কিভাবে অল্প পুঁজি দিয়ে অনলাইন ব্যাবসা গড়ে তুলবেন ?

Earning : ৳0.600

আসসালামুআলাইকুম বন্ধুরা আজকে আপনাদের মাঝে এমন কিছু শেয়ার করব যা থেকে অল্প সময়ে অল্প পুঁজিতে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান যুগ ইন্টারনেটের যুগ।এই যুগে হাত পা গুটিয়ে বসে থাকলে চলবেনা। তাই আপনাদের জন্য নিয়ে এলাম অল্প পুঁজিতে কিভাবেই সাবলীলভাবে নিজেকে তৈরি করতে পারবেন।যারা এখন বিশেষ বিশেষ  অবস্থানে আছে তারা কিন্তু একধাপে বিশেষ অবস্থানে যেতে পারে নাই।তারা ধাপে ধাপে আজ সফলতার গন্তব্য পৌঁছাতে পেরেছে।

তাই জীবনে সফল হতে হলে একটু কষ্টতো করা লাগবে। আজকে আপনাদের সাথে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করবো।

অল্পপুঁজিতেঅনলাইনছোটছোটব্যাবসাকরেইনকাম:

১.কাগজের ব্যাগ তৈরি:

ক্ষতিকর প্রভাবের কারণে প্রায় অনেক জায়গায় প্লাস্টিক নিষিদ্ধ। তাই আপনি চাইলে ঘরে বসে কাগজের ব্যাগ তৈরি করে বিক্রি করতে পারেন। এতে তেমন কোন পুঁজির দরকার নাই।

এখন প্লাস্টিকের বদলে কাগজের ব্যাগের ব্যাবহার বেশি পছন্দ।তাই ক্রেতাদের কথা মাথায় রেখে কাগজের ব্যাগ সরবরাহ করতে পারবেন।ব্যাগ তৈরি করেন নানা মাপের।ডিজাইনে হালকা নতুনত্ব আনুন। পুরানো খবরের কাগজ দিয়ে ব্যাগ তৈরি করতে পারবেন।

২.কাগজের কাপ প্লেট তৈরি:

রিসাইকল করা কাগজ থেকে তৈরি করতে পারেন কাপ প্লেট।এই ব্যবসা শুরু করার জন্য কাপ প্লেট তৈরি মেশিন কিনতে হবে।এই মেশিনটা একটু ব্যায়বহুল।আপনি চাইলে এই ব্যবসা শুরু করতে পারেন।

৩.অনলাইন শিক্ষকতা :

ঘরে বসে আয় করার অন্যতম মাধ্যম হচ্ছে অনলাইন শিক্ষকতা। এর মাধ্যমে আপনি চাইলে ঘরে বসে অনায়াসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

৪.অনলাইনে শাড়ি বিক্রি :

মহিলারা অল্প কিছু শাড়ি কিনে পরিচিতদের বাড়ি বা অফিস গিয়ে শাড়ি বিক্রি করেন বহুদিন ধরেই। সহজ কিস্তিতে টাকা দেওয়া, হাতের নাগালে সহজেই পছন্দ মতো শাড়ি পেয়ে যাওয়া ইত্যাদি কারণে কর্মরতা ব্যস্ত মহিলারা অনেক সময়ই নির্ভর করতেন এই শাড়ি বিক্রেতাদের ওপর।

তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই ব্যবসারই খানিক আধুনিকীকরণ হয়েছে। শুধুমাত্র ফেসবুক বিজনেস ব্যবহার করেই কম খরচে লাভের ব্যবসা করছেন অনেকে।চাইলে এই শাড়ি ফেসবুকে বিক্রি করে ইনকাম করতে পারেন।অল্প পুঁজিেত।

৫. ওয়েব ডিজাইন :

ইন্টারনেটের প্রসারে সাথে সাথেই বাড়ছে ডোমেন আর হোস্টিং পরিষেবার চাহিদা। বর্তমানে ছোট বড় প্রায় সব কোম্পানির জন্যই অনলাইন উপস্থিতি প্রায় বাধ্যতামূলক। 

প্রত্যেককে তৈরি করতে হয় নিজের ওয়েবসাইট। ওয়েবসাইট তৈরি থেকে ওয়েবসাইট ডিজাইন প্রতিটি ক্ষেত্রেই কোম্পানিরা সাধারণত নির্ভর করে বাইরের সংস্থার ওপর। খুব সহজেই এই কাজ শিখে নিয়ে অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা।

আপনি চাইলে অল্প টাকায় এই বিজনেস গুলো করে নিজের ক্যারিয়ার গড়তে পারেন।এমনতো হতে পারে একটু কষ্টের কারণে আশার থেকে বড় কিছু পেয়ে গেলেন।ধন্যবাদ।

Related Articles
Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

আপনার জন্য আরও: