কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন

প্রতি  দিন আপনাকে ভাড়ার টাকা এবং ক্রেডিট কার্ডের ঋণ নিয়ে চিন্তা করতে হবে না। তবে এর মধ্যে, আপনাকে আপনার আর্থিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কোন বাঁধনে? দ্রুত অর্থ উপার্জন করতে হবে? আমরা ছোট ছোট পুঁজির কথা বলছি, মিলিয়ন ডলার নয়, কিন্তু আপনার মাসিক বাধ্যবাধকতা মেটানোর জন্য বা সেই বিরক্তিকর পাওনাদারকে কল করা বন্ধ করার জন্য যথেষ্ট।

নীচে (১৫) টি ভিন্ন উপায়ে আপনি অনলাইনে, অ্যাপের মাধ্যমে এবং অফলাইনেও কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন। এবং সৌভাগ্যবশত আপনার জন্য, প্রায় সকলেরই খুব সামান্য বা মূলধনের প্রয়োজন হয় না। আরও জানতে স্ক্রল করতে থাকুন।

১. উবার বা লিফটের জন্য ড্রাইভ করুন কোম্পানিগুলো যেমন এবং আপনার একটি পরিষ্কার ড্রাইভিং রেকর্ড, একটি মোটামুটি নতুন গাড়ি এবং আপনি যেখানেই থাকেন সেখানে কাজ করার অনুমোদন প্রয়োজন৷ যদি আপনার কাছে এই সমস্ত জিনিস থাকে,

তাহলে আপনি কাজ করতে পারেন যখন এটি আপনার পক্ষে সম্ভব হবে, তা দিনের মাঝখানে ভিড়ের সময় হোক বা সপ্তাহান্তে রাতের বিকাল বেলা হোক। সিদ্ধান্ত আপনার.

২. একজন বাজার গবেষণা অংশগ্রহণকারী হন কোনো ঝামেলা ছাড়াই আপনি সত্যিকার অর্থ উপার্জন করতে পারেন তা হল বাজার গবেষণায় অংশগ্রহণ করা।

অনেক কাজ না করার জন্য এটি মোটামুটি সহজ অর্থ, যেমন একটি কোম্পানির পণ্য সম্পর্কে আপনার চিন্তাভাবনা নিয়ে একটি অনলাইন সমীক্ষা সম্পূর্ণ করা।

অথবা কোম্পানীগুলি আপনাকে একটি ফোকাস গ্রুপে যোগ দিতে বলতে পারে আপনার মতামত শেয়ার করার জন্য এবং আপনাকে নগদ বা একটি উপহার কার্ড দিয়ে ক্ষতিপূরণ দেবে।

এটি প্রায়শই পোল বা অর্থপ্রদানের সমীক্ষায় আপনার মতামত লিখতে বা প্রকাশ করে। যেহেতু গবেষণায় অংশগ্রহণ করা খুব বেশি সময়সাপেক্ষ নয়, তাই এটি অতিরিক্ত আয় করার একটি দুর্দান্ত উপায়। শুধুমাত্র একটি কোম্পানি যে অংশগ্রহণকারীদের খুঁজছে, এবং পাশাপাশি.

৩. অ্যামাজনে পুরানো বই এবং গেম বিক্রি করুন Amazon এটিকে তার মার্কেটপ্লেসে তালিকাভুক্ত করা মোটামুটি সহজ করে তোলে।

আপনার কাছে কলেজ থেকে দামি পাঠ্যপুস্তক থাকলে আপনি মাত্র কয়েক টাকার বেশি উপার্জন করতে পারেন। বইগুলো ভালো অবস্থায় আছে তা নিশ্চিত করুন।

আপনি যদি বিচ্ছিন্ন বই বিক্রি করার চেষ্টা করেন বা স্ক্র্যাচ আপ করা গেমগুলি বিক্রি করার চেষ্টা করেন তবে আপনি নেতিবাচক পর্যালোচনা পাবেন। মনে রাখবেন, যে কোনো ত্রুটি সম্পর্কে আগাম থাকুন, সেগুলি যতই ছোট হোক না কেন এবং যত কম লোকই তা সহজেই লক্ষ্য করুক না কেন।

এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে, অ্যামাজনে বিক্রি করার পাশাপাশি, আপনি অ্যামাজন অ্যাসোসিয়েট হিসেবে অ্যামাজনের অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্কের মাধ্যমে প্যাসিভ ইনকাম করতে পারেন।

যারা অপরিচিত হতে পারে তাদের জন্য, অ্যাফিলিয়েট মার্কেটিং হল একটি বিজ্ঞাপনের মডেল যা একটি কোম্পানিকে তাদের পণ্যগুলি তৃতীয় পক্ষ বা অ্যাফিলিয়েটের মাধ্যমে বিক্রি করতে দেয়, যারা কমিশনের জন্য পণ্য বাজারজাত করে।

সুতরাং উদাহরণস্বরূপ, যদি আপনি একটি অনলাইন ব্যবসা ব্লগের মালিক হন তবে আপনি আপনার পোস্টগুলির মধ্যে একটিতে একটি অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্ক অন্তর্ভুক্ত করার জন্য একটি কমিশন উপার্জন করতে পারেন৷ একটি অনুমোদিত প্রোগ্রাম অফার যে অন্যান্য কোম্পানি অন্তর্ভুক্ত |

৪. ক্রেইগলিস্টে ব্যবহৃত প্রযুক্তি বিক্রি বা পুনরায় বিক্রি করুন ব্যবহৃত ইলেকট্রনিক্সের বাজার বিশাল।

আপনি আপনার পুরানো আইফোন বা আপনার ম্যাকবুকের সাথে আলাদা করার জন্য Craigslist ব্যবহার করতে পারেন। আপনি এই ধরনের ইলেকট্রনিক্সের জন্য একটি প্রিমিয়াম নিতে পারেন।

কিছু লোক এমনকি আইটেমগুলি কিনে এবং পুনরায় বিক্রি করে উল্টে দেয়। আপনি আপনার ব্যবহৃত ফোন বিক্রি করার জন্য একটি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন, আপনার কাছে যে ধরনেরই থাকুক না কেন। এর মতো কোম্পানিগুলি ব্যবহৃত ফোন কেনা এবং সেগুলিকে সংস্কার করে একটি সম্পূর্ণ ব্যবসায়িক মডেল তৈরি করেছে৷

যেভাবেই হোক, আপনার বাড়ির আশেপাশে এই আইটেমগুলি পড়ে থাকলে আপনি তুলনামূলকভাবে দ্রুত মোটামুটি অর্থ পাওয়ার আশা করতে পারেন।

৫. TaskRabbit এর সাথে কাজগুলি করুন৷ আপনাকে স্থানীয়ভাবে কাজের জন্য সাহায্যের জন্য লোকেদের একটি বিদ্যমান মার্কেটপ্লেসে ট্যাপ করতে দেয়।

কাজগুলো সবসময় ছোট হয় না। এই প্ল্যাটফর্মটি (অন্যদের সাথে) আরও বড় কাজগুলি অফার করে, যেমন বাড়ির সংস্কারও। অ্যামাজন এর সাথে টাস্ক ব্যবসায় নামছে।

তালিকাভুক্ত পরিষেবাগুলি খুব ছোট মেরামত থেকে শুরু করে বৃহত্তর এবং আরও জড়িত কাজগুলির পরিসর যা যথেষ্ট বেশি পরিশ্রম করতে হবে।

৬. পোস্টমেটদের জন্য বিতরণ করুন আপনি ব্যবহার করে কিছু নগদ অর্থ উপার্জন করতে পারেন, এবং আপনার এমনকি একটি গাড়িরও প্রয়োজন নেই,

শুধুমাত্র ব্যস্ত শহর এবং শহরের কেন্দ্রস্থলে ডেলিভারির জন্য একটি বাইক। আমি এটি প্রায়শই বিশেষ স্থান থেকে খাবার পেতে ব্যবহার করেছি যা নিজেদের সরবরাহ করে না, তবে এটি অনেক কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে।

পোস্টমেটস তাদের ওয়েবসাইটে বলে যে আপনি ডেলিভারি করে $25/ঘন্টা পর্যন্ত উপার্জন করতে পারেন। আপনি প্রক্রিয়াটিতে কিছু টিপসও উপার্জন করতে পারেন তাই এটি এমন লোকেদের জন্য একটি দুর্দান্ত বিকল্প যারা তাদের অবসর সময়ে কিছু করতে চাইছেন, বড় রাইড-শেয়ারিং অ্যাপগুলির মতো যা অ্যাপ স্টোরগুলি সর্বত্র হগিং করছে৷

৭. রিয়েল এস্টেট চুক্তি উল্টান আপনি যদি মনে করেন এটি ব্যয়-নিষিদ্ধ, তা নয়।

আপনি সম্পত্তির দখল না নিয়েই রিয়েল এস্টেট চুক্তিগুলি ফ্লিপ করতে পারেন। এটি একটি ফিক্সার-উপরের প্রচেষ্টা নয়, শুধুমাত্র একটি চুক্তি সুরক্ষিত করা এবং এটি যেকোন আগ্রহী পক্ষের কাছে বিক্রি করা।

এটাই. এসক্রো খুলতে আপনি বেশিরভাগ ক্ষেত্রে মাত্র কয়েকশ ডলার দিয়ে এটি করতে পারেন। এই মত কিভাবে করতে হয় তা শেখানোর জন্য নিবেদিত কোম্পানি আছে. এটি অল্প কিছু অর্থ উপার্জনের জন্য ভাল তবে এটি সম্ভাব্য আরও দীর্ঘমেয়াদী কিছুও।

৮. CafePress বা Etsy এ বিক্রি করুন আপনি যদি ডিজিটাল আইটেম ডিজাইন করতে পারেন, তাহলে আপনি সেগুলিকে একটি সাইটে লাভের ভাগের জন্য বিক্রি করতে পারেন আপনি কিছু ডিজাইন সফ্টওয়্যার ছাড়া আর কিছুই দিয়ে এটি করতে পারবেন না।

তারা কাস্টম লোগো, অনুপ্রেরণামূলক বাণী, এবং জনসাধারণের কাছে আকর্ষণীয় অন্যান্য টপিকাল বা ট্রেন্ডিং ডিজাইন অন্তর্ভুক্ত করতে পারে।

এটিতে আপনাকে সহায়তা করার জন্য আপনি একজন ডিজাইনার নিয়োগ করতে পারেন, তবে আপনাকে এখনও ধারণাগুলি নিয়ে আসতে হবে।

আপনি যদি নিজেই ডিজাইন বুঝতে পারেন তবে কোনও ওভারহেডের প্রয়োজন নেই তবে এটি সবচেয়ে ভাল কাজ করে। আইটেম মুদ্রিত এবং চাহিদা অনুযায়ী বিতরণ করা হয়. আপনি কেবল আয়ের একটি অংশ পাবেন।

একইভাবে, আপনি যদি একজন ব্যবসার মালিক হন, তাহলে আপনিও আইটেম বিক্রি করতে পারেন এবং প্ল্যাটফর্মটিকে একটি অনলাইন স্টোর হিসেবে ব্যবহার করতে পারেন।

৯. JustAnswer-এ প্রশ্নের উত্তর দিন যারা অনলাইনে দক্ষতার সন্ধান করছেন তাদের জন্য একটি সংস্থান হোন।

(এবং এর মতো বেশ কয়েকটি সাইট)

ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী এবং বর্ধিত জ্ঞানের সাথে অন্যদেরকে শুধুমাত্র এমন লোকদের প্রশ্নের উত্তর দিয়ে অল্প আয় করতে দেয় যারা অন্যথায় সেই উত্তরগুলির জন্য একটি মোটা অঙ্কের অর্থ প্রদান করতে হবে।

যদিও শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি ইন্টারনেট সংযোগ এবং একটি বিশেষ ক্ষেত্রে দক্ষতা, আপনি যদি তাড়াহুড়ো করে কিছুটা নগদ উপার্জন করতে চান তবে এটি লাভজনক (ব্যয়কৃত সময়ের জন্য)।

সমৃদ্ধ প্রশ্নের উত্তর পাওয়ার আশা করবেন না, তবে আপনি এখানে বা সেখানে কিছু অর্থ উপার্জন করতে পারেন যদি আপনি বাঁধা পড়ে থাকেন।

১০. অর্থ উপার্জনের কৌশল: ফাইভভারে গিগগুলি ধরুন আপনি যে ধরনের পরিষেবা অফার করেন না কেন, আপনি সম্ভবত এটি অফার করতে পারেন ।

ফাইভভার ডিজিটাল স্পেসে ফ্রিল্যান্সারদের সাথে সংযোগ করে যারা তাদের পরিষেবাগুলি একটি মূল্যের জন্য খুঁজছেন।

আপনার গ্রাফিক ডিজাইনের জন্য সাহায্যের প্রয়োজন হোক না কেন, একজন ফ্রিল্যান্স লেখক খুঁজছেন, বা ভার্চুয়াল সহকারীর জন্য বাজারে আছেন, ফাইভভার আপনাকে সঠিক লোকেদের সাথে সংযুক্ত করতে পারে।

$5 থেকে শুরু করে, আপনি Google Analytics সেট আপ বা Google Play এর সাহায্যের মতো নির্দিষ্ট প্রকল্পগুলিতে আপনাকে সাহায্য করার জন্য প্রতিভা খুঁজে পেতে পারেন৷

অথবা আপনি একজন বিক্রেতা হিসাবে আপনার দক্ষতা অফার করতে পারেন এবং নিজেকে ডিজিটাল পণ্য হিসাবে বিপণনের মাধ্যমে আপনি $10,000 এর উপরে উপার্জন করতে পারেন।

১১. হাঁটা কুকুর কুকুর ওয়াকারদের সাথে কুকুরের মালিকদের সংযোগ করার জন্য নিবেদিত নেটওয়ার্ক রয়েছে।

সেখানে কুকুর হাঁটার বৃহত্তম নেটওয়ার্ক এক. অবশ্যই, আপনি সোশ্যাল মিডিয়াও ব্যবহার করতে পারেন বা আপনার পরিষেবার বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রতিবেশীদের দরজায় কড়া নাড়তে পারেন, তবে আপনি সহজেই এই পরিষেবাগুলির একটি ব্যবহার করতে পারেন ৷

আপনি যদি কঠিন পর্যালোচনাগুলির একটি ট্র্যাক রেকর্ড তৈরি করার বিষয়ে গুরুতর হন তবে একটি দুর্দান্ত কাজ করুন৷ এটি আপনাকে ভবিষ্যতে অর্থোপার্জনে সহায়তা করবে যখন আপনার এটির মরিয়া প্রয়োজন হবে।

১২. কেয়ার ডট কমের সাথে শিশুর দেখাশোনা করা আপনি সহজেই কিছু বেবিসিটিং করতে পারেন যখন আপনাকে দ্রুত কয়েক টাকা উপার্জন করতে হবে।

সর্বত্র পিতামাতাদের সর্বদা বেবিসিটিং এবং আয়া সেবার প্রয়োজন হয়। ওয়েবসাইট যেমন বেবিসিটারের সাথে বাবা-মাকে সংযুক্ত করে। কোম্পানী সমস্ত ব্যাকগ্রাউন্ড চেকিং এবং অন্যান্য যথাযথ অধ্যবসায় করে যাতে পিতামাতার মন আরাম হয়।

অবশ্যই, আপনি আপনার ব্যক্তিগত নেটওয়ার্কের লোকেদের কাছে সরাসরি আবেদন করতে পারেন, কিন্তু আপনি যদি শিশু যত্ন পরিষেবাগুলির জন্য অভিভাবকদের জন্য একটি সাইট মার্কেটিং এর সাথে সাইন আপ করে পুনরাবৃত্ত আয় তৈরি করতে চান।

১৩. আপনার ছবি বিক্রি ফটোগ্রাফির জন্য একটি চোখ আছে?

অবশ্যই, যেকোন অর্থ উপার্জন করার জন্য আপনাকে এতে দক্ষ হতে হবে কিন্তু আপনি যদি হন, তাহলে আপনি এমন কিছু থেকে একটি নিষ্ক্রিয় আয় তৈরি করতে (অন্য অনেকের সাথে) ফটো বিক্রি করতে পারেন যা আপনি খুব উত্সাহী হতে পারেন।

ছবি তোলার মাধ্যমে দ্রুত উপার্জনের উপায়ের জন্য, তাদের বিবাহ, বাগদান, সন্তানের জন্মদিন বা জীবনের অন্য কোনো ঘটনা কভার করার জন্য ফটোগ্রাফার খুঁজছেন এমন লোকেদের অনুরোধ করুন।

আপনার একটি ভাল ক্যামেরা এবং কিছু অভিজ্ঞতার প্রয়োজন হবে, তবে আপনি যেখানেই থাকুন না কেন এইভাবে কিছু প্রয়োজনীয় আয় উপার্জন করতে পারেন।

১৪. একটি ব্যক্তিগত প্রশিক্ষণ হয়ে উঠুন আপনি যদি ফিটনেস বোঝেন তবে আপনি একজন ব্যক্তিগত প্রশিক্ষক হতে পারেন।

লোকেরা ব্যক্তিগত প্রশিক্ষকদের জন্য ভাল অর্থ প্রদান করে যদি শুধুমাত্র কেউ তাদের লক্ষ্যের দিকে ট্র্যাকে রাখতে পারে।

আর্থিকভাবে নিজেকে সাহায্য করার সময় আপনি মূল্য যোগ করতে পারেন। এটি পুষ্টিতেও বিভক্ত হতে পারে এবং লোকেদের খাবারের পরিকল্পনায় সহায়তা করতে পারে এবং আরও অনেক কিছু।

আপনি আপনার স্থানীয় জিমে ক্লায়েন্টদের অনুরোধ করতে পারেন, তবে আপনি কোথায় থাকেন তার উপর নির্ভর করে, এটি করার জন্য আপনার কিছু শংসাপত্রের প্রয়োজন হতে পারে (জিমের অনুমোদনের কথা উল্লেখ না করা)।

এছাড়াও আপনি আপনার পরিষেবার বিজ্ঞাপন দেওয়ার জন্য একটি সাইট ব্যবহার করতে পারেন। ১৫. শিক্ষক ছাত্র পিতামাতারা সর্বদা তাদের সন্তানদের ভবিষ্যতে বিনিয়োগ করতে ইচ্ছুক।

আপনার যদি গণিত, বিজ্ঞান বা কম্পিউটারের মতো বিষয়ে প্রচুর জ্ঞান থাকে তবে আপনি নগদ অর্থের জন্য টিউটর বা অনলাইন কোর্স অফার করতে পারেন।

স্থানীয় ছাত্রছাত্রীদের টিউটর করার জন্য এবং উভয়েরই সুযোগ রয়েছে। আপনি এই প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি বেছে নিতে পারেন বা আপনার নেটওয়ার্ক বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার ক্লায়েন্টদের খুঁজে পেতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Niloy - Jul 22, 2022, 2:39 PM - Add Reply

Thank You So Much Bro I'm Success

You must be logged in to post a comment.
Niloy - Jul 22, 2022, 3:17 PM - Add Reply

Vai apnar jonno ami ajke success Holam Thanks amra aro erokom new new post cai

You must be logged in to post a comment.
Lutfun Nahar Sheto - Jul 22, 2022, 8:51 PM - Add Reply

ধন্যবাদ। আপনার কাছে আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই অন্যান্যদের সাথে শেয়ার করুন।

You must be logged in to post a comment.
Niloy - Jul 22, 2022, 9:46 PM - Add Reply

হ্যাঁ ভাই আমি ও এটাতে সাকসেস হলাম আমি তো জহিরুল ভাইয়ের আরো পোস্ট চাই

You must be logged in to post a comment.
Niloy - Jul 22, 2022, 9:51 PM - Add Reply

আমি এফিলিয়েট মার্কেটিং করি ভাই আপনার পোস্ট টা তে জা জা আছে সে সব গুলো কে আমি ব্যাবহার আমি একদিনেই ১৭ টি অর্ডার পেলাম এবং সেল ও করতে পেরেছি থ্যাংকস জহিরুল ভাই আমি আপনার আরো পোস্ট চাই এতো দিন এতো ভিডিও দেখেও জা করতে পারিনি আর আজকে আমি আপনার একটা পোস্ট দেখেই আমি সফল

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Article Writer