কিভাবে কম্পিউটার মাদারবোর্ড মেরামত এবং এটি ইনস্টল

আপনি একটি geek প্রয়োজন হতে পারে যদি আপনার পিসি অবসরে বুট আপ করতে শুরু করে। আপনার পিসিতে পেরিফেরালগুলি সমস্যাযুক্ত হতে শুরু করে। আপনি আপনার স্ক্রিনে আচরন করার অদ্ভুত উপায় দেখতে পাচ্ছেন, ঝকঝকে, স্ক্রিনে লাইন বা চমকপ্রদ জমে যাওয়ার মাধ্যমে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যখনই আপনি আপনার পিসির ইউএসবি পোর্টে একটি গ্লিমার ক্র্যাশ প্লাগ করেন তখন কিছু সময় এটি ইনস্টেট করতে অবহেলা করে।"মৃত্যুর নীল পর্দা" ভুলের প্রসারিত পুনরাবৃত্তি।

একটি গ্রাসকারী বা তরল প্লাস্টিকের গন্ধ। পিসি মাদারবোর্ড মেরামত আপনার পিসির মাদারবোর্ড (একইভাবে একটি মেইনবোর্ড হিসাবে উল্লেখ করা হয়েছে) হল একটি জটিল হার্ডওয়্যার যা আপনার পিসির মৌলিক কেন্দ্রকে আকার দেয়।

আপনার পিসি যা করে, পেরিফেরালগুলির সাথে কাজ করা থেকে মেমরি ব্যবহার করা, আপনার স্ক্রিনে তথ্য পাঠানো পর্যন্ত, মাদারবোর্ডের উপর নির্ভর করে। ইভেন্টে যে আপনার পিসি কোন উপায়ে চালু হবে না, এটি একটি ত্রুটিপূর্ণ মাদারবোর্ডের সরাসরি ফলাফল হতে পারে।

অনেক পিসি মালিক স্বীকার করে যে তাদের অন্য একটি পিসি কেনার প্রয়োজন যখন এটি ঘটে। এটি যেমনই হোক না কেন, এমন অনেক শর্ত রয়েছে যেখানে একটি মাদারবোর্ড মূলত ঠিক করা যেতে পারে। বিভিন্ন ক্ষেত্রে, আপনার বিভিন্ন অংশ প্রতিস্থাপন না করেই মাদারবোর্ডটি প্রতিস্থাপন করার বিকল্প থাকতে পারে।

নিজেকে সব সময় পরিবর্তনের একটি বড় অংশ বাঁচাতে পারে। আমরা কীভাবে Nerds On Call-এ ত্রুটিপূর্ণ পিসি মাদারবোর্ডগুলি বিশ্লেষণ এবং ঠিক করি তা এই পৃষ্ঠাটি বোঝাবে। ধরে নিই যে আপনি এই সহায়তাটি আপনার পিসিতে সঞ্চালিত করতে চান, আমাদের 1-800-919-6373 এ কল করুন বা আমাদের যোগাযোগের কাঠামো শেষ করুন।

তিনটি জিনিস আপনার পিসির মাদারবোর্ডের সাথে পরিচিত হওয়া উচিত মাদারবোর্ড সার্কিট চার্ট।

1. মাদারবোর্ডের সমস্যাগুলি বিশ্লেষণ এবং সমাধান করা অনিশ্চিত ৷

একটি মাদারবোর্ডের সমস্যাটির সমস্যা হল যে এটির সাথে যখন কিছু খারাপভাবে পরিণত হয়, তখন সেই সমস্যাটি অদ্ভুত উপায়ে আপনার পিসির অনেক অংশে স্ট্রিম করতে পারে।

সমস্যাটিকে নির্ভরযোগ্যভাবে আলাদা করার সর্বোত্তম উপায় হল একটি সতর্কতার সাথে নিষ্পত্তি করা যার জন্য কিছু বিনিয়োগ এবং সক্ষমতা প্রয়োজন। মাদারবোর্ডের প্রতিস্থাপন করার আগে আপনার পিসিতে থাকা সমস্ত কিছু ছিনিয়ে নেওয়া উচিত এই কারণে একটি মাদারবোর্ড ঠিক করা অতিরিক্তভাবে জড়িত।

একটি ব্যতিক্রমী দক্ষ গীক (আমাদের মতো!) মাদারবোর্ডের সমস্যাটি সঠিকভাবে নির্ণয় এবং সমাধানের জন্য সাধারণত আপনার সবচেয়ে স্মার্ট পছন্দ।

2. তারা আশ্চর্যজনকভাবে সূক্ষ্ম

যেহেতু তারা হার্ডওয়্যারের একটি বিশেষভাবে জটিল অংশ, তাই বিস্তৃত কারণ একটি মাদারবোর্ডকে নিচে এবং বাইরে রাখতে পারে। বৈদ্যুতিক স্পাইক এবং বন্যা মাদারবোর্ড ক্রিপ্টোনাইটের মতো।

আপনার ফ্যান দ্বারা আপনার পিসিতে পোষা লোম, ধুলো এবং অন্যান্য অপরিচিত আইটেমগুলি একইভাবে আপনার পিসির মাদারবোর্ডের বিস্তৃত ক্ষতির কারণ হতে পারে।

3. আপনি শুধুমাত্র আপনার মাদারবোর্ডকে কোনো পুরানো অফ-দ্য-র্যাক বিকল্প দিয়ে প্রতিস্থাপন করতে পারবেন না

এই সুযোগে যে আপনাকে বাস্তবে একটি মাদারবোর্ড প্রতিস্থাপন করতে হবে, এটি আপনার পিসির বর্তমান সরঞ্জামগুলির সাথে কার্যকর কিনা তা নিশ্চিত করা সত্যিই অপরিহার্য। আপনার অন্যান্য সরঞ্জামের সাথে অসামঞ্জস্যপূর্ণ একটি মাদারবোর্ড আপনার পিসিকে ধ্বংস করে দেবে।

একচেটিয়াভাবে একটি অসামঞ্জস্যপূর্ণ মাদারবোর্ড বিভিন্ন অংশে চাপ সৃষ্টি করবে না, এর অর্থ হতে পারে আপনার হার্ড ড্রাইভকে পুনরায় ফর্ম্যাট করা উচিত, যা সম্পূর্ণ তথ্যের দুর্ভাগ্য নিয়ে আসে।

এই কারণেই আপনার পিসিতে মাদারবোর্ডের সমস্যা থাকার সম্ভাবনা নেই, আপনি বিশ্বাস করতে পারেন এমন একটি গীকের সাথে যাওয়া সত্যিই গুরুত্বপূর্ণ। ধরে নিচ্ছি যে আপনি বিস্তৃত অদ্ভুত পিসি হতাশার মুখোমুখি হচ্ছেন আমরা আপনাকে আমাদের সাথে কথা বলার পরামর্শ দিচ্ছি।

আমরা বুঝতে পারছি আমরা কি করছি। শুধু আমাদের 1-800-919-6373 এ কল করুন বা আমাদের যোগাযোগের কাঠামো শেষ করুন।

লেগো সার্কিট মেরামতকারী এবং পিসি যন্ত্রাংশ একটি মাদারবোর্ড সমস্যার ইঙ্গিত যদিও আপনার মাদারবোর্ড ঝিমঝিম করছে কিনা তা শুধুমাত্র পার্শ্বপ্রতিক্রিয়াগুলি থেকে বাদ দেওয়া কঠিন হতে পারে, নীচে বিশেষ মনোযোগ দেওয়ার জন্য কয়েকটি বিষয় রয়েছে।

আপনার পিসি অবসরে বুট আপ করতে শুরু করে। আপনার পিসিতে পেরিফেরালগুলি সমস্যাযুক্ত হতে শুরু করে। আপনি আপনার স্ক্রিনে বিচিত্র আচরণ দেখতে পাচ্ছেন, গ্লিন্টিং, স্ক্রিনে লাইন বা চমকপ্রদ জমে যাওয়ার মাধ্যমে।

যখনই আপনি আপনার পিসির ইউএসবি পোর্টে একটি গ্লিমার ক্র্যাশ প্লাগ করেন তখন কিছু ক্ষেত্রে এটি প্রবর্তন করতে অবহেলা করে। "মৃত্যুর নীল পর্দা" ভুলের প্রসারিত পুনরাবৃত্তি। একটি গ্রাসকারী বা দ্রবীভূত প্লাস্টিকের গন্ধ।

মাদারবোর্ড ফ্ল্যাট পড়ে যাওয়ার সাথে সাথে আপনি যে মূল জিনিসটি অন্তর্দৃষ্টি পেতে পারেন তা হল একটি বিস্ময়কর অপ্রচলিততা।

গীক্স অন কল আপনার মাদারবোর্ড ফিক্স বা প্রতিস্থাপনের সাথে মোকাবিলা করতে পারে Nerds অন কলে, আমরা আপনার পিসি মাদারবোর্ডকে ঠিক করতে বা প্রতিস্থাপন করতে পারি এই লক্ষ্যে যে আপনাকে এটির উপর চাপ দিতে হবে না।

শুধু পোস্ট অফিসের মাধ্যমে আপনার পিসি আমাদের পাঠান, অথবা ক্যালিফোর্নিয়া বা ওরেগনের আমাদের সাতটি স্টোরের একটিতে রেখে দিন। আমরা আপনার পিসি দ্রুত স্থির করব, যাতে আপনি এটিকে চিপ করতে বা এটির সাথে খেলতে ফিরে যেতে পারেন।

আমাদের যোগাযোগের কাঠামো আজই শেষ করুন, অথবা আমাদের কল করুন 1-800-919-6373 নম্বরে। আমরা বিশ্বাস করি যে আমরা কীভাবে পিসি মাদারবোর্ডের সমাধান করি তা বোঝার জন্য আপনি এই সহায়কটিকে উপযুক্ত হিসাবে দেখেছেন।

ইভেন্টে যে আপনি এই বিষয় সম্পর্কে আরও তথ্য চান, আপনাকে PC ফিক্সে আমাদের সম্পূর্ণ পৃষ্ঠাটি ব্যবহার করতে হতে পারে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Alim - May 31, 2022, 5:47 PM - Add Reply

দয়া করে আমার এই গ্রুপটিতে একবার ঘুরে আসুন:-
https://www.facebook.com/groups/4923657331062352/?ref=share

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ