ঘরে বসে কম্পিউটার দিয়ে কিভাবে আয় করা যায়?

আপনার কম্পিউটার আছে এটা আপনার জন্য সুখবর। আমি ও কম্পিউটার দিয়ে অনেক টাকা আয় করেছি। আমাকে যারা সাহায্য করেছেন তাদের কাছে আমি সব সময় কৃতজ্ঞ। তাই আমি আপনাকে ও বলবো তাদের সাইটে যান।  আপনি সফল হবেন। এখানে ক্লিক করুন তাদের সাইটে যাওয়ার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ঘরে বসে কম্পিউটারের মাধ্যমে অনলাইনে টাকা আয় করার জন্য বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ব্লগিং। ব্লগিং করে আপনি খুব সহজে ঘরে বসে আয় করতে পারবেন।

তবে নতুন অবস্থায় এটিকে পার্ট টাইম হিসেবে রাখতে সবচেয়ে বেটার। একসময় আপনি এটা থেকে খুব ভালো পরিমাণ টাকা আয় করতে সক্ষম হবেন। তারপর এটিকে ফুল টিম হিসেবে নিতে পারেন।

আপনি যদি কোন বিষয়ে লিখতে পছন্দ করেন তাহলে জে আইটি আর্নিং প্রোগ্রাম-এর টপিক তালিকা থেকে আপনার পছন্দের বিষয়টি সম্পর্কে লিখে ঘরে বসে আয় করতে পারবেন। তবে হ্যাঁ জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ লিখে আয় করতে চাইলে আপনাকে অবশ্যই জে আইটি আর্নিং প্রোগ্রাম এর নীতিমালা ভালো করে পড়ে নিতে হবে।

কিভাবে জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ এর মেম্বার হবেন?

আপনি যদি জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ যুক্ত হয়ে আয় করতে চান তাহলে অবশ্যই নিম্নোক্ত বিষয় গুলো আপনার থাকতে হবে। যদি আপনার নিম্নোক্ত জিনিসগুলো থাকে তাহলে আপনি জে আইটি আর্নিং প্রোগ্রাম-এর এর একজন মেম্বার হতে পারবেন।

  1. আর্টিকেল লেখার অভিজ্ঞতা থাকতে হবে।
  2. কম্পিউটার অথবা স্মার্টফোন থাকতে হবে।
  3. ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ কি কি বিষয়ে লিখতে পারবেন?

অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড ,

ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং, চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি। 

তবে বর্তমান সময়ে ব্লগিংয়ের ক্ষেত্রে যে ঘাটতি রয়েছে সেটি হল- প্রফেশনাল মানের ব্লগিং কোর্স পাওয়া যায় না। আর পাওয়া গেলেও সেটি টাকা দিয়ে কিনতে হয়।তাছাড়া টাকা দিয়ে কিনলেও নানা ধরনের সিক্রেট তথ্য আইটি কোম্পানি গুলো নিজেদের কাছে রেখে দেয়।

জে আইটি আর্নিং প্রোগ্রামওয়েবসাইটের আর্টিকেল লেখার লিংক: https://blog.jit.com.bd/page/write-get-paid

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ