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ঘরে বসে হাজারো মানুষ টাকা আয় করছে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আমরা অনলাইন কোম্পানির  প্রোডাক্ট সোশ্যাল মিডিয়া পেজ এ অ্যাফিলিয়েট লিংক এর মাধ্যমে প্রচার করতে পারি।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ঘরে বসে খুব সহজেই যে কেউ অর্থ উপার্জন করতে পারবেন। 

৩.ফেসবুক গ্রুপ থেকে ইনকাম 

ফেসবুক গ্রুপ ইনকাম করার একটি জনপ্রিয় ক্ষেত্র। ফেসবুক গ্রুপ থেকে অর্থ উপার্জন করার জন্য প্রথমে একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে।

সেখান থেকে একটি ফেসবুক গ্রুপ খুলতে হবে। ফেসবুক গ্রুপটিতে কমপক্ষে ১০ হাজার মেম্বার থাকতে হবে। গ্রুপটিতে আপনি আপনার প্রোডাক্ট বা আপনার প্রোডাক্টের প্রচার করতে পারবেন। 

 উল্লেখিত বিষয় গুলোর মাধ্যমে ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব। সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে ফেসবুক সবচেয়ে জনপ্রিয়।

এই ফেসবুক এর মাধ্যমে হাজারো মানুষ ঘরে বসে লাখ লাখ টাকা আয় করছে। আপনিও চাইলে ঘরে বসে ফেসবুক এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ফেসবুক ভিডিও মনিটাইজেশন, ফেসবুক গ্রুপ, অ্যাফিলিয়েট মার্কেটিং, ফেসবুক পেজ বিক্রি করে ইত্যাদি নানা ভাবে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। 

লেখাপড়ার পাশাপাশি বা চাকরির পাশাপাশি ফেসবুক এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। 

এই ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে সাথে বাড়ছে ফেসবুক থেকে ইনকাম করার ক্ষেত্র।

তাই ,আমাদের উচিত ফেসবুককে কাজে লাগিয়ে টাকা ইনকাম করা। ফেসবুক মার্কেটিং এর চাহিদা দিন দিন আরও বাড়ছে।

ফেসবুক থেকে ইনকাম করার জন্য কিছু ধারণা থাকা জরুরি কিভাবে ফেসবুক গ্রুপ খুলতে হয়, কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়,

কিভাবে ফেসবুক পেজ মনিটাইজেশন করতে হবে এসব বিষয় সম্পর্কে ধারণা থাকলে আপনি খুব সহজে ঘরে বসে মাসে ১০০০০ থেকে ২০০০০ বা তার বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

পরিশেষে, ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব। ফেসবুক থেকে কতো  টাকা ইনকাম করবেন এর পরিমাণ আপনার ওপর নির্ভর করবে।

তবে অবশ্যই ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব তার জন্য সময় এবং ইচ্ছের প্রয়োজন। করোনা পরিস্থিতিতে অনলাইন ভিত্তিক কাজের চাহিদা আরও বেড়ে গিয়েছে। অনলাইনে কাজ করার লোক সংখ্যা দিন দিন বাড়ছে।

তাই আমাদের উচিত অনলাইন এর মাধ্যমে ইনকাম করে নিজেকে সাবলম্বি করে তোলা। ফেসবুক এর মাধ্যমে হাজারো মানুষ টাকা ইনকাম করে সাবলম্বি হয়েছেন।

আমরাও চাইলে তাদের মতো নিজেকে সাবলম্বি করে তুলতে পারবো অনলাইন ভিত্তিক কাজের মাধ্যমে অর্থ উপার্জন করে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ